বাংলা নিউজ > ময়দান > দুই দফায় Ranji Trophy আয়োজনের চিন্তাভাবনা বোর্ডের, জানালেন BCCI আধিকারিক
রঞ্জি ট্রফি। ছবি- টুইটার।
রঞ্জি ট্রফি। ছবি- টুইটার।

দুই দফায় Ranji Trophy আয়োজনের চিন্তাভাবনা বোর্ডের, জানালেন BCCI আধিকারিক

  • প্রাথমিকভাবে ১৩ জানুয়ারি থেকে রঞ্জি আয়োজনের কথা ছিল।

১৩ জানুয়ারি থেকে ৩৮ দলের ঘরোয়া রঞ্জি ট্রফি টুর্নামেন্ট আয়োজন করার কথা থাকলেও, করোনার জেরে স্থগিত করা হয় টুর্নামেন্ট। তবে একাধিক দলের অনুরোধে সম্প্রতি আলোচনায় বসেন বিসিসিআই আধিকারিকরা। তারপরেই দুই দফায় রঞ্জি ট্রফি আয়োজনের ইঙ্গিত দেন বিসিসিআই কোষাধ্যক্ষ অরুণ ধুমাল।

আলোচনাসভার পর PTI-কে এক সাক্ষাৎকারে ধুমাল জানান, আমরা রঞ্জি ট্রফি আয়োজনের বিষয়ে ভাবনাচিন্তা করছি। টুর্নামেন্টটা যখন বাতিল করা হয় তখন (করোনা) আক্রান্তের সংখ্যা ক্রমাগত বাড়ছিল। তবে এখন সেই সংখ্যা ধীরে ধীরে কমছে। সেই কারণেই অপারেশন দল পরের মাসে লিগ স্টেজ আয়োজন করে, (আইপিএলের) পরে বাকি টুর্নামেন্টটি আয়োজিত করা যায় কি না, সেই বিষয়ে চেষ্টা চরিত্র চালাচ্ছে।

এই আলোচনাসভায় বিসিসিআই প্রেসিডেন্ট সৌরভ গঙ্গোপাধ্যায় এবং সেক্রেটারি জয় শাহও উপস্থিত ছিলেন। মার্চের শেষের দিক থেকেই আইপিএল শুরু হওয়ার কথা, তাই একটানা রঞ্জি ট্রফি আয়োজন করা সম্ভব নয়।  জুন-জুলাইয়ে রঞ্জির দ্বিতীয় ভাগ আয়োজিত হতে পারে। গত মরশুমেও করোনার কারণে রঞ্জি আয়োজন করা সম্ভব হয়নি। তবে এই মরশুমে প্রধান ঘরোয়া লাল বলের ক্রিকেট টুর্নামেন্ট আয়োজিত করতে বদ্ধপরিকর বোর্ড। তাই এমন ভাবনাচিন্তা করা হচ্ছে বলে জানান ধুমাল।

বন্ধ করুন