বাড়ি > ময়দান > BCCI সভাপতি সৌরভের ছেলেবেলার কোচ অশোক মুস্তাফি প্রয়াত
অশোক মুস্তাফি ও সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- টুইটার।
অশোক মুস্তাফি ও সৌরভ গঙ্গোপাধ্যায়। ছবি- টুইটার।

BCCI সভাপতি সৌরভের ছেলেবেলার কোচ অশোক মুস্তাফি প্রয়াত

  • কিছুদিন আগে কোচের চিকিৎসার বন্দোবস্ত করেছিলেন সৌরভ।

মারা গেলেন সৌরভ গঙ্গোপাধ্যায়ের ছেলেবেলার কোচ অশোক মুস্তাফি। বৃহস্পতিবার সকালে হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় ময়দানের বর্ষীয়ান কোচের। দীর্ঘদিন ধরেই বার্ধক্যজনীত অসুস্থতায় ভুগছিলেন তিনি। মৃত্যুকালে মুস্তাফির বয়স হয়েছিলে ৮৬ বছর।

মুস্তাফির পরিবার সূত্রে জানানো হয়, হৃদযন্ত্রজনীত সমস্যা নিয়ে গত এপ্রিলে হাসপাতালে ভর্তি হয়েছিলেন তিনি। বৃহস্পতিবার সকালে সল্টলেকে নিজের বাসভবনে হৃদরোগে আক্রান্ত হন মুস্তাফি এবং শেষ নিঃশ্বাস ত্যাগ করেন। 

মুস্তাফির মেয়ে লন্ডনে থাকেন। তিনি ফিরলে প্রয়াত কোচের শেষকৃত্য সম্পন্ন হবে। তাঁর মরদেহ পিস হাভেনে রাখা থাকবে। দেশে ফেরার জন্য মুস্তাফির মেয়ে ইতিমধ্যেই যোগাযোগ করেছেন ভারতীয় দূতাবাসের সঙ্গে।

কিছুদিন আগে বন্ধুর কাছ থেকে কোচের অসুস্থতার খবর জানতে পারেন সৌরভ। যাতে তাঁর ক্রিকেট গুরুর যথাযথ যত্ন নেওয়া হয়, সেবিষয়ে নিজে থেকে উদ্যোগ নেন সৌরভ। সেবার হাসপাতাল থেকে সুস্থ হয়েই বাড়ি ফেরেন মুস্তাফি।

বিএনআর ক্লাবের হয়ে দীর্ঘদিন ক্লাব ক্রিকেট খেলেছেন মুস্তাফি। খেলা ছাড়ার পর কোচিংয়ে আসেন। এরিয়ান ক্লাবের দুখীরাম ক্রিকেট কোচিং সেন্টারে সৌরভের ক্রকেটার জীবনের হাতেখড়ি হয় মুস্তাফির কাছেই।

১৯৯২ সালে মুস্তাফি হাওড়া ইউনিয়নের ক্রিকেট কোচিং সেন্টারে যোগ দেন। তার পর সেখান থেকে সল্টলেকে নিজের বাসভবনের কাছে কিছুদিন কোচিং করিয়েছেন। তাঁর হাত ধরে বাংলার প্রচুর ক্রিকেটার উঠে এসেছেন। স্বাভাবিকভাবেই মুস্তাফির মৃত্যুতে শোকের ছায়া বাংলার ক্রিকেটমহলে। শোক জ্ঞাপন করেছেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া।

বন্ধ করুন