বাংলা নিউজ > ময়দান > কোয়ারেন্টাইনের নিয়ম শিথিল করার জন্য ECB-র দ্বারস্থ BCCI
টিম কোহলি।
টিম কোহলি।

কোয়ারেন্টাইনের নিয়ম শিথিল করার জন্য ECB-র দ্বারস্থ BCCI

  • ২জুন মুম্বই থেকে ইংল্যান্ডে উড়ে যাবে ভারতীয় দল। ১৮ জুন থেকে সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল রয়েছে।

ভারতে কোয়ারেন্টাইন কাটানোর পর ইংল্যান্ডে গিয়ে ফের  ১০ দিনের কঠোর কোয়ারেন্টাইনে থাকতে হবে ভারতকে। আর এটাই বড় সমস্যার কারণ হয়ে দাঁড়িয়েছে। যদিও ইংল্যান্ডে কোয়ারেন্টাইনে থাকার সময়ে হয়তো প্র্যাক্টিসের অনুমতি পাবেন বিরাট কোহলিদের। তবে সেটা নাকি এখনও নিশ্চিত নয়। আর এই নিয়েই দুই বোর্ডের মধ্যে আলোচনা চলছে।

জানা গিয়েছে, বিরাটদের দশ দিনের কঠোর কোয়ারেন্টাইনের নিয়ম যাতে শিথিল করা হয়, সেই চেষ্টাই করছে বিসিসিআই। এই নিয়ে তারা ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ডের সঙ্গে রীতিমতো দর কষাকষি করছে।

২জুন মুম্বই থেকে ইংল্যান্ডে উড়ে যাবে ভারতীয় দল। ১৮ জুন থেকে সাউদাম্পটনে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল রয়েছে। ভারতীয় ক্রিকেটের সর্বোচ্চ নিয়ামক সংস্থার এক কর্তা বলেছেন, ‘কিছু দিনের জন্য কঠোর কোয়ারেন্টাই  পর্ব কাটাতে হবে। তার পর হয়তো অনুশীলন করবে ভারতীয় দল। যেমন করা হয়েছিল অস্ট্রেলিয়া সফরে। প্রথম তিনদিন কড়া কোয়ারেন্টাইন পর্ব কাটিয়ে ওঠার পরই অনুশীলন করতে পেরেছিল ভারত। তবে অনুশীলন ছাড়া ভারতীয় দলের কেউই হোটেলের বাইরে যেতে পারবে না।’

সূত্র থেকে জানা গিয়েছে, ভারতের অনুশীলন করতে পারার বিষয়টি নিয়ে তো আলোচনা চলছেই। এর সঙ্গে আরও একটি বিষয় নিয়েও ইসিবি-র সঙ্গে কথা বলছে বিসিসিআই। ভারতীয় ক্রিকেটারদের সঙ্গে তাঁদের পরিবারও যাবে এ বার। যে কারণে সেই পরিবারের ইংল্যান্ড যাওয়ার ক্ষেত্রেও যাতে সমস্যা না হয়, এবং কঠোর কোয়ারেন্টাইন পর্বের কারণে যেন তারা কোনও সমস্যায় না পড়ে, সে বিষয়েও আগে থেকে ইসিবি-র সঙ্গে আলোচনা করে নিচ্ছে বিসিসিআই।

শুধু বিরাটরাই নন, ভারতের মহিলা ক্রিকেট দলও একই সঙ্গে ইংল্যান্ড উড়ে যাচ্ছে। ১৬ জুন থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে শুরু হবে মহিলা দলের টেস্ট ম্যাচ।

বন্ধ করুন