বাংলা নিউজ > ময়দান > প্লেয়ারদের মানসিক স্বাস্থ্যের কথা ভেবে ইয়ো ইয়ো টেস্টে বাড়তি চাপ নয়,দাবি BCCI-এর

প্লেয়ারদের মানসিক স্বাস্থ্যের কথা ভেবে ইয়ো ইয়ো টেস্টে বাড়তি চাপ নয়,দাবি BCCI-এর

বিসিসিআই ইয়ো ইয়ো পরীক্ষাগুলো আর খুব বেশি কঠোর করবে না বিসিসিআই।

এই মুহূর্তে খেলোয়াড়দের ক্লান্তির সবচেয়ে বড় কারণ হল বায়ো-বাবল, যা তাদের মানসিক স্বাস্থ্যের ক্ষতি করছে। এই বিষয়টি মাথায় রেখেই বোর্ড সিদ্ধান্ত নিয়েছে যে, ইয়ো ইয়ো টেস্ট খেলোয়াড়দের উপর কোনও বাড়তি চাপ দেবে না।

খেলোয়াড়দের মানসিক স্বাস্থ্যের কথা ভেবে, ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই) শুক্রবার বলেছে যে দলে খেলোয়াড় নির্বাচনের জন্য যে ইয়ো-ইয়ো টেস্ট করা হবে, তা কঠোর হবে না। যাতে প্লেয়ারদের উপর বাড়তি চাপ না দেওয়া হয়।

ইয়ো-ইয়ো টেস্টে পাস না করলে ভারতীয় দলে সুযোগ পাওয়া যায় না। জায়গা করে নেওয়ার জন্য ইয়ো ইয়ো টেস্ট বাধ্যতামূলক। সাম্প্রতিক অতীতে অনেক খেলোয়াড় পরীক্ষাটি পাস করতে ব্যর্থ হয়েছেন এবং তার জন্য তাঁদের ছিটকে যেতে হয়েছে।

বিসিসিআই সম্প্রতি ঘোষণা করেছিল যে, ইয়ো-ইয়ো পরীক্ষায় উত্তীর্ণ না হওয়া খেলোয়াড়কে ২০২২ ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে খেলার অনুমতি দেওয়া হবে না।

বিসিসিআইয়ের একজন আধিকারিক এএনআইকে বলেছেন, ‘খেলোয়াড়দের জন্য ইয়ো-ইয়ো টেস্টকে কঠোর করার কোনও পরিকল্পনা আমাদের নেই। এই মুহূর্তে প্রচুর ক্রিকেট খেলা হচ্ছে এবং আমরা আমাদের খেলোয়াড়দের উপর অপ্রয়োজনীয় চাপ দিতে চাই না।’

এই মুহূর্তে খেলোয়াড়দের ক্লান্তির সবচেয়ে বড় কারণ হল বায়ো-বাবল, যা তাদের মানসিক স্বাস্থ্যের ক্ষতি করছে। এই বিষয়টি মাথায় রেখেই বোর্ড সিদ্ধান্ত নিয়েছে যে, ইয়ো ইয়ো টেস্ট খেলোয়াড়দের উপর কোনও বাড়তি চাপ দেবে না।

 এই বছরের আইপিএল শুরু হচ্ছে আজ ২৬ মার্চ থেকে। টি-টোয়েন্টি লিগের উদ্বোধনী ম্যাচ খেলবে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন চেন্নাই সুপার কিংস ও রানার্স কলকাতা নাইট রাইডার্স। এই ম্যাচটি হবে মুম্বাইয়ের ওয়াংখেড়ে স্টেডিয়ামে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

কৃষকবন্ধুর টাকা ঢুকছে নাবালকদের অ্যাকাউন্টে, মালদায় বঞ্চিত যোগ্য চাষিরা ‘কেন যে আমি সিঙ্গেল…’! হাত দিয়ে ঠেলে সরাচ্ছেন পুরুষদের, এ কী হাল হল মধুমিতার আটে বল করে ৪ উইকেট! যে কোনও বিশ্বকাপেই ইতিহাস গুলবদিনের, ‘ফার্স্ট’ হলেন আর কীসে? চুরি করে চম্পট দেওয়ার সময় দেদার পারফিউম মাখল চোরের দল, মেদিনীপুর শহরে আলোড়ন রাজ্য জুড়ে বাংলার শাড়ির দোকান, জায়গা খুঁজতে তৎপর নবান্ন, কলকাতায় কোথায় হবে? Bugatti Hybrid Hypercar: ২ সেকেন্ডে ছুটতে পারে ১০০ কিমি, ঘণ্টায় গতিবেগ ৪৪৫ কিমি UK ভোটের তারিখ নিয়ে জুয়া! কিছু দলীয় সদস্যের নাম জড়ানোয় ক্ষুব্ধ সুনাক কী বললেন? একেবারেই অনুচিত, ICC-কে ওয়ান ডে ক্রিকেটের ‘অন্যায়’ নিয়ম বদলাতে বললেন গৌতম গম্ভীর কলকাতা টু ডুয়ার্স ফাটাফাটি রকেট বাস, ১২ রুটে ঝকঝকে পরিষেবা আনছে এনবিএসটিসি ২০২৪ সালের আগামী ৬ মাস ধনু সহ বহু রাশিতে মা লক্ষ্মীর কৃপা বর্ষণ! লাকি কারা?

T20 WC 2024

ব্র্যাভোর চ্যাম্পিয়ন গানে টিম বাসে উদ্দাম নাচ,ভাইরাল রশিদদের সেলিব্রেশনের ভিডিয়ো দ্বিপাক্ষিক সিরিজ খেলতে চায়নি ২টি দেশ, ১০ মাসের মধ্যে তাদের হারিয়ে জবাব আফগানদের আম্পায়ারের সিদ্ধান্ত অসন্তোষ প্রকাশ! আইসিসির শাস্তির মুখে দঃ আফ্রিকার ক্রিকেটার আভি আভি আয়া হ্যায়, আড়া মারনে দে… কুলদীপের উদ্দেশ্যে রোহিতের টাপোরি জবাব ভাইরাল ভেবেছিলাম চোট সারিয়ে খেলব,কিন্তু ভগবান চায়নি! এখনও কেন মন খারাপ হার্দিকের? ক্যারিবিয়ানদের ডেরায় আদরের নাম পন্তকে! ‘পকেট রকেট’ বললেন ভিভ, সেরা ফিল্ডার সূর্য আফগান ক্রিকেটে ব্র্যাভো ম্যাজিক! ৬টি ম্যাচে ৪টিতেই প্রতিপক্ষকে অলআউট রশিদদের এই তো সবে শুরু! অস্ট্রেলিয়া-কে প্রথমবার হারিয়ে হুঙ্কার আফগান অধিনায়কের ‘আভি হামকো চাহিয়ে ফুল ইজ্জত’, অজিদের হারিয়ে মির্জাপুরের সংলাপ মনে করালেন রশিদরা AFG vs AUS: অজিদের হারিয়ে ইতিহাস আফগানদের, গ্রুপ ওয়ানের সেমিতে ওঠার অঙ্ক জটিল হল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.