বাংলা নিউজ > ময়দান > প্রোটিয়াদের বিরুদ্ধেও অনিশ্চিত শামি, স্ট্যান্ডবাই হিসেবে রাখা হতে পারে উমরানকে

প্রোটিয়াদের বিরুদ্ধেও অনিশ্চিত শামি, স্ট্যান্ডবাই হিসেবে রাখা হতে পারে উমরানকে

মহম্মদ শামি।

এ দিকে ভারতীয় ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে, হার্দিক পান্ডিয়া দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি মিস করবেন। অন্য দিকে, দীপক হুডা পিঠে চোট পেয়েছেন। বেঙ্গালুরুতে তাঁর পুনর্বাসনের সম্ভাবনা রয়েছে।

অস্ট্রেলিয়ার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজ ২-১ ব্যবধানে জিতে আত্মবিশ্বাসী রোহিত শর্মার টিম ইন্ডিয়া। ভারতীয় দলকে এখন টি-টোয়েন্টি বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে শেষ সিরিজ খেলতে হবে। তবে এই সিরিজে মহম্মদ শামির খেলা নিয়ে এখনও অনিশ্চয়তা রয়েছে। অস্ট্রেলিয়া সিরিজের আগে মহম্মদ শামি করোনা পজিটিভ হয়েছিলেন এবং তিনি এখনও পুরোপুরি সুস্থ হননি।

এমন পরিস্থিতিতে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজেও অনিশ্চিত শামি। যদি সিরিজ শুরু না হওয়া পর্যন্ত শামি ফিট না হয়ে উঠতে পারেন, তা হলে তাঁর জায়গায় অন্তর্ভুক্ত হতে পারেন আর এক ফাস্ট বোলার উমরান মালিক।

আরও পড়ুন: রান বিলিয়ে চলেছেন ভুবি, হার্ষাল- কী হবে এই দুই বোলারের ভবিষ্যত? মুখ খুললেন রোহিত

বিসিসিআই-এর এক আধিকারিক ইনসাইড স্পোর্টকে বলেছেন, ‘আমি শামি এবং ওর বর্তমান ফিটনেস স্ট্যাটাস সম্পর্কে জানি না। মেডিকেল টিম এই সম্পর্কে বিস্তারিত জানাবে।’ প্রসঙ্গত টি-টোয়েন্টি বিশ্বকাপের চার জন স্ট্যান্ডবাইয়ের মধ্যে একজন হলেন শামিকে।

এশিয়া কাপের জন্য ভারতীয় দলে শামিকে অন্তর্ভুক্ত না করায় টিম ম্যানেজমেন্টকে অনেক সমালোচনার মধ্যে পড়তে হয়েছিল। গত কয়েক ম্যাচে হার্ষাল প্যাটেল এবং ভুবনেশ্বর কুমারের ব্যর্থতার কারণে টিম ইন্ডিয়ার বোলিং ক্রমাগত প্রশ্নবিদ্ধ হচ্ছে। ধারণা করা হচ্ছে, উমরান মালিককে স্ট্যান্ডবাই হিসেবে রাখা হচ্ছে এবং সিরিজের জন্য ভারতীয় দলে অন্তর্ভুক্ত করা হতে পারে।

২৮ সেপ্টেম্বর তিরুবনন্তপুরমে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতকে প্রথম ম্যাচ খেলতে হবে। এর পর দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ওডিআই সিরিজও খেলবে ভারতীয় দল।

আরও পড়ুন: T20-তে সাফল্যের নিরিখে ক্যাপ্টেন কোহলিকে টপকালেন অধিনায়ক রোহিত, সামনে হরমন-ধোনি

এ দিকে ভারতীয় ক্রিকেট বোর্ড ইতিমধ্যেই নিশ্চিত করেছে যে, হার্দিক পান্ডিয়া দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি মিস করবেন। কারণ তিনি কন্ডিশনিং-সম্পর্কিত কাজের জন্য এনসিএ-তে রিপোর্ট করবেন। অন্যদিকে, দীপক হুডা পিঠে চোট পেয়েছেন এবং হায়দরাবাদে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে তৃতীয় এবং শেষ টি-টোয়েন্টিতে নির্বাচনের জন্য তিনি অনুপলব্ধ ছিলেন। বেঙ্গালুরুতে তাঁর পুনর্বাসনের সম্ভাবনা রয়েছে।

পিটিআই-এর খবর, দক্ষিণ আফ্রিকা টি-টোয়েন্টি সিরিজের জন্য বাঁ-হাতি স্পিনার শাহবাজ আহমেদ এবং ব্যাটার শ্রেয়স আইয়ার হার্দিক পান্ডিয়া এবং দীপক হুডার জায়গায় দলে ঢুকছেন।

তবে কেন পান্ডিয়ার জায়গায় শাহবাজকে নেওয়া হয়েছে, সেই সম্পর্কে বিসিসিআই সূত্রের দাবি, ‘এমন কোনও সিম বোলিং অলরাউন্ডার আছে কি, যিনি হার্দিকের জায়গা নিতে পারেন? রাজ বাওয়া সেই জায়গাটা তৈরি হয়নি এবং সে কারণেই আমরা ওকে ভারত এ-তে রেখেছি এক্সপোজারের জন্য। ওর এখনও নিজেকে মেলে ধরতে সময় লাগবে। আর একটা নাম বলতে পারবেন?’

বন্ধ করুন