বাংলা নিউজ > ময়দান > আয়ারল্যান্ড সফরে ভারতীয় দলের কোচ দ্রাবিড় নন, লক্ষ্মণ, বললেন BCCI সচিব

আয়ারল্যান্ড সফরে ভারতীয় দলের কোচ দ্রাবিড় নন, লক্ষ্মণ, বললেন BCCI সচিব

আয়ারল্যান্ড সফরের জন্য ভারতের কোচ রাহুল দ্রাবিড় নন, ভিভিএস লক্ষ্মণ।

এই মুহূর্তে বেঙ্গালুরুর জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির দায়িত্বে রয়েছেন লক্ষ্মণ। দ্রাবিড়ের ছেড়ে যাওয়া দায়িত্ব নিয়েছিলেন তিনি। এ বার জাতীয় দলেও দ্রাবিড়ের জায়গায় কোচের দায়িত্বও নিচ্ছেন ভিভিএস।

বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমির (এনসিএ) প্রধান ভিভিএস লক্ষ্মণ ভারতের টি-টোয়েন্টি দলের সঙ্গে আয়ারল্যান্ডে যেতে চলেছেন। টিম ইন্ডিয়া ডাবলিনে ২৬ এবং ২৮ জুন যথাক্রমে দু'টি টি-টোয়েন্টি খেলবে।

বোর্ড অফ কন্ট্রোল ফর ক্রিকেট ইন ইন্ডিয়া (BCCI) নিশ্চিত করেছে যে লক্ষ্মণ প্রধান কোচ রাহুল দ্রাবিড়ের স্থলাভিষিক্ত হবেন। আসলে সেই সময়ে দ্রাবিড় ইংল্যান্ডে ভারতের প্রধান দলের সঙ্গে থাকবেন।

বিসিসিআই সচিব জয় শাহ ক্রিকবাজকে বলেছেন, ‘লক্ষ্মণ ভারতীয় দলের সঙ্গে ডাবলিনে যাবেন।’ এই প্রথম বার খেলার ছাড়ার পর লক্ষ্মণ জাতীয় দলের সঙ্গে যুক্ত হতে চলেছেন।

লক্ষ্মণ ২০২১ সালের নভেম্বরে এনসিএ প্রধান হিসাবে দায়িত্ব নেন

ভারতের অন্যতম সেরা মিডল-অর্ডার ব্যাটার ভিভিএস লক্ষ্মণ ২০২১ সালের নভেম্বরে এনসিএ প্রধান হিসেবে দায়িত্ব নেন। রাহুল দ্রাবিড় জাতীয় দলের দায়িত্ব নেওয়ার পর তাঁর জায়গায় স্থলাভিষিক্ত হন লক্ষ্মণ, যিনি এক দশকেরও বেশি সময় ধরে ভারতের হয়ে প্রতিনিধিত্ব করেছিলেন।

জুনে আয়ারল্যান্ডে যাবে ভারত

এই বছরের শুরুর দিকে, ক্রিকেট আয়ারল্যান্ড নিশ্চিত করেছিল যে, ভারতীয় দল জুনে দু'টি টি-টোয়েন্টির জন্য আয়ারল্যান্ড সফর করবে। ডাবলিন ২৬ এবং ২৮ জুন দু'টি টি-টোয়েন্টি ম্যাচের আয়োজন করা হয়েছে। যদিও, বিরাট কোহলি, রোহিত শর্মা, ঋষভ পন্ত এবং জাসপ্রীত বুমরাহর মতো মার্কি ভারতীয় খেলোয়াড়রা এই সিরিজটি খেলতে পারবেন না ইংল্যান্ড সফরে থাকায়।

ভারতের ক্রীড়াসূচি

৯ জুন থেকে শুরু হতে চলা পাঁচ ম্যাচের টি-টোয়েন্টির সিরিজে ভারত মুখোমুখি হবে দক্ষিণ আফ্রিকার। এর পরই ভারতের একটি টিম আয়ারল্যান্ড সফরে চলে যাবে ভারতীয়রা।। অন্যটি যাবে ইংল্যান্ড সফরে। গত বছর একটি টেস্ট ইংল্যান্ডের বিরুদ্ধে বাকি রয়েছে। সেটি ভারত খেলবে। সেই সঙ্গে ছ'টি সাদা বলের ম্যাচও খেলবে।

পুরনো নজির

এর আগেও অবশ্য একই সঙ্গে ভারতের দু’টি দল দু’জায়গায় খেলেছে। তখন একটি দলের কোচ ছিলেন রবি শাস্ত্রী। দ্বিতীয় দলটি খেলেছিল দ্রাবিড়ের কোচিংয়ে। তাই ভারতীয় ক্রিকেটে এটি নতুন ঘটনা নয়। এতে বহু ক্রিকেটার জাতীয় দলের জার্সিতে খেলার সুযোগ পান। এবং ভারতের রিজার্ভ বেঞ্চও শক্তিশালী হয়।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

৩ কোটির সোনায় মোড়া কেক কেটে ৩০-এ পা উর্বশীর, জন্মদিনে জুটল কটাক্ষ ‘‌মা–বোনেদের আবেদনেই বেড়েছে লক্ষ্মীর ভাণ্ডারের টাকা’‌, বিজেপিকে তোপ অভিষেকের ২০২৪ লোকসভা ভোটের আগে মোদীর শেষ ‘মন কি বাত’-এ উঠল কোন কোন প্রসঙ্গ? আল্লুর ছেলে শাহরুখে ‘লুটপুট গায়া’, মুগ্ধ বাদশা চ্যালেঞ্জ দিলেন আব্রাম-সুহানাদের কেরালার জয়ে বিশাল লাভ মোহনবাগানের! কত নম্বরে ইস্টবেঙ্গল? রইল ISL-র পয়েন্ট তালিকা WPL 2024: দুরন্ত হরমনপ্রীত! টানা দ্বিতীয় ম্যাচে জয় পেল মুম্বই ইন্ডিয়ান্স লোকসভা ভোটের আগে INLDর হেভিওয়েট নেতা খুন! রিয়ানায় SUV টার্গেট করে গুলি শুভেন্দু অধিকারীকে সরাসরি চ্যালেঞ্জ ছুঁড়লেন অভিষেক বন্দ্যোপাধ্যায় IND vs ENG: প্রত্যেক ইনিংসে নতুন ওপেনিং বোলার! এর আগে এমনটা ঘটেছিল মাত্র তিনবার পিঙ্কিকে দিয়েছেন ৫৬ লক্ষ খোরপোশ, শ্রীময়ীর বর, কাঞ্চন কত কোটির মালিক জানেন?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.