বাংলা নিউজ > ময়দান > প্রোটিয়াদের বিরুদ্ধেও অনিশ্চিত শামি, স্ট্যান্ডবাই হিসেবে রাখা হতে পারে উমরানকে

প্রোটিয়াদের বিরুদ্ধেও অনিশ্চিত শামি, স্ট্যান্ডবাই হিসেবে রাখা হতে পারে উমরানকে

মহম্মদ শামি।

এ দিকে ভারতীয় ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে, হার্দিক পান্ডিয়া দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি মিস করবেন। অন্য দিকে, দীপক হুডা পিঠে চোট পেয়েছেন। বেঙ্গালুরুতে তাঁর পুনর্বাসনের সম্ভাবনা রয়েছে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতে আত্মবিশ্বাসী রোহিত শর্মার টিম ইন্ডিয়া। ভারতীয় দলকে এখন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ সিরিজ খেলতে হবে। তবে এই সিরিজে মহম্মদ শামির খেলা নিয়ে এখনও অনিশ্চয়তা রয়েছে। অস্ট্রেলিয়া সিরিজের আগে মহম্মদ শামি করোনা পজিটিভ হয়েছিলেন এবং তিনি এখনও পুরোপুরি সুস্থ হননি।

এমন পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও অনিশ্চিত শামি। যদি সিরিজ শুরু না হওয়া পর্যন্ত শামি ফিট না হয়ে উঠতে পারেন, তা হলে তাঁর জায়গায় অন্তর্ভুক্ত হতে পারেন আর এক ফাস্ট বোলার উমরান মালিক।

আরও পড়ুন: রান বিলিয়ে চলেছেন ভুবি, হার্ষাল- কী হবে এই দুই বোলারের ভবিষ্যত? মুখ খুললেন রোহিত

বিসিসিআই-এর এক আধিকারিক ইনসাইড স্পোর্টকে বলেছেন, ‘আমি শামি এবং ওর বর্তমান ফিটনেস স্ট্যাটাস সম্পর্কে জানি না। মেডিকেল টিম এই সম্পর্কে বিস্তারিত জানাবে।’ প্রসঙ্গত টি-টোয়েন্টি বিশ্বকাপের চার জন স্ট্যান্ডবাইয়ের মধ্যে একজন হলেন শামিকে।

এশিয়া কাপের জন্য ভারতীয় দলে শামিকে অন্তর্ভুক্ত না করায় টিম ম্যানেজমেন্টকে অনেক সমালোচনার মধ্যে পড়তে হয়েছিল। গত কয়েক ম্যাচে হার্ষাল প্যাটেল এবং ভুবনেশ্বর কুমারের ব্যর্থতার কারণে টিম ইন্ডিয়ার বোলিং ক্রমাগত প্রশ্নবিদ্ধ হচ্ছে। ধারণা করা হচ্ছে, উমরান মালিককে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হচ্ছে এবং সিরিজের জন্য ভারতীয় দলে অন্তর্ভুক্ত করা হতে পারে।

২৮ সেপ্টেম্বর তিরুবনন্তপুরমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতকে প্রথম ম্যাচ খেলতে হবে। এর পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজও খেলবে ভারতীয় দল।

আরও পড়ুন: T20-তে সাফল্যের নিরিখে ক্যাপ্টেন কোহলিকে টপকালেন অধিনায়ক রোহিত, সামনে হরমন-ধোনি

এ দিকে ভারতীয় ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে, হার্দিক পান্ডিয়া দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি মিস করবেন। কারণ তিনি কন্ডিশনিং-সম্পর্কিত কাজের জন্য এনসিএ-তে রিপোর্ট করবেন। অন্যদিকে, দীপক হুডা পিঠে চোট পেয়েছেন এবং হায়দরাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টিতে নির্বাচনের জন্য তিনি অনুপলব্ধ ছিলেন। বেঙ্গালুরুতে তাঁর পুনর্বাসনের সম্ভাবনা রয়েছে।

পিটিআই-এর খবর, দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজের জন্য বাঁ-হাতি স্পিনার শাহবাজ আহমেদ এবং ব্যাটার শ্রেয়স আইয়ার হার্দিক পান্ডিয়া এবং দীপক হুডার জায়গায় দলে ঢুকছেন।

তবে কেন পান্ডিয়ার জায়গায় শাহবাজকে নেওয়া হয়েছে, সেই সম্পর্কে বিসিসিআই সূত্রের দাবি, ‘এমন কোনও সিম বোলিং অলরাউন্ডার আছে কি, যিনি হার্দিকের জায়গা নিতে পারেন? রাজ বাওয়া সেই জায়গাটা তৈরি হয়নি এবং সে কারণেই আমরা ওকে ভারত এ-তে রেখেছি এক্সপোজারের জন্য। ওর এখনও নিজেকে মেলে ধরতে সময় লাগবে। আর একটা নাম বলতে পারবেন?’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

ছাত্রাবস্থাতেই লোক নিয়োগ করে সোনা পাচার করতেন আনোয়ারউল আজিম আনার, ছিল জঙ্গি যোগ রাতের অন্ধকারে স্ট্রংরুমে লকেট, বিজেপি প্রার্থীকে গো–ব্যাক স্লোগান, উত্তেজনা Video: ‘বিজেপি সর্বাধিক সাফল্য পশ্চিমবঙ্গ থেকে পাচ্ছে’, দাবি মোদীর, দেখুন ভিডিয়ো বাড়িতে কোন পাখির বাসা থাকা শুভ? সমৃদ্ধি তুঙ্গে রাখতে বাস্তুশাস্ত্রমত দেখে নিন রেকর্ড আমার পিছনে ছোটে… সৌদি প্রো লিগে নয়া রেকর্ড গড়ে চাঞ্চল্যকর দাবি রোনাল্ডোর দূর হয়েও দুর্যোগ হল না দূর, অত্যধিক ভারী বৃষ্টির সতর্কতা জারি মৌসম ভবনের দোলাচলে উজানের মন, কৌশিক-পুত্রের পাশে সৌমিতৃষা; লিখলেন-'যা হয় ভালোর জন্য' Netherlands Women বনাম Italy Women ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বাংলাদেশের সাংসদ খুনে ৪ জনের নামে লুক আউট নোটিশ জারি করল CID, এখনও মেলেনি দেহাংশ বিমানের শৌচাগারে মিলল 'বোমা@৫.৩০' চিরকুট, মহিলা যাত্রীকে নিয়ে ডানায় বিমানসেবিকা

Latest IPL News

মন্নাতে বসে গম্ভীরকে ব্ল্যাঙ্ক চেক দিয়েছিলেন শাহরুখ, কিছুই টের পাননি LSG কর্ণধার KKR-এর ৩টি IPL খেতাব জয়েই জড়িয়ে তিনজন, গম্ভীর-নারিন ছাড়া তৃতীয় ব্যক্তি কে? ‘এই টিমটা যদি সারাজীবন থাকত’, IPL জিতলেও মন খারাপ শাহরুখের, নিলামে কী হবে KKR-র? জন্মদিনে এর থেকে ভালো আর কী উপহার পেতাম! IPL চ্যাম্পিয়ন হয়ে প্রতিক্রিয়া নারিনের আবেদনের সময় শেষ, তবু গম্ভীরের জন্য টিম ইন্ডিয়ার কোচের দরজা খোলা! শুরু জল্পনা ‘অপেক্ষা সার্থক…’, IPL-এর ট্রফি জড়িয়ে রাতপার্টি সুহানা-অনন্যার, ব্রাত্য় কলকাতা! রিঙ্কুকে শুভেচ্ছা জানাতে পন্তের ভিডিয়ো কল! ঋষভকে ব্যাক্তিগত প্রশ্ন করলেন নীতীশ IPL জিতেই বাংলাদেশির ভাইরাল ভিডিয়ো নিয়ে খিল্লি KKR-র, হেসে খুন রাসেল ও নারিন! IPL 2024-র মঞ্চে নজরকাড়া পারফরম্যান্স করা ৫ তরুণ ক্রিকেটার, তালিকায় এই ভারতীয় 'অনন্যা পাণ্ডে হট, সারা আলি খান...' ফাঁস RR-এর রিয়ান পরাগের সার্চ হিস্ট্রি!

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.