বাংলা নিউজ > ময়দান > ফার্স্ট-ক্লাসে ভ্রমণ, বিদেশ সফরে রোজ ৮২,০০০ টাকা, BCCI-র সাম্মানিক পদে উড়ছে পয়সা

ফার্স্ট-ক্লাসে ভ্রমণ, বিদেশ সফরে রোজ ৮২,০০০ টাকা, BCCI-র সাম্মানিক পদে উড়ছে পয়সা

বোর্ড কর্তাদের বিদেশ সফরের খরচ বাড়াচ্ছে বিসিসিআই।

আরও বিলাসবহুল হচ্ছে বোর্ড কর্তাদের বিদেশ সফর। একজন বোর্ড কর্তা কোনও সফরের জন্য আগে যা পেতেন, এবার থেকে আরও বেশি পাবেন বলে জানা গিয়েছে সূত্র মারফত।

বিসিসিআই কর্তাদের ভ্রমনের খরচ বাড়তে চলেছে। আরও বিলাসবহুল হচ্ছে বোর্ড কর্তাদের বিদেশ সফর। একজন বোর্ড কর্তা কোনও সফরের জন্য আগে যা পেতেন, এবার থেকে আরও বেশি পাবেন বলে জানা গিয়েছে সূত্র মারফত। রবিবার অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে এমনই সিদ্ধান্ত নেওয়া হয়েছে বলে জানা গিয়েছে।

ক্রিকেট বিশ্বে অন্যতম ধনী বোর্ড বিসিসিআই অর্থাৎ ভারতীয় ক্রিকেট বোর্ড। ক্রিকেটার থেকে বিসিসিআইয়ের কর্তারা বিভিন্ন আন্তর্জাতিক মানের সুযোগ-সুবিধা পেয়ে থাকেন। সম্প্রতি অ্যাপেক্স কমিটির বৈঠকে সেই মান আরও বাড়ানো হল। বিসিসিআইয়ের একজন কর্মকর্তা এখন বিদেশ সফরের জন্য দৈনিক ১০০০ মার্কিন ডলার ভাতা পান। এছাড়াও তাদেরকে প্রথম শ্রেণীর সুবিধা দেওয়া হয়। রবিবার অ্যাপেক্স কাউন্সিলের বৈঠকে বিসিসিআইয়ের কর্মকর্তাদের ভাতা বৃদ্ধির প্রসঙ্গ ওঠে। তবে বর্তমানে তারা যে হারে ভাতা পায়, তা গত অক্টোবরেই কার্যকর হয়েছে। বিসিসিআই বোর্ডের কর্মকর্তারা আগে বিদেশ সফরে দৈনিক ৭৫০ মার্কিন ডলার পেতেন। সাত বছর পর দৈনিক ভাতা সংশোধন করা হয়।

সূত্র মারফত জানা যাচ্ছে, সভাপতি, সহ-সভাপতি, সচিব, কোষাধ্যক্ষ এবং যুগ্ম-সচিব সহ পদাধিকারীরা ভারতের মধ্যে বৈঠক এবং বিমানে ব্যবসায়িক শ্রেণীতে যাতায়াতের জন্য প্রতিদিন ৪০ হাজার টাকা করে পাবেন। কর্মকর্তারা কাজের জন্য সফরে দৈনিক ৩০,০০০ টাকা করে পাবেন। এছাড়াও তারা বিদেশে ভালো হোটেলে থাকতে পারবেন। অ্যাপেক্স কমিটির বৈঠকে আইপিএল চেয়ারম্যানের ভাতার বৃদ্ধির কথাও বলা হয়েছে।

ভারতীয় ক্রিকেটার্স অ্যাসোসিয়েশনের দুই প্রতিনিধি সহ বিসিসিআই অ্যাপেক্স কাউন্সিলের সদস্যরা তাদের ত্রৈমাসিক বৈঠকের জন্য প্রতিদিন ৪০ হাজার টাকা এবং বিদেশ সফরের জন্য ৫০০ মার্কিন ডলার পাবেন। বোর্ডের কর্মকর্তা ছাড়াও রাজ্য সংস্থার সদস্যদের ভাতাও বৃদ্ধি করেছে। তারা এখন ঘরোয়া মরশুমে ভ্রমণের জন্য দৈনিক ৩০ হাজার টাকা এবং বিদেশে ভ্রমণের জন্য ৪০০ মার্কিন ডলার করে পাবেন।

ক্রিকেটে পুরুষ ও মহিলা উভয় জাতীয় দলের প্রধান কোচ যারা বাছাই করেন, সেই ক্রিকেট উপদেষ্টা কমিটির তিন সদস্যকে প্রত্যেক বৈঠকের জন্য ৩.৫ লক্ষ টাকা করে দেওয়া হবে। এছাড়াও তারা বিদেশ ভ্রমণের জন্য দৈনিক ৪০০ মার্কিন ডলার পাবেন।

তবে বলা বাহুল্য, বিসিসিআইয়ের একজন কর্মকর্তার পদ অত্যন্ত সম্মানজনক পদ। তারা একজন সিইও'র মতই ভালো বেতন পান। তারা বিদেশ সফরের জন্য প্রতিদিন ৬৫০ মার্কিন ডলার পান। যা ভারতীয় মুদ্রায় ১৫ হাজার টাকা মতো।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

রীতি মেনে বিয়ের আগে অনন্তের মাথায় পাগড়ি বাঁধল আম্বানি পরিবার ভাইপোর বিয়েতে যাননি, সৌজন্য দেখিয়ে আম্বানি পরিবারের নিমন্ত্রণে বিয়েবাড়িতে মমতা ঐশ্বর্যকে ছাড়াই সপরিবারের আম্বানিদের বিয়েতে বচ্চনরা! মেয়েকে নিয়ে একা এলেন বউমা ১৭ বছরে কিচ্ছু বদলায়নি, ব্রেট লিদের তুবড়ে দিয়ে বোঝালেন যুবরাজ-উথাপ্পা, ভিডিয়ো Paris Olympics-এ অংশ নিতে পারবেন না ভারতের ৫ বড় নাম,কাদের স্বপ্ন ভেঙেছে, জানেন? লাল পোশাকে ঝরে পড়ছে মাতৃত্বকালীন লাবণ্য! অনন্ত-রাধিকার বিয়েতে হবু মা দীপিকা 'পানেটর' লেহেঙ্গায় রাধিকাকে সাজালেন আবু জানি, প্রকাশ্যে এল বিয়ের লুক আলমবাবার মেলায় ট্রেন দাঁড়ায়নি কেন? চলল ভাঙচুর, গ্রেফতার লাদেন, স্টেশনই নেই কোনও সেমিতে অজি দেখলেই পেটান যুবরাজ! WCL-তে ২৮ বলে করলেন ৫৯ রান, ফিরল ২০০৭-র স্মৃতি রোজভ্যালি কর্তা গৌতম কুন্ডুর জামিন, আমানতকারীরা কি টাকা ফেরত পাবেন?

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.