বাংলা নিউজ > ময়দান > ভারতে ফের মাথাচাড়া দিয়েছে করোনা, কোথায় আয়োজিত হবে IPL 2022, গুরুত্বপূর্ণ ইঙ্গিত BCCI কর্তার
আইপিএল ট্রফি। (সৌজন্যে আইপিএল)

ভারতে ফের মাথাচাড়া দিয়েছে করোনা, কোথায় আয়োজিত হবে IPL 2022, গুরুত্বপূর্ণ ইঙ্গিত BCCI কর্তার

  • বোর্ডের তরফে আগে জানানো হয়েছিল যে, ১০ দলের আইপিএল ২০২২ আয়োজিত হবে দেশের মাটিতেই।

করোনার জন্য ২০২০ আইপিএল অনুষ্ঠিত হয়েছে সংযুক্ত আরব আমিরশাহিতে। ২০২১ আইপিএল প্রাথমিকভাবে ভারতে ফিরিয়ে আনা হলেও বায়ো-বাবলে করোনা হানা দেওয়ায় মাঝপথেই তা স্থগিত করে দেওয়া হয়। পরে আমিরশাহিতেই আয়োজন করা হয় টুর্নামেন্টের দ্বিতীয়ার্ধ। তবে বিসিসিআইয়ের তরফে স্পষ্ট জানিয়ে দেওয়া হয়েছিল যে, ২০২২ সালে দশ দলের ইন্ডিয়ান প্রিমিয়র লিগ আয়োজন করা হবে ভারতের মাটিতেই। যদিও পরিবর্তিত পরিস্থিতিতে নতুন করে সংশয় তৈরি হয়েছে দেশের মাঠে ইন্ডিয়ান প্রিমিয়র লিগের মতো টুর্নামেন্ট আয়োজন নিয়ে।

করোনা পরিস্থিতি নিয়ন্ত্রণে আসার পরেই ভারতীয় বোর্ড ঘরের মাঠে আইপিএল আয়োজনের সিদ্ধান্ত নিয়েছিল। তবে সারা দেশে করোনা সংক্রমণ পুনরায় বাড়তে শুরু করেছে। স্বাভাবিকভাবেই এমন পরিস্থিতিতে ভারতে আইপিএল আয়োজন ঝুঁকির হয়ে দাঁড়াতে পারে। সুতরাং বিসিসিআই বিকল্প রাস্তাও যে খোলা রাখবে, সেটা অনুমান করার জন্য বিশেষজ্ঞ হওয়ার প্রয়োজন হয় না।

বিসিসিআইয়ের ভাইস প্রেসিডেন্ট রাজীব শুক্লা সংবাদ সংস্থা এএনআইকে জানিয়েছেন, মার্চে সারা দেশের করোনা পরিস্থিতি খতিয়ে দেখে চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়া হবে। তবে তিনি এটাও স্পষ্ট করে দিয়েছেন যে, বিসিসিআই ভারতের মাটিতেই আইপিএল আয়োজনের চেষ্টা চালাবে।

শুক্লা বলেন, ‘আমরা এটা নিশ্চিত করার চেষ্টা করব যে, আইপিএলে দেশের মাঠেই আয়োজিত হোক। তবে এই বিষয়টা মার্চে পুনরায় বিবেচনা করা হবে। সেই সময় করোনা পরিস্থিতি কেমন থাকে, তা খতিয়ে দেখা হবে।’

সুতরাং, এবছর আইপিএল ভারতেই আয়োজিত হবে, এমন কোনও নিশ্চয়তা দেওয়া যাচ্ছে না এখনই। পরিস্থিতি খারাপ হলে পুনরায় দেশের বাইরে আয়োজন করা হতে পারে টুর্নামেন্ট। সেক্ষেত্রে আমিরশাহিই যে সেরা বিকল্প, সেটা আলাদা করে বলে দেওয়ার প্রয়োজন হয় না।

বন্ধ করুন