বাংলা নিউজ > ময়দান > একতা বিস্ট, বেদা কৃষ্ণমূর্তীদের বেতন না দেওয়ার অভিযোগ খারিজ করল BCCI
ভারতীয় দলের সতীর্থদের সঙ্গে একতা বিস্ট। ছবি- টুইটার।
ভারতীয় দলের সতীর্থদের সঙ্গে একতা বিস্ট। ছবি- টুইটার।

একতা বিস্ট, বেদা কৃষ্ণমূর্তীদের বেতন না দেওয়ার অভিযোগ খারিজ করল BCCI

  • মাত্র সপ্তাহখানেক আগেই ভারতীয় মহিলা ক্রিকেটারদের বার্ষিক চুক্তি ঘোষণা করা হয়েছে বোর্ডের তরফে।

ভারতীয় ক্রিকেট নিয়ামক সংস্থা বিসিসিআইয়ের বিরুদ্ধে হালে লিঙ্গবৈষম্যের তীব্র অভিযোগ ওঠে। সপ্তাহখানেক আগেই মহিলা ক্রিকেটারদের বার্ষিক চুক্তি ঘোষণা করেছে বোর্ড। সেই চুক্তি থেকে বাদ পড়েছেন একতা বিস্ট, বেদা কৃষ্ণমূর্তীদের মতো বেশ কিছু সিনিয়র ক্রিকেটাররা।

এরপরেই বোর্ডের বিরুদ্ধে গুরুতর অভিযোগ ওঠে। দ্য টেলিগ্রাফ দাবি করে, চুক্তি থেকে বাতিল মহিলা ক্রিকেটারদের আট মাসের বেতন না দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। এই নিয়ে শোরগোল পড়ে যায় ভারতীয় ক্রিকেট মহলে। এমনিতেই মিতালি রাজ, স্মৃতি মন্ধনাদের সঙ্গে দ্বিচারিতার অভিযোগে বিদ্ধ বিসিসিআই। তাঁর ওপর এই অভিযোগে আরও নাজেহাল পরিস্থিতি।

তবে বোর্ডের তরফে সরাসরি অভিযোগ খারিজ করে দেওয়া হয়েছে। একজন সিনিয়র বোর্ডকর্তা এএনআইকে জানান, ‘এই অভিযোগ সম্পূর্ণ মিথ্যে। প্রত্যেক ক্রিকেটারকেই তাঁর চুক্তি অনুযায়ী প্রাপ্য দেওয়া হয়েছে। রিপোর্টের মতে আট মাস ধরে ক্রিকেটারদের সঙ্গে কোন এক চুক্তি ছিল যার টাকা তাঁদের দেওয়া হবে না। এটা পুরোপুরি মিথ্যে এবং আমার মতে ভুল পরামর্শের ফল। যদি ২০২০-র সেপ্টেম্বরে চুক্তি শেষ হয় এবং সেই অনুযায়ী ক্রিকেটারদের নিজের প্রাপ্য দেওয়া হয়, তাহলে বাকি জিনিসপত্র শুধুমাত্র সন্দেহের ভিত্তিতে বলে দেওয়া একদমই ভুল।’

উক্ত বোর্ডকর্তা স্বীকার করে নেন বর্তমান পরিস্থিতিতে বোর্ড স্বাভাবিকভাবে নিজের কাজ করতে পারছে না এবং বেশ কিছু ভুলভ্রান্তিও হয়েছে। তবে আর্থিকভাবে বোর্ড সর্বদাই ক্রিকেটারদের প্রয়োজনে সাহায্যের জন্য তৎপর। তিনি আরও দাবি করেন বর্তমান অবস্থায় কারুর অসুবিধাই বোর্ডের নজর এড়িয়ে যায়নি।

বন্ধ করুন