বাড়ি > ময়দান > IPL: ২০২১-এর মেগা আইপিএল নিলাম বাতিল করতে চলেছে BCCI, রিপোর্ট
আইপিএল নিলাম। ছবি- টুইটার।
আইপিএল নিলাম। ছবি- টুইটার।

IPL: ২০২১-এর মেগা আইপিএল নিলাম বাতিল করতে চলেছে BCCI, রিপোর্ট

  • ফ্র্যাঞ্চাইজিরাও একমত বোর্ডের সিদ্ধান্তে।

করোনা মহামারি শুধু চলতি বছরের আইপিএলে প্রভাব ফেলেছে এমনটা নয়। বরং আগামী বছরেও এর রেশ থেকে যাবে। এবছর টি-২০ বিশ্বকাপ স্থগিত হয়ে যাওয়ায় কোনও রকম কাট-ছাঁট না করে পূর্ণ দৈর্ঘ্যের ইন্ডিয়ান প্রিমিয়র লিগ অনুষ্ঠিত হতে চলেছে আমিরশাহিতে। তবে করোনার জন্য আগামী বছর আইপিএলের গুরুত্বপূ্র্ণ একটা অংশ বাদ পড়তে পারে।

২০২১-এ আইপিএলের মেগা নিলাম অনুষ্ঠিত হওয়ার কথা রয়েছে। সব ফ্র্যাঞ্চাইজিদেরই নতুন করে দল সাজিয়ে নেওয়ার কথা পরবর্তী নিলামে। তবে উদ্ভূত পরিস্থিতিতে পরের বছর আইপিএলের মেগা নিলাম অনুষ্ঠিত নাও হতে পারে। বিসিসিআই আগামী বছরের নিলাম বাতিল করতে পারে হাতে পর্যাপ্ত সময় না থাকায়।

চলতি বছরে আইপিএল শুরু হওয়ার কথা ছিল মার্চে। লকডাউনের জন্য তা স্থগিত হয়ে যায়। পরিবর্তিত সূচি অনুযায়ী ১৯ সেপ্টেম্বর শুরু হবে ইন্ডিয়ান প্রিমিয়র লিগ। শেষ হবে ১০ নভেম্বর। 

পরের বছর আইপিএলের যথারীতি নিজের এপ্রিল-মে'র উইন্ডোয় ফিরে যাওয়ার কথা। সুতরাং, ২০২১-এর আইপিএলের প্রস্তুতির জন্য বিসিসিআই হাতে মাত্র সাড়ে চার মাস সময় পাবে। এই সময়ের মধ্যে আইপিএলের এতবড় নিলামের ব্যবস্থা করা সম্ভব হবে না। ফ্র্যাঞ্চাইজিরাও বোর্ডের সঙ্গে এই বিষয়ে একমত।

নিলামের আগে ফ্র্যাঞ্চাইজিদের পরিকল্পনার জন্য সময় দরকার। তাছাড়া নিলামে দীর্ঘমেয়াদি ভিত্তিতে ক্রিকেটারদের দলে নিতে চাইবে ফ্র্যাঞ্চাইজিগুলি। তাড়াহুড়ো করে কোনও ভুল সিদ্ধান্ত নেওয়ার পথে হাঁটতে রাজি নয় কেউই। তাই শেষবেলায় চোট-আঘাত সমস্যার জন্য ছোটখাটো রদবদল ছাড়া এবারের দলটাকেই ফ্র্যাঞ্চাইজিদের পরের বছরেও ধরে রাখার অনুমতি দিতে পারে বোর্ড।

বন্ধ করুন