বাংলা নিউজ > ময়দান > জানুয়ারি পর্যন্ত BCCI সভাপতির পদে থাকছেন সৌরভ, নতুন বছরে নির্ধারিত হবে ভবিষ্যৎ
বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ। ছবি- এএনআই।
বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ও সচিব জয় শাহ। ছবি- এএনআই।

জানুয়ারি পর্যন্ত BCCI সভাপতির পদে থাকছেন সৌরভ, নতুন বছরে নির্ধারিত হবে ভবিষ্যৎ

  • শীর্ষ আদালতে নতুন বছরের জানুয়ারিতে হবে পরবর্তী শুনানি।

বিসিসিআই সভাপতি হিসেবে মেয়াদ শেষ হয়েছে বেশ কিছুদিন আগেই। যদিও বোর্ডের মসনদে থেকে গিয়েছেন সৌরভ গঙ্গোপাধ্যায়। বুধবারই শীর্ষ আদালতে সৌরভের ভবিষ্যৎ নির্ধারিত হওয়ার কথা ছিল। সেই শুনানি পিছিয়ে যাওয়ায় আরও কিছুদিনের জন্য ভারতীয় ক্রিকেট বোর্ডের সিংহাসনে থেকে গেলেন মহারাজ।

এমনটা নয় যে, শীর্ষ আদালতে শুনানি সম্পন্ন হলে গদি ছাড়তে হতো সৌরভকে। বরং আদালতের রায়ে দীর্ঘমেয়াদী ভিত্তিতে বিসিসিআই সভাপতির পদে পুনঃপ্রতিষ্ঠা পেতে পারতেন সৌরভ। আপাতত বিষয়টি বিচারাধীন থেকে যাওয়ায় আগের মতোই কাজ চালিয়ে যাবেন টিম ইন্ডিয়ার প্রাক্তন অধিনায়ক।

লোধা কমিটির প্রস্তাব অনুয়ায়ী রাজ্য সংস্থা ও বিসিসিআই মিলিয়ে ৬ বছর কাজের মেয়াদ শেষ হয়েছে সৌরভের। তবে বিসিসিআই চাইছে নতুন সংবিধান সংশোধন করতে। সভাপতি সৌরভ ও সচিব জয় শাহকে বিসিসিআইয়ের ক্ষমতায় ৬ বছরের প্রাথমিক মেয়াদ একটানা পূর্ণ করতে দেওয়ার সেই আবেদনেরই শুনানি হওয়ার কথা সুপ্রিম কোর্টে। বেশ কয়েক দফায় শুনানি পিছিয়ে যাওয়ার পর বুধবার পুনরায় বিষয়টি বিচাকরদের সামনে উপস্থাপিত হওয়ার কথা ছিল, যা শেষমেশ সম্ভব হয়নি।

শীর্ষ আদালত শুনানি নতুন বছরের জানুয়ারি পর্যন্ত পিছিয়ে দিয়েছে। জানুয়ারির তৃতীয় সপ্তাহে সুপ্রিম কোর্টের শুনানি পর্যন্ত সৌরভই থেকে গেলেন বিসিসিআই সভাপতির পদে। সচিব জয় শাহও কাজ চালিয়ে যাবেন যথারীতি। আসলে বুধবার সুপ্রিম কোর্টে বোর্ডের বেশ কিছু মামলার নিস্পত্তি হলেও সৌরভ ও জয় শাহর প্রসঙ্গ উত্থাপিত হবে পরবর্তী শুনানিতে।

বন্ধ করুন