বাংলা নিউজ > ময়দান > ডিসেম্বরেই শুরু হবে রঞ্জি, তবে একাধিক ঘরোয়া টুর্নামেন্ট বাতিল করেছে বোর্ড
ডিসেম্বরেই রঞ্জি করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।
ডিসেম্বরেই রঞ্জি করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

ডিসেম্বরেই শুরু হবে রঞ্জি, তবে একাধিক ঘরোয়া টুর্নামেন্ট বাতিল করেছে বোর্ড

  • দীর্ঘ ৮৭ বছর পর গত মরশুমে রঞ্জি ট্রফি বন্ধ করতে বাধ্য হয়েছিল বোর্ড। এ বার অবশ্য ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত এই প্রতিযোগিতা আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

করোনার জন্য গত বছর রঞ্জি বাতিল করা হয়েছিল। এ বার অবশ্য রঞ্জি ট্রফি করতে বদ্ধপরিকর বিসিসিআই। ডিসেম্বরেই রঞ্জি শুরু করার পরিকল্পনা রয়েছে সৌরভ গঙ্গোপাধ্যায়ের বোর্ডের।

ভারতের করোনা সংক্রমণের মাত্রা লাগামহীন ভাবে বৃদ্ধি বাড়ছে। কিন্তু এর মধ্যেই রমরম করেই আইপিএল হচ্ছে। আইএসএলও করোনার মধ্যেই নির্বিঘ্নেই হয়েছে। যে কারণে ডিসেম্বরে রঞ্জি শুরু করার সিদ্ধান্ত নিয়ে বোর্ড। তিন মাস ধরে এই টুর্নামেন্ট চলবে। দীর্ঘ ৮৭ বছর পর গত মরশুমে রঞ্জি ট্রফি বন্ধ করতে বাধ্য হয়েছিল বোর্ড। এ বার অবশ্য ডিসেম্বর থেকে মার্চ পর্যন্ত এই প্রতিযোগিতা আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

তার আগেই সেপ্টেম্বরের দ্বিতীয় সপ্তাহ থেকে অক্টোবরের মধ্যেই মুস্তাক আলি ট্রফির আয়োজন করা হবে। এই ট্রফি দিয়েই নতুন মরশুম শুরু হবে। নভেম্বরে বিজয় হজারে ট্রফি হওয়ার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়েছে। এই বছরের শুরুতেই সৈয়দ মুস্তাক আলি ট্রফি এবং এবং বিজয় হাজারে ট্রফির আয়োজন করেছিল বোর্ড। তবে সেটা ছিল গত মরশুমের। এই ঘরোয়া টুর্নামেন্টগুলির পাশাপাশি চলতি বছরের অক্টোবরে ভারতে টি-টোয়েন্টি বিশ্বকাপও হওয়ার কথা।

তবে করোনার জন্য আপাতত দলীপ ট্রফি, দেওধর ট্রফি ও ইরানি কাপ বাতিল করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড। পাশাপাশি মহিলাদের পাঁচটি টুর্নামেন্টই বাতিল করার বিষয়ে সহমত হয়েছে বোর্ডের অ্যাপেক্স কাউন্সিল। তবে প্রতি বারের মতো এ বারও রঞ্জি ট্রফির সময় অনূর্ধ্ব ২৩ কর্নেল সি কে নায়ডু ট্রফি ও বিজয় হজারে ট্রফির সময় জাতীয় অনূর্ধ্ব ২৩ একদিনের প্রতিযোগিতা আয়োজন করবে সৌরভের বিসিসিআই।

এছাড়া ২০২২ সালে অনূর্ধ্ব ১৯ বিশ্বকাপ হওয়ার কথা ভারতে। তাই কোচবিহার ট্রফি (চার দিনের খেলা), অনূর্ধ্ব ১৯ চ্যালেঞ্জার ট্রফি (একদিনের খেলা) ও ভিনু মানকড় ট্রফি (একদিনের খেলা) আয়োজন করার বিষয়েও আলোচনা হয়েছে।

বন্ধ করুন