বাংলা নিউজ > ময়দান > সৌরভের সামনে এখন বড় চ্যালেঞ্জ, T20 বিশ্বকাপ নিয়ে BCCI এর প্ল্যান ‘বি’ কী?

সৌরভের সামনে এখন বড় চ্যালেঞ্জ, T20 বিশ্বকাপ নিয়ে BCCI এর প্ল্যান ‘বি’ কী?

টি২০ বিশ্বকাপের সঙ্গে সৌরভ গঙ্গোপাধ্যায় ও জয় শাহ (ছবি:এএনআই)

সৌরভের সামনে এখন বড় চ্যালেঞ্জ, টি-২০ বিশ্বকাপের পিচে ধেয়ে আসছে করোনার বাউন্সার। আসন্ন টি-২০ বিশ্বকাপ আমীরশাহিতে হলেও টুর্নামেন্টের ‘Hosting Rights’ থাকবে BCCI এর হাতেই, জানাচ্ছে বোর্ড। 

সৌরভের সামনে এখন বড় চ্যালেঞ্জ! টি-২০ বিশ্বকাপের পিচে ধেয়ে আসছে করোনার বাউন্সার। চলতি বছরের অক্টোবরেই দেশের মাটিতে বসার কথা ছিল টি-২০ বিশ্বকাপের আসর। কিন্তু করোনা পরিস্থিতি যেদিকে গড়াচ্ছে, তাতে বলা যেতেই পারে, আসন্ন কুড়ি ওভারের বিশ্বকাপ আসর ভারতের মাটিতে হওয়া কঠিন। 

যে নয়টি ভেন্যুতে বিশ্বকাপ হওয়ার কথা ছিল সেগুলি হল, মুম্বই, নিউ দিল্লি, চেন্নাই, কলকাতা, বেঙ্গালুরু, হায়দরাবাদ, ধর্মশালা, আমেদাবাদ ও লখনউ। কিন্তু গোটা দেশের সঙ্গে এই জায়গা গুলোতেও করোনার প্রকোপ বেড়েই চলেছে। কোভিডের দ্বিতীয় ঢেউ-এর তাণ্ডবে সর্বত্র দেখা যাচ্ছে মৃত্যু মিছিল। বৃহস্পতিবারের রিপোর্ট অনুযায়ী করোনাতে ২৪ ঘন্টায় মারা গেছেন ৩৬৪৫ জন। যা চিন্তায় ফেলেছে সকলকে। 

এরমধ্যেই করোনার জন্য ভারতের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা ছিন্ন করেছে বহু দেশ। ফলে আরও সংকটের সামনে পড়েছে ভারত। বিসিসিআই-এরও চিন্তা বাড়ছে। তারা এখন টি-২০ বিশ্বকাপ আয়োজন নিয়ে নিজেদের থেকেই প্ল্যান ‘বি’ তৈরি করে রাখছে। যেখানে বলা হচ্ছে টি-২০ বিশ্বকাপ আয়োজন করবে ভারতের ক্রিকেট বোর্ড কিন্তু ভারতের বদলে টুর্নামেন্ট করা হবে আমীরশাহিতে।  

এর আগেও করোনা পরিস্থিতির মাঝেই সেখানে আইপিএল আয়োজন করেছিল বিসিসিআই। সাফল্যের সঙ্গে শেষ করা গিয়েছিল ১৩তম আইপিএল। ফলে এবারে টি-২০ বিশ্বকাপ আয়োজন করতে চেয়ে ভাবনা চিন্তা শুরু করে দিল সৌরভ গঙ্গোপাধ্যায়ের টিম। 

বিসিসিআই-এর মতে, UAE তে টুর্নামেন্ট নিয়ে যাওয়ার পরিকল্পনা হচ্ছে ঠিকই, কিন্তু এখনই সেটা বলা যাবেনা। কারণ দেশের স্বাস্থ্য ব্যবস্থার দিকে নজর রাখা হচ্ছে। পরিস্থিতি একটু স্বাভাবিক হলে বা সরকার ও বোর্ড যদি মনে করে এই টুর্নামেন্ট ভারতে আয়োজন করা সম্ভব তাহলে টি-২০ বিশ্বকাপ আর UAE তে নিয়ে যাওয়া হবেনা। আর পরিস্থিতি অবনতি হলে বাধ্য হয়েই বিদেশের মাটিতে করা হবে আসন্ন টি-২০ বিশ্বকাপ। তবে সেক্ষেত্রে টুর্নামেন্ট আয়োজনের ‘Hosting Rights’ থাকবে বিসিসিআই-এর হাতেই। 

বিসিসিআই-এর জেনারেল ম্যানেজার ধীরাজ মালহোত্রা জানিয়েছেন, ‘ঘটনা কোন দিকে এগোচ্ছে, তা আগে থেকে বলাটা কঠিন। কিন্তু সম্ভাব্য পরিকল্পনা এটাই হল যে, এটা হতে পারে UAE তে, কিন্তু এর আয়োজনের অধিকার বা দায়িত্ব থাকবে BCCI এর হাতেই।’

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

১২ বছর আগে অভিযোগ পুলিশের বিরুদ্ধেও, এখন পদক্ষেপ না করায় রাজ্যকে কানমলা HC-র বিশ্বকাপের আগে সূর্যকুমারই বিশ্বসেরা, বিশ্বব়্যাঙ্কিংয়ে উন্নতি অক্ষর প্যাটেলের আগামিকাল কালাষ্টমী, প্রেমজীবনের যেকোনও সমস্যা মেটাতে কালাষ্টমীতে করুন এগুলি দান মদের সঙ্গে আমিষ পদ খাওয়ার পরে বমি, বাগদানের অনুষ্ঠান থেকে ফিরে মৃত ৪, অসুস্থ ৩২ Euro 2024: চমক দিয়ে ২৯ জনের প্রাথমিক দল ঘোষণা করল স্পেন, ডাক পেলেন টোরেস-পেদ্রি পক্ষপাতিত্বের অভিযোগ, ভাঙড়ে শুভেন্দুকে সভা করার অনুমতি দিল না প্রশাসন 'মঞ্চেই হাত কাঁপছিল নবীনের, পান্ডিয়ান সরিয়ে নেওয়ায়' আক্রমণ BJP-র, পালটা CM-র ফের বাংলায় অতিভারী বৃষ্টির পূর্বাভাস, জেলায় জেলায় জারি কমলা সতর্কতা ‘রাজনৈতিক কর্মসূচিতে ব্যস্ত’! সিবিআই-এর তলব এড়ালেন বিধায়ক শওকত মোল্লা ‘ভিতরে ভিতরে তখন শেষ…’ রাজকুমারে সঙ্গে চুম্বনের দৃশ্য নিয়ে মুখ খুললেন জাহ্নবী

Latest IPL News

T20 WC 2024: ও যেভাবে প্র্যাকটিস করে! কোহলিকে নিয়ে মুগ্ধতা কাটছে না উইল জ্যাকসের যাঁরা বাদ পড়েছেন, IPL ফর্মের নিরিখে তাঁদের নিয়ে গড়া ভারতের বিশ্বকাপ একাদশ কোহলির সমালোচনা করে বিতর্কের মুখে রায়ডু! CSK-র প্রাক্তনীর পাশে কেভিন পিটারসেন আগে তো লেখা শেখো-KKR-কে শুভেচ্ছা জানাতে গিয়ে,KKL লিখে চরম কটাক্ষের মুখে উমর আকমল দ্রাবিড়ের পর রোহিতদের কোচ হিসেবে গম্ভীরকেই চূড়ান্ত করতে চলেছে BCCI- রিপোর্ট বিলাসবহুল জীবনের পর যখন বাস্তব সামনে আসে… ধারাভিতে যাওয়ার পর দার্শনিক LSG কোচ ছেলেরা পাগল হচ্ছে.... হঠাৎ নাইট কোচের কথা থামিয়ে কী বললেন গম্ভীর- ভিডিয়ো ব্যাটিং অর্ডার চূড়ান্ত ফ্লপ-পরের মরশুমে শক্তিশালী হয়ে ফেরার দাবি SRH-এর সহকারীর হুইলচেয়ারে এয়ারপোর্টে যেতেন না- জীবনের সবচেয়ে খারাপ সময়কে মনে করলেন পন্ত নিজেদের দুর্গ আগলে রেখেও অ্যাওয়ে ম্যাচে ডাহা ফেল, আশা জাগিয়েও কেন ব্যর্থ দিল্লি?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.