বাংলা নিউজ > ময়দান > ন'টি নয়, করোনার জেরে ৫ শহরে কি হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ? ইডেন কি থাকবে?

ন'টি নয়, করোনার জেরে ৫ শহরে কি হবে টি-টোয়েন্টি বিশ্বকাপ? ইডেন কি থাকবে?

বিসিসিআই। ছবি- মিন্ট প্রিন্ট। (MINT_PRINT)

ভারতের পরিবর্ত হিসাবে শেষ কয়েকদিনে বিশ্বকাপ আয়োজনে সংযুক্ত আরব আমিরশাহির নাম উঠে আসলেও, আইসিসির নিয়মে তা পূর্ব নির্ধারিত ছিল বলেই জানান এক বিসিসিআই আধিকারিক।

দেশে ব্যাপক হারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এরই মধ্যে রমরমিয়ে চলছে আইপিএল। তা সত্ত্বেও বর্তমান পরিস্থিতিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন ঘিরে উদ্বেগ বাড়ছে আয়োজক কর্তাদের। তবে এখনই বিকল্প কোনও সিদ্বান্তের পথে হাঁটতে নারাজ ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই। পরিবর্তে ইডেন গার্ডেন্স-সহ যে ন'টি মাঠ বেছে নেওয়া হয়েছিল, তা কমিয়ে পাঁচটা করার বিকল্প হতে পারে। তবে সেক্ষেত্রে কোন কোন মাঠ থাকবে, সে বিষয়ে কিছু জানাননি বোর্ড কর্তা।

ভারতের পরিবর্ত হিসাবে শেষ কয়েকদিনে বিশ্বকাপ আয়োজনে সংযুক্ত আরব আমিরশাহির নাম উঠে আসলেও, আইসিসির নিয়মে তা পূর্ব নির্ধারিত ছিল বলেই জানান এক বিসিসিআই আধিকারিক। তবে বর্তমান সময়ে একাধিক জায়গায় ১৬টি দলের জন্য জৈব বলয় তৈরি করতে যে কালঘাম ছুটবে বোর্ডের তা অকপটই স্বীকার করে নেন ২০১১ বিশ্বকাপ আয়োজনের সাথে যুক্ত অপর এক প্রাক্তন বোর্ড আধিকারিক। পিটিআইকে তিনি জানান, ‘আইপিএল আয়োজনের মধ্যে দিয়ে বিসিসিআই প্রমাণ করে দিয়েছে যে একই সময়ে দুই ভিন্ন জায়গায় খুব সহজেই ও সুষ্ঠুভাবে জৈব বলয় তৈরি করে তা নিয়ন্ত্রণ করা সম্ভব। কিন্তু বর্তমানে টি-টোয়েন্টি বিশ্বকাপ নয়টি আলাদা আলাদা জায়গায় আয়োজনের কথা হয়েছে। এতগুলো ভিন্ন জায়গায় ১৬টি দলের জন্য সুরক্ষিত জৈব বলয় তৈরি করা মুখের কথা নয়।’ 

বিশ্বকাপ আয়োজনে দেশের বড় বড় শহরগুলিকে উপেক্ষা করা যে সহজ নয়, তা অকপটেই স্বীকার করে নেন তিনি। পাশাপাশি বিভিন্ন দলের টুর্নামেন্ট শেষে তাঁদের দেশে ফেরার সুবিধা ও অন্যান্য বিষয়গুলিকেও সমান গুরুত্ব দেওয়ার প্রয়োজন বলে মনে করেন ওই আধিকারিক। করোনা আবহে বিশ্বকাপ আয়োজন যে ভারতের কাছে এক মস্ত বড় চ্যালেঞ্জ হতে চলেছে, তা বলার অপেক্ষা রাখে না।

দেশে ব্যাপক হারে বাড়ছে করোনা আক্রান্তের সংখ্যা। এরই মধ্যে রমরমিয়ে চলছে আইপিএল। তা সত্ত্বেও বর্তমান পরিস্থিতিতে টি-টোয়েন্টি বিশ্বকাপ আয়োজন ঘিরে উদ্বেগ বাড়ছে আয়োজক কর্তাদের। তবে এখনই বিক্লপ কোন সিদ্বান্তের পথে হাঁটতে নারাজ ভারতীয় ক্রিকেট বোর্ড বিসিসিআই।

ভারতের পরিবর্ত হিসাবে শেষ কয়েকদিনে বিশ্বকাপ আয়োজনে সংযুক্ত আরব আমিরশাহির নাম উঠে আসলেও, আইসিসির নিয়ম তা পূর্ব নির্ধারিত ছিল বলেই জানান এক বিসিসিআই আধিকারিক। তবে বর্তমান সময়ে একাধিক জায়গায় ১৬টি দলের জন্য জৈব বলয় তৈরি করতে যে কালঘাম ছুটবে বোর্ডের তা অকপটই স্বীকার করে নেন ২০১১ বিশ্বকাপ আয়োজনের সাথে যুক্ত এক প্রাক্তন বোর্ড আধিকারিক। পিটিআইকে তিনি জানান, আইপিএল আয়োজনের মধ্যে দিয়ে বিসিসিআই প্রমাণ করে দিয়েছে যে একই সময়ে দুই ভিন্ন জায়গায় খুব সহজেই ও সুষ্ঠভাবে জৈব বলয় তৈরি করে তা নিয়ন্ত্রণ করা যায়। কিন্তু বর্তমানে টি-টোয়েন্টি বিশ্বকাপ নয়টি আলাদা আলাদা জায়গায় আয়োজনের কথা হয়েছে। এতগুলো ভিন্ন জায়গায় ১৬টি দলের জন্য সুরক্ষিত জৈব বলয় তৈরি করা মুখের কথা নয়। 

বিশ্বকাপ আয়োজনে দেশের বড় বড় শহরগুলিকে উপেক্ষা করা যে সহজ নয়, তা অকপটেই স্বীকার করে নেন তিনি। পাশাপাশি বিভিন্ন দলের টুর্নামেন্ট শেষে তাঁদের দেশে ফেরার সুবিধা ও অন্যান্য বিষয়গুলিকেও সমান গুরুত্ব দেওয়ার প্রয়োজন বলে মনে করেন ওই আধিকারিক। করোনা আবহে বিশ্বকাপ আয়োজন যে ভারতের কাছে এক মস্ত বড় চ্যালেঞ্জ হতে চলেছে, তা বলার অপেক্ষা রাখে না।|#+|

 

 

 

 

 

 

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'লকডাউনে স্ক্রিপ্ট নিয়ে অনেক কাজ করেছি...' চমকিলার পর ইমতিয়াজের কোন ছবি আসছে? এই কাজে শ্বশুরবাড়ির কাছে টাকা চাওয়া যৌতুক নয়, জামাইয়ের পক্ষে হাইকোর্টের রায় লোকসভা ভোটে হাওয়া কোনদিকে? সমীক্ষায় বিজেপি, কংগ্রেসের অঙ্ক নিয়ে আভাস কী? যৌন হেনস্থা, জমি দখল, ভোট লুঠ, সন্দেশখালি রিপোর্ট জাতীয় মানবাধিকার কমিশনের রাজ্যবাসীর মঙ্গল কামনায় কালীঘাট মন্দিরে মমতা, নববর্ষের প্রাক্কালে দিলেন পুজো ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? আগামিকাল কেমন কাটবে আপনার? পয়লা বৈশাখে কাদের ভাগ্য চমকাবে? জানুন রাশিফল গরমের ছুটিতে রহস্যের সমাধান করতে আসছে ফেলুদা, প্রকাশ্যে নয়ন রহস্যের পোস্টার ‘দীপঙ্করের সঙ্গে ভোরের গঙ্গা দেখতে প্রিন্সেপ ঘাট যাব’,নববর্ষে বাড়ি কিনছেন অহনা! গেরুয়া পরে কাশীর মন্দিরে পাহারা পুলিশের, খাঁকি উর্দি কোথায় গেল? বিতর্ক তুঙ্গে

Latest IPL News

ধাওয়ান নেই, পঞ্জাবের ক্যাপ্টেন কারান, তবে কি…? কেন মাঠে নামলেন না বাটলার-অশ্বিন? দল জিতছে বলে সাত খুন মাফ! ‘২৫ কোটির’ খরুচে বোলারকে আড়াল করার চেষ্টা গম্ভীরের রবিবার ইডেনে KKR-এর বিরুদ্ধে লড়াই চালাবে সবুজ-মেরুন বাহিনী, মোহনবাগান নাকি? স্যামসন-পন্তকে নিয়ে মন্তব্য করিনি! মিথ্যে বার্তা নিয়ে সোশ্যাল মিডিয়ায় সরব বিশপ কেন বুমরাহকে দেখেই কুর্নিশ জানালেন সিরাজ শ্রীনাথ কি সত্যিই কয়েন ঘুরিয়ে MI-কে টস জিতিয়েছেন? অভিযোগ ঠিক কিনা, দেখুন ভিডিয়ো ফেয়ার প্লে ট্রফিটা পাবো তো….চাপ কাটানোর জন্য কী বলেছিলেন ধোনি, মনে করলেন হাসি মাত্র ২৯ বলে সেঞ্চুরির রেকর্ড আছে দিল্লি পরিবারের নয়া তারকা ম্যাকগার্কের! ভিডিয়ো-ঋষভ পন্তের রিভার্স স্কুপ শটে হতবাক মহারাজ! নাইটদের বিরুদ্ধে কি নামতে পারবেন মায়াঙ্ক, জানিয়ে দিলেন রাহুল

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.