বাংলা নিউজ > ময়দান > জল্পনার অবসান, দুই দফায় Ranji Trophy, নিশ্চিত করলেন জয় শাহ
শেষ রঞ্জি ফাইনালে বাংলাকে হারিয়ে খেতাব জয়ী সৌরাষ্ট্র দল। ছবি- টুইটার।
শেষ রঞ্জি ফাইনালে বাংলাকে হারিয়ে খেতাব জয়ী সৌরাষ্ট্র দল। ছবি- টুইটার।

জল্পনার অবসান, দুই দফায় Ranji Trophy, নিশ্চিত করলেন জয় শাহ

  • জুন মাসে রঞ্জির নক আউট পর্বের ম্যাচগুলি আয়োজিত হবে।

বৃহস্পতিবার (২৭ জানুয়ারি) বিসিসিআই আধিকারিকদের মধ্যেকার আলোচনা সভার পরেই বোর্ড কোষাধ্যক্ষ অরুণ ধুমাল জানিয়েছিলেন দুই দফায় এবারের রঞ্জি ট্রফি আয়োজনের পরিকল্পনা করছে বোর্ড। শুক্রবার সেই জল্পনায় শিলমোহর দিয়ে বোর্ড সেক্রেটারি জয় শাহ জানিয়ে দিলেন, দুই দফায়ই আয়োজিত হবে রঞ্জি। 

এক বিবৃতিতে শাহ জানান, ‘বোর্ডের তরফে এবারের রঞ্জি ট্রফি দুই দফায় আয়োজন করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। প্রথম দফায় আমরা সমস্ত লিগ স্টেজের ম্যাচগুলি আয়োজিত করার চেষ্টা করছি এবং জুনে দ্বিতীয় দফায়, টুর্নামেন্টের নক আউট পর্বের খেলাগুলি হবে। এই অতিমারীর মধ্যেই যাতে স্বাস্থ্যের সব রকম খেয়াল রেখেই, এক দারুণ প্রতিযোগিতামূলক লাল বলের টুর্নামেন্ট আয়োজন করা যায়, সেই বিষয়ে আমার দল কাজ করছে।’ মার্চ মাসের শেষের দিকে আইপিএল অনুষ্ঠিত হওয়ায় এমন দুই দফায় রঞ্জি আয়োজনের অভিনব সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

প্রাথমিকভাবে ১৩ জানুয়ারি থেকে রঞ্জি ট্রফি শুরু হওয়ার কথা থাকলেও করোনা পরিস্থিতির জেরে ৪ জানুয়ারি বিসিসিআইয়ের তরফে রঞ্জি এবং সিকে নাইডু টুর্নামেন্ট স্থগিত রাখার সিদ্ধান্ত নেওয়া হয়। তবে রঞ্জি যে ঘরোয়া ক্রিকেটের প্রধান টুর্নামেন্ট এবং বোর্ড যে এই টুর্নামেন্ট আয়োজনে বদ্ধপরিকর, সে কথা সাফ করে দেন শাহ। ‘রঞ্জি ট্রফি আমাদের সবচেয়ে গৌরবশালী ঘরোয়া টুর্নামেন্ট, যেখানে প্রতি বছরই প্রচুর ক্রিকেটার উঠে আসে। সেরা টুর্নামেন্ট সফলভাবে আয়োজন করার জন্য আমাদের যা যা করণীয়, তার সবটা করতে আমরা বদ্ধপরিকর।’ জানান শাহ।

বন্ধ করুন