বাংলা নিউজ > ময়দান > ডিসেম্বরেই শুরু হবে রঞ্জি, তবে একাধিক ঘরোয়া টুর্নামেন্ট বাতিল করেছে বোর্ড

ডিসেম্বরেই শুরু হবে রঞ্জি, তবে একাধিক ঘরোয়া টুর্নামেন্ট বাতিল করেছে বোর্ড

ডিসেম্বরেই রঞ্জি করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

দীর্ঘ ৮৭ বছর পর গত মরশুমে রঞ্জি ট্রফি বন্ধ করতে বাধ্য হয়েছিল বোর্ড। এ বার অবশ্য ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত এই প্রতিযোগিতা আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনার জন্য গত বছর রঞ্জি বাতিল করা হয়েছিল। এ বার অবশ্য রঞ্জি ট্রফি করতে বদ্ধপরিকর বিসিসিআই। ডিসেম্বরেই রঞ্জি শুরু করার পরিকল্পনা রয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ডের।

ভারতের করোনা সংক্রমণের মাত্রা লাগামহীন ভাবে বৃদ্ধি বাড়ছে। কিন্তু এর মধ্যেই রমরম করেই আইপিএল হচ্ছে। আইএসএলও করোনার মধ্যেই নির্বিঘ্নেই হয়েছে। যে কারণে ডিসেম্বরে রঞ্জি শুরু করার সিদ্ধান্ত নিয়ে বোর্ড। তিন মাস ধরে এই টুর্নামেন্ট চলবে। দীর্ঘ ৮৭ বছর পর গত মরশুমে রঞ্জি ট্রফি বন্ধ করতে বাধ্য হয়েছিল বোর্ড। এ বার অবশ্য ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত এই প্রতিযোগিতা আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তার আগেই সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে অক্টোবরের মধ্যেই মুস্তাক আলি ট্রফির আয়োজন করা হবে। এই ট্রফি দিয়েই নতুন মরশুম শুরু হবে। নভেম্বরে বিজয় হজারে ট্রফি হওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই বছরের শুরুতেই সৈয়দ মুস্তাক আলি ট্রফি এবং এবং বিজয় হাজারে ট্রফির আয়োজন করেছিল বোর্ড। তবে সেটা ছিল গত মরশুমের। এই ঘরোয়া টুর্নামেন্টগুলির পাশাপাশি চলতি বছরের অক্টোবরে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপও হওয়ার কথা।

তবে করোনার জন্য আপাতত দলীপ ট্রফি, দেওধর ট্রফি ও ইরানি কাপ বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। পাশাপাশি মহিলাদের পাঁচটি টুর্নামেন্টই বাতিল করার বিষয়ে সহমত হয়েছে বোর্ডের অ্যাপেক্স কাউন্সিল। তবে প্রতি বারের মতো এ বারও রঞ্জি ট্রফির সময় অনূর্ধ্ব ২৩ কর্নেল সি কে নায়ডু ট্রফি ও বিজয় হজারে ট্রফির সময় জাতীয় অনূর্ধ্ব ২৩ একদিনের প্রতিযোগিতা আয়োজন করবে সৌরভের বিসিসিআই।

এছাড়া ২০২২ সালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ হওয়ার কথা ভারতে। তাই কোচবিহার ট্রফি (চার দিনের খেলা), অনূর্ধ্ব ১৯ চ্যালেঞ্জার ট্রফি (একদিনের খেলা) ও ভিনু মানকড় ট্রফি (একদিনের খেলা) আয়োজন করার বিষয়েও আলোচনা হয়েছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

পুজোর আগে খুশির হাওয়া বাংলার তাঁতশিল্পে, বিরাট অনুদান সরকারের, নতুন নতুন শাড়ি ইসলাম ছাড়া অন্য ধর্মে জন্মানো দুর্ভাগ্যের,ববির মন্তব্যের বিরোধিতা করলেন না মমতা 'যার যেমন মানসিকতা...', ক্যাপ্টেন অংশুমানের বাবা-মা'র অভিযোগ নিয়ে জবাব স্ত্রী'র বর্তমান ক্রিকেটের ফ্যাব ফোরের চার সদস্যের বিরুদ্ধে কেমন পারফরমেন্স জিমির? ধর্মগুরুদের আপত্তিতে বন্ধ হয়ে গেল প্রথম পাক ‘ব্রেস্ট মিল্ক ব্যাঙ্ক’ অধিনায়ক হিসেবে ভারতীদের মধ্যে সর্বোচ্চ রান কার? শনির ফাঁড়া থেকে রক্ষা করছেন শনিদেব? ৪০ দিনে ৭ শনিবার সাপের ছোঁবল,তাও বেঁচে যুবক সরফিরা দিয়ে অক্ষয় কি আসতে পারবে ৫০০ কোটির ক্লাবে? ১ম দিনে কত হল আয় আলিয়ার ফেভারিট শাড়িই! অনন্তের বিয়েতে এলেন রণবীরের হাত ধরে রানাঘাটে মানুষের নয়নের মণি সেই মুকুট, ব্যাপক ভোটের ব্যবধানে জয় তৃণমূল কংগ্রেসের

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.