বাংলা নিউজ > ময়দান > টিম ইন্ডিয়ার নতুন কিট স্পনসর MPL, জেনে নিন ম্যাচ প্রতি কত টাকা আয় হবে BCCI-এর
টিম ইন্ডিয়া। ছবি- গেটি ইমেজেস।
টিম ইন্ডিয়া। ছবি- গেটি ইমেজেস।

টিম ইন্ডিয়ার নতুন কিট স্পনসর MPL, জেনে নিন ম্যাচ প্রতি কত টাকা আয় হবে BCCI-এর

  • কোহলিদের জার্সিতে দেখা যাবে না নাইকির লোগো।

ভারতীয় ক্রিকেট দলের জার্সিতে দেখা যাবে না নাইকির লোগো। পরিবর্তে আগামী তিন বছরের জন্য বিরাট কোহলিদের জার্সিতে দেখা যাবে ফ্যান্টান্সি গেমিং প্ল্যাটফর্ম মোবাইল প্রিমিয়র লিগ বা এমপিএলের লোগো। আমাগী তিন বছরের জন্য এমপিএলকে টিম ইন্ডিয়ার নতুন কিট স্পনসর ঘোষণা করল বিসিসিআই।

চুক্তির মেয়াদ শুরু হচ্ছে চলতি নভেম্বর থেকেই। মেয়াদ শেষ হবে ২০২৩ সালের ডিসেম্বরে। টিম ইন্ডিয়ার কিটস স্পনসর হওয়ার জন্য ম্যাচ প্রতি এমপিএলকে খরচ করতে হবে ৬৫ লক্ষ টাকা। এর আগে কিট স্পনসরশিপ বাবদ নাইকির কাছ থেকে ম্যাচ প্রতি ৮৮ লক্ষ টাকা পেত ভারতীয় ক্রিকেট বোর্ড।

নাম প্রকাশে অনিচ্ছুক এক বোর্ড কর্তা খবরের সত্যতা স্বীকার করে নিয়ে সংবাদ সংস্থা পিটিআইকে বলেন, ‘হ্যাঁ, ভারতীয় দলের (পুরুষ, মহিলা, এ-টিম ও অনূর্ধ্ব-১৯) জন্য কিট স্পনসরশিপ চুক্তিতে সিলমোহর দিয়েছে অ্যাপেক্স কাউন্সিল। যদিও নাইকি ম্যাচ প্রতি ৮৮ লক্ষ টাকা দিত। নতুন চুক্তি অনুযায়ী ম্যাচ প্রতি ৬৫ লক্ষ টাকা আসবে বোর্ডের কোষাগারে।’

এমপিএল ইন্ডিয়ান প্রিমিয়র লিগে কেকেআর ও আরসিবি দলের সঙ্গে যুক্ত রয়েছে। ক্যারিবিয়ান প্রিমিয়র লিগে টিকেআর দলের সঙ্গেও তারা চুক্তিবদ্ধ। এছাড়া আয়ারল্যান্ড ও আমিরশাহি ক্রিকেট বোর্ডের সঙ্গেও তাদের চুক্তি রয়েছে।

বন্ধ করুন