বাংলা নিউজ > ময়দান > বছর ঘুরলেও হরমনপ্রীতদের পকেটে ঢোকেনি T20 বিশ্বকাপের পুরস্কারের টাকা: রিপোর্ট
ভারতের মহিলা ক্রিকেট দল। ছবি- গেটি।
ভারতের মহিলা ক্রিকেট দল। ছবি- গেটি।

বছর ঘুরলেও হরমনপ্রীতদের পকেটে ঢোকেনি T20 বিশ্বকাপের পুরস্কারের টাকা: রিপোর্ট

  • ক্রিকেটারদের পাওনা মিটিয়ে দেয়নি BCCI, এমনটাই অভিযোগ।

গত বছর টি-২০ বিশ্বকাপে রানার্স হওয়ার জন্য ভারতীয় মহিলা ক্রিকেট দল যে পুরস্কার অর্থ পেয়েছে আইসিসির কাছ থেকে, তা এখনও পর্যন্ত ক্রিকেটারদের হাতে পৌঁছয়নি। এক বছর কেটে গেলেও বিসিসিআই এখনও পর্যন্ত প্রাইজ মানির অর্থ ক্রিকেটারদের অ্যাকাউন্টে পাঠায়নি বলে Telegraph-এর খবর।

গত বছর অস্ট্রেলিয়ার মাটিতে অনুষ্ঠিত হওয়া টি-২০ বিশ্বকাপে রানার্স হয় ভারতীয় দল। টুর্নামেন্টের পুরস্কার অর্থ হিসেবে তারা ৫ লক্ষ মার্কিন ডলার পায়। যদিও বিসিসিআই সেই অর্থ এখনও পর্যন্ত নিজেদের হাতেই রেখেছে বলে খবর প্রকাশিত হয় ইংল্যান্ডের সংবাদমাধ্যমটিতে।

দ্য ফেডারেশন অফ ইন্টারন্যাশনাল ক্রিকেটার্স অ্যাসেসিয়েশনের সিইও টম মোফাত বিষয়টিকে দুর্ভাগ্যজনক আখ্যা দিয়েছেন।

সচরাচর আইসিসি টুর্নামেন্ট শেষ হওয়ার এক সপ্তাহের মধ্যে প্রাইজ মানি পাঠিয়ে দেয় সংশ্লিষ্ট বোর্ডে। আইসিসির কাছ থেকে টাকা পাওয়ার ২ সপ্তাহের মধ্যে তা ক্রিকেটারদের মধ্যে ভাগ করে দেওয়ার কথা। বিসিসিআই যদি ১৫জন ক্রিকটারের মধ্যে প্রাইজ মানির অর্থ সমানভাগে ভাগ করে দেয়, তবে প্রত্যেকের পাওনা হবে ৩৩ হাজার মার্কিন ডলার।

অস্ট্রেলিয়া ক্রিকেট বোর্ড গতবছর এপ্রিলে ক্রিকেটারদের প্রাইজ মানি ভাগ করে দিয়েছে। ইংল্যান্ড অ্যান্ড ওয়েলস ক্রিকেট বোর্ড টুর্নামেন্ট শেষ হওয়ার দু'মাসের মধ্যেই প্রাইজ মানি দিয়ে দিয়েছে ক্রিকেটারদের। যদিও ভারতীয় ক্রিকেটারদের ভাগ্যে এখনও জোটেনি বিশ্বকাপের প্রাইজ মানি।

বন্ধ করুন