বাংলা নিউজ > ময়দান > ৮৭ বছরে প্রথমবার স্থগিত রঞ্জি ট্রফি! বিজয় হাজারের পাশাপাশি ফিরছে মেয়েদের ক্রিকেট
BCCI-এর লোগো।
BCCI-এর লোগো।

৮৭ বছরে প্রথমবার স্থগিত রঞ্জি ট্রফি! বিজয় হাজারের পাশাপাশি ফিরছে মেয়েদের ক্রিকেট

  • মুস্তাক আলি ট্রফির পরেই অনুষ্ঠিত হবে জাতীয় ওয়ান ডে টুর্নামেন্ট।

রঞ্জি ট্রফি নয়, সৈয়দ মুস্তাক আলি টি-২০ ট্রফি শেষ হওয়ার পরেই বিজয় হাজারে ট্রফি আয়োজনের সিদ্ধান্ত নিয়েছে বিসিসিআই। রাজ্য সংস্থাগুলিকে লেখা চিঠিতে বোর্ড সচিব জয় শাহ জানিয়েছেন, বিজয় হাজারে ট্রফির সঙ্গেই আয়োজন করা হবে মেয়েদের জাতীয় ওয়ান ডে টুর্নামেন্ট। এও জানানো হয়েছে যে, অনূর্ধ্ব-১৯ বিনু মানকড় ট্রফি অনুষ্ঠিত হবে পরবর্তী সময়ে। যদিও টুর্নামেন্টগুলির সূচি ঘোষণা করা হয়নি এখনও।

রাজ্য সংস্থাগুলির মতামতের ভিত্তিতে বিসিসিআই জাতীয় ওয়ান ডে টুর্নামেন্টকে প্রাধান্য দেওয়ায় এবছর রঞ্জি ট্রফি আয়োজনের সম্ভাবনা কার্যত নেই বলেই ধরে নেওয়া হচ্ছে। তাই যদি হয়, তবে ৮৭ বছরে এই প্রথমবার বিসিসিআইয়ের প্রধান ক্রিকেট টুর্নামেন্ট অনুষ্ঠিত হবে না।

অনুমোদিত রাজ্য সংস্থাগুলিকে লেখা চিঠিতে জয় শাহ জানান, ‘আমাদের কাছে সবথেকে গুরুত্বপূর্ণ বিষয় হয় মহিলা ক্রিকেট আয়োজন করা এবং আপনাদের জানাতে পেরে আমি ভীষণ খুশি যে, বিজয় হাজারে ট্রফির পাশাপাশি মেয়েদের ওয়ান ডে টুর্নামেন্টও আয়োজন করতে চলেছি আমরা। তার পরেই অনুষ্ঠিত হবে বিনু মানকড় অনূর্ধ্ব-১৯ টুর্নামেন্ট।’

রঞ্জি ট্রফির জন্য দু'টি পর্যায়ে দু'মাসের দীর্ঘ বায়ো-বাবল তৈরি করা মুশকিল। তবে বিসিসিআইয়ের বার্ষিক সাধারণ সভায় এই নিয়ে আলোচনা হয়েছে যে, শেষমেশ রঞ্জি ট্রফির ম্যাচ ফি থেকে ক্রিকেটাররা বঞ্চিত হলে তাঁদের আর্থিকভাবে ক্ষতিপূরণের ব্যবস্থা করা হতে পারে।

বোর্ড সচিব চিঠিতে রাজ্য সংস্থাগুলিকে ধন্যবাদ জানিয়েছেন সৈয়দ মুস্তাক আলি টি-২০ টুর্নামেন্ট নির্বিঘ্নে ও সাফল্যের সঙ্গে আয়োজন করায়।

বন্ধ করুন