বাংলা নিউজ > ময়দান > কোহলিরা থাকবেন ইংল্যান্ডে, শ্রীলঙ্কায় সীমিত ওভারের সিরিজ খেলবে অন্য ভারতীয় দল
বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ফাইল ছবি (ছবি: গুগল)
বিসিসিআই সভাপতি সৌরভ গঙ্গোপাধ্যায় ফাইল ছবি (ছবি: গুগল)

কোহলিরা থাকবেন ইংল্যান্ডে, শ্রীলঙ্কায় সীমিত ওভারের সিরিজ খেলবে অন্য ভারতীয় দল

  • রবিবার সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, সবকিছু ঠিকঠাক চললে জুলাই মাসে ভারত শ্রীলঙ্কাতে সাদা বলের সিরিজ খেলতে যাবে। যেখানে একদিনের ম্যাচ ছাড়াও টি-২০ ম্যাচেরও আয়োজন করা হবে। সাদা বলের সিরিজ খেলতে একেবার নতুন দল গঠন করবে বিসিসিআই।

সম্ভাবনা ছিল আগেই, ভারতীয় ক্রিকেট বোর্ড আগেই ইঙ্গিত দিয়েছিল। বিসিসিআইয়ের তরফ থেকে বলা হয়েছিল, শ্রীলঙ্কা সিরিজের জন্য তৈরি হতে পারে ভারতের দ্বিতীয় দল। যেই রকম ভাবনা কাজও হয়ে গেল সেই রকম। রবিবার বোর্ডের সভাপতি জানিয়ে দিলেন জুলাইয়ে বসবে ভারত-শ্রীলঙ্কার সাদা বলের সিরিজ। আর তার জন্য একেবারে আলাদা দল তৈরি করবে বোর্ড। 

জুন মাসে ইংল্যান্ডের মাটিতে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনাল খেলবে বিরাট কোহলি অ্যান্ড কোম্পানি। তারপর অগস্ট ও সেপ্টেম্বরে ব্রিটিশদের বিরুদ্ধে তাদের মাটিতেই পাঁচ টেস্টের সিরিজ খেলবে ভারত। কিন্তু এর মাঝেই জুলাই মাসে শ্রীলঙ্কার মাটিতে সাদা বলের সিরিজ খেলার কথা টিম ইন্ডিয়া। সিদ্ধান্ত নেওয়াছিল আগেই।

রবিবার সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, সবকিছু ঠিকঠাক চললে জুলাই মাসে ভারত শ্রীলঙ্কাতে সাদা বলের সিরিজ খেলতে যাবে। যেখানে একদিনের ম্যাচ ছাড়াও টি-২০ ম্যাচেরও আয়োজন করা হবে। সৌরভ গঙ্গোপাধ্যায় জানিয়েছেন, ‘জুলাই মাসে শ্রীলঙ্কাতে আমরা সিনিয়র দলকে নিয়ে দু'টি সাদা বলের সিরিজ খেলতে চাই, যেখানে টি-২০ ও একদিনের ম্যাচ খেলা হবে।’ 

সৌরভকে জিজ্ঞাসা করা হয় সেই সময় তো ভারতীয় দল মানে বিরাট কোহলিরা ইংল্যান্ডে থাকবেন, সেক্ষেত্রে কীভাবে ভারতের পক্ষে এই সিরিজ খেলা সম্ভব? সৌরভ জানান ‘হ্যাঁ, এই টিম হবে সাদা বলের জন্য বিশেষজ্ঞ। এটা একেবারে অন্য টিম।’ এই কথাতেই পরিষ্কার হয়ে যায় যে ভারতীয় বোর্ড সাদা বলের জন্য একেবারে অন্য দল তৈরি করতে চলেছে। এই দলে হার্দিক পান্ডিয়া, শিখর ধাওয়ান, ভুবনেশ্বর কুমার, দীপক চাহার-সহ বেশ কিছু তরুণ প্রতিভাবান ক্রিকেটারদের দেখে নিতে চায় বোর্ড।

তবে শ্রীলঙ্কা সিরিজের জন্য আরও একটা দল করার পিছনে আরও একটা কারণ উঠে আসছে। যদি বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ খেলে ভারতীয় দল শ্রীলঙ্কা উড়ে আসে তাহলে তাদের নিভৃতবাসে থাকতে হবে। ফের ইংল্যান্ডে সিরিজ খেলতে গেলে তাদের আবারও নিভৃতবাসে থাকতে হবে। সেই কারণেই দ্বিতীয় দল করার সিদ্ধান্ত নিয়েছে বোর্ড।

বন্ধ করুন