বাংলা নিউজ > ময়দান > এশিয়া কাপ থেকে কোহলি-সহ প্রথম সারির সব তারকাকে সরিয়ে রাখতে পারে BCCI
অনুশীলনে কোহলিরা। ফাইল ছবি- গেটি।
অনুশীলনে কোহলিরা। ফাইল ছবি- গেটি।

এশিয়া কাপ থেকে কোহলি-সহ প্রথম সারির সব তারকাকে সরিয়ে রাখতে পারে BCCI

  • এশিয়ান ক্রিকেট সংস্থার ফ্ল্যাগশিপ টুর্নামেন্টে দ্বিতীয় সারির দল পাঠাতে পারে ভারত।

এবছর এশিয়া কাপ ক্রিকেট যদি শেষমেশ আয়োজিত হয়, তবে টুর্নামেন্টের জন্য দ্বিতীয় সারির দল পাঠাতে পারে বিসিসিআই। এমনটাই খবর বোর্ডের অন্দরমহলে।

এটা স্পষ্ট যে, দ্বিতীয় সারির দল নিয়ে ভারত এশিয়া কাপ খেলতে গেলে বিরাট কোহলি, রোহিত শর্মা, ঋষভ পন্ত, জসপ্রীত বুমরাহ, মহম্মদ শামিরা থাকবেন না সেই দলে। সীমিত ওভারের দলের কয়েকজন ক্রিকেটারের সঙ্গে রিজার্ভ প্লেয়ারদের টুর্নামেন্টের জন্য শ্রীলঙ্কায় পাঠাতে পারে ভারতীয় বোর্ড।

এশিয়া কাপে দ্বিতীয় সারির দল পাঠানোর কথা বোর্ড সূত্রে জানতে পেরেছে টাইমস অফ ইন্ডিয়া। সংশ্লিষ্ট বোর্ড কর্তা বলেন, ‘এছাড়া আর কোনও উপায় নেই। ইংল্যান্ড সফরের প্রস্তুতি নিয়ে আপোষ করা সম্ভব নয়। ক্রিকেটারদের দু’বার বায়ো-বাবলে থাকতে বাধ্য করা যায় না। সুতরাং, যদি এশিয়া কাপ আয়োজিত হয়, তবে ভারতের সামনে দ্বিতীয় সারির দল পাঠানো ছাড়া কোনও রাস্তা খোলা নেই।'

আসলে গতবছর করোনা মহামারির জন্য পরিত্যক্ত হওয়া এশিয়া কাপ এবছর জুনের শেষ সপ্তাহে শ্রীলঙ্কায় অনুষ্ঠিত হওয়ার কথা। তবে ১৮-২২ জুন ভারত ইংল্যান্ডের মাটিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে নিউজিল্যান্ডের বিরুদ্ধে। পরবর্তী ইংল্যান্ড সফরের জন্য কোহলিরা টেস্ট চ্যাম্পিয়নশিপের পরে ইংল্যান্ডেই থেকে যেতে পারেন। ইংল্যান্ড সফরের পরে ভারতের মাটিতে অনুষ্ঠিত হবে টি-২০ বিশ্বকাপ।

সুতরাং, ব্যস্ত সূচির জন্য ভারতীয় দলকে টেস্ট চ্যাম্পিয়নশিপের পরে শ্রীলঙ্কায় পাঠানো এবং তার পর ফের রুটদের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য ইংল্যান্ডে পাঠানোর ঝুঁকি নিতে চায় না বিসিসিআই। পিসিবির তরফে ক'দিন আগে অবশ্য জানানো হয় যে, ভারত টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠলে ২০২৩ পর্যন্ত স্থগিত করে দেওয়া হতে পারে এশিয়া কাপ।

বন্ধ করুন