বাংলা নিউজ > ময়দান > দীর্ঘ অস্ট্রেলিয়া সফরে সাপোর্ট স্টাফ-সহ ৫০ জনের বিরাট দল নিয়ে যাবেন কোহলিরা
টিম পেইন ও বিরাট কোহলি। ছবি- গেটি ইমেজেস।
টিম পেইন ও বিরাট কোহলি। ছবি- গেটি ইমেজেস।

দীর্ঘ অস্ট্রেলিয়া সফরে সাপোর্ট স্টাফ-সহ ৫০ জনের বিরাট দল নিয়ে যাবেন কোহলিরা

  • পরিবারের কোনও সদস্য ক্রিকেটারদের সঙ্গে অজি সফরে যেতে পারবেন না।

শুভব্রত মুখার্জি

করোনা পরবর্তী সময়ে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে সিরিজ দিয়েই আন্তর্জাতিক ক্রিকেটের মঞ্চে ফিরতে চলেছেন বিরাটরা। ফলে স্বাভাবিকভাবেই এই সিরিজ ঘিরে তৈরি হয়েছে উন্মাদনা। আইপিএল শেষ করেই অজিভূমে উড়ে যাবেন বিরাট কোহলিরা। চলতি সপ্তাহে দল নির্বাচন করবেন জাতীয় নির্বাচকরা।

করোনা আবহেই দুবাই থেকে সোজা অস্ট্রেলিয়া উড়ে যাবেন ভারতীয় ক্রিকেটাররা। সিরিজে করোনার কথা মাথায় রেখে একাধিক ব্যবস্থা নেওয়ার পরিকল্পনা করা হয়েছে বোর্ডের তরফে। সংক্রমণের কথা মাথায় রেখে শুধুমাত্র ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফদের নিয়ে যাওয়া হবে অস্ট্রেলিয়ায়। স্ত্রী, বান্ধবী বা পরিবারের কাউকে সঙ্গে যাওয়ার অনুমতি দেওয়া হবে না।

পুরো সিরিজ যেহেতু দীর্ঘ হতে চলেছে, সে কথা মাথায় রেখে ৩২ জন ক্রিকেটারের দল পাঠাতে পারে বিসিসিআই। সাপোর্ট স্টাফ মিলিয়ে ৫০ জন অস্ট্রেলিয়া যাবেন বলে বিসিসিআইয়ের সূত্রে খবর।

করোনার ফলে যদি কেউ অসুস্থ হয়ে পড়েন, তাহলে মাঝপথে যাতে আর নতুন কাউকে অস্ট্রেলিয়া নিয়ে যেতে না হয় তা ভেবেই এই সিদ্ধান্ত বোর্ডের। স্মিথদের বিরুদ্ধে তিনটি টি-২০, তিনটি ওয়ান ডে এবং চারটি টেস্ট ম্যাচ খেলবেন বিরাটরা। অন্ততপক্ষে দু’‌মাস ধরে চলবে এই দীর্ঘ সফর।

বন্ধ করুন