বাংলা নিউজ > ময়দান > ওমিক্রন আতঙ্কে ভারত কি দক্ষিণ আফ্রিকা সফরে যাবে? ছবিটা স্পষ্ট করলেন বোর্ড সভাপতি সৌরভ
সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- গেটি ইমেজেস।

ওমিক্রন আতঙ্কে ভারত কি দক্ষিণ আফ্রিকা সফরে যাবে? ছবিটা স্পষ্ট করলেন বোর্ড সভাপতি সৌরভ

  • ৮ বা ৯ ডিসেম্বর চাটার্ড বিমানে করে ভারতীয় দলের জোহানেসবার্গের উদ্দেশ্য রওনা হওয়ার কথা।

ব্যস্ত মরশুমে চলতি নিউজিল্যান্ড সিরিজের পরেই ব্যস্তম মরশুমে ভারতীয় দলের দক্ষিণ আফ্রিকা সফরে তিনটি করে টেস্ট এবং ওয়ান ডে ও চারটি টি-টোয়েন্টি খেলার কথা। তবে দক্ষিণ আফ্রিকায় দেখা দিয়েছে করোনার নতুন ভ্যারিয়েন্ট ওমিক্রন। ইতিমধ্যেই বাতিল হয়েছে নেদারল্যান্ডস সিরিজ। তাই ভারতেরও সেই দেশে যাওয়া নিয়ে রয়েছে প্রবল জট।

এমন পরিস্থিতিতে ভারতীয় দল কি আদৌ প্রোটিয়া সফরে যাবে, এই প্রশ্ন সকলের মুখে। তবে বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়ে দিলেন এখনও সেই সফর নিয়ে সিদ্ধান্ত নেওয়ার সময় রয়েছে এবং এখনও অবধি ভারত সফরে যাচ্ছে বলেই ঠিক রয়েছে। তার আগে সব বিষয়ে খুঁটিয়ে দেখার জন্য হাতে এখনও কিছুটা সময় রয়েছে বলেই জানান সৌরভ। এক প্রমোশনাল ইভেন্টে এসে সেখানে উপস্থিত সাংবাদিকদের তিনি বলেন, ‘এখনও অবধি যা পরিস্থিতি তাতে সফরটা হচ্ছে। প্রখম টেস্ট তো ১৭ ডিসেম্বর খেলা হওয়ার কথা। আমাদের হাতে এখনও সময় রয়েছে। এই নিয়ে ভাবনাচিন্তা করা হবে।’

৩ ডিসেম্বর থেকে মুম্বইয়ে ভারত এবং নিউজিল্যান্ড দ্বিতীয় টেস্ট ম্যাচ খেলবে। সেই টেস্টের পরিসমাপ্তির পরেই ৮ বা ৯ ডিসেম্বর চাটার্ড বিমানে করে ভারতীয় দলের জোহানেসবার্গের উদ্দেশ্য রওনা হওয়ার কথা। তবে এই সফর নিয়ে কোনো সিদ্ধান্ত নেওয়ার আগে ভারতীয় ক্রিকেটারদের সুরক্ষা যে বিসিসিআইয়ের কাছে সবচেয়ে জরুরি তাও সাফ করে দেন সৌরভ।

‘ক্রিকেটারদের সুরক্ষা এবং স্বাস্থ্য সর্বদা বিসিসিআইয়ের কাছে অগ্রাধিকার পেয়েছে। আমরা এই জন্য সাধ্যের মধ্য়ে সবকিছু করব এবং পরবর্তী কয়েকদিন কী হয় না হয় তার ওপর আমাদের নজর রয়ছে।’ বলেন তিনি।

বন্ধ করুন