বাংলা নিউজ > ময়দান > করোনার হানায় ব্যাকফুটে বিসিসিআই! স্থগিত করা হল বোর্ডের এই বড় টুর্নামেন্ট
করোনার হানায় ব্যাকফুটে বিসিসিআই 
করোনার হানায় ব্যাকফুটে বিসিসিআই 

করোনার হানায় ব্যাকফুটে বিসিসিআই! স্থগিত করা হল বোর্ডের এই বড় টুর্নামেন্ট

  • ১১ জানুয়ারি মঙ্গলবার থেকে টুর্নামেন্টটির কোয়ার্টার ফাইনাল হওয়ার কথা ছিল। বাকি ঘরোয়া টুর্নামেন্টের মতো এই টুর্নামেন্টও স্থগিত করতে হবে কি না সে বিষয়ে অবশ্য এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

ঘরোয়া ক্রিকেটে ফের করোনা-হানা। পুনেতে অনুষ্ঠিত চলতি অনূর্ধ্ব-১৯ কোচবিহার ট্রফি টুর্নামেন্টকে স্থগিত করার সিদ্ধান্ত নিল বিসিসিআই। প্রধানত মহারাষ্ট্রে কোভিড মামলার পাশাপাশি অংশগ্রহণকারী দলগুলির মধ্যে করোনার সংক্রমণের ঘটনাগুলি নিশ্চিত করার পরেই বোর্ডের তরফ থেকে এই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। ১১ জানুয়ারি মঙ্গলবার থেকে টুর্নামেন্টটির কোয়ার্টার ফাইনাল হওয়ার কথা ছিল। বাকি ঘরোয়া টুর্নামেন্টের মতো এই টুর্নামেন্টও স্থগিত করতে হবে কি না সে বিষয়ে অবশ্য এখনও কোনও সিদ্ধান্ত নেওয়া হয়নি।

অনূর্ধ্ব-১৯ কোচবিহার ট্রফির সঙ্গে যুক্ত ক্রিকেটার, সাপোর্ট স্টাফ ও মাঠকর্মী মিলে মোট ৫৭ জন করোনা আক্রান্ত হয়েছেন বলে খবর। তার ফলে টুর্নামেন্টের নকআউট পর্যায়ের খেলা ঘিরে সংশয় দেখা দিয়েছিল। অনূর্ধ্ব-১৯ ক্রিকেটার হওয়ায় তাঁদের টিকা নেওয়া হয়নি। যদিও গত এক মাস ধরে তাঁরা জৈবদুর্গে ছিলেন। যাঁরা আক্রান্ত হয়েছেন তাঁদের বেশির ভাগের শরীরে কোনও উপসর্গ নেই বলে জানা গিয়েছে। আক্রান্তদের সবাইকে নিভৃতবাসে রাখা হয়েছে। সংক্রমণ বাড়তে থাকায় রঞ্জি ট্রফি, কর্নেল সিকে নাইডু ট্রফি, মেয়েদের টি২০ লিগ আপাতত স্থগিত করেছে বিসিসিআই। তবে অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্ট চলছিল। সেখানেই এ বার করোনা থাবা বসাল। মঙ্গলবার থেকে নকআউট পর্যায়ের খেলা শুরু হওয়ার কথা ছিল। এখন দেখার এই টুর্নামেন্টের ভবিষ্যৎ নিয়ে কী সিদ্ধান্ত নেয় বিসিসিআই।

বিসিসিআই এবং এমসিএ কর্মকর্তারা দাবি করেছেন যে টুর্নামেন্টটি এগিয়ে যাওয়ার জন্য সর্বাত্মক প্রচেষ্টা করা হয়েছে। এক আধিকারিক বলেছেন, ‘বেশিরভাগ দলেই এই ধরনের ঘটনা ঘটেছে, বিসিসিআইকে তাই স্থগিত করতে বাধ্য করা হয়েছে। একা মুম্বই দলের পাঁচজন খেলোয়াড় এবং একজন সাপোর্ট স্টাফ সংক্রমিত হয়েছেন।’ মুম্বই ছাড়াও তালিকায় রয়েছে ছত্তিশগড়, ঝাড়খণ্ড, রাজস্থান। বিদর্ভ, বাংলা, হরিয়ানা এবং মহারাষ্ট্র শেষ-আট পর্বের জন্য যোগ্যতা অর্জন করেছে। এবং টুর্নামেন্টটি মঙ্গলবার শুরু হওয়ার কথা ছিল।

বন্ধ করুন