মোহনবাগানের হয়ে FIFA-র প্রচারাভিযানে শিল্টন। ছবি- টুইটার।
মোহনবাগানের হয়ে FIFA-র প্রচারাভিযানে শিল্টন। ছবি- টুইটার।

#BeActive: বিশ্ব স্থাস্থ্য সংস্থার ক্যাম্পেনে FIFA-র হয়ে যৌথ ভিডিও বার্তা মোহনবাগান ও ইস্টবেঙ্গলের

  • শতাব্দী প্রাচীন দুই ক্লাব সোমবার যৌথ ভিডিও বার্তায় সমর্থকদের বৈরিতা ভুলে করোনার বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের আহ্বান জানায়।

বিশ্ব স্বাস্থ্য সংস্থার হয়ে প্রচারাভিযানে নেমে পড়ল কলকাতার দুই প্রধান। মাঠের দ্বন্দ্ব ভুলে মোহনবাগান ও ইস্টবেঙ্গল একসঙ্গে WHO-র #BeActive ক্যাম্পেনে অংশ নেওয়ার কথা জানিয়েছিল আগেই। শতাব্দী প্রাচীন দুই ক্লাব সোমবার যৌথ ভিডিও বার্তায় সমর্থকদের বৈরিতা ভুলে করোনার বিরুদ্ধে ঐক্যবদ্ধ লড়াইয়ের আহ্বান জানায়। সেই সঙ্গে লকডাউনের সময় বাড়িতে সক্রিয় থাকাতে উৎসাহিত করে।

রাষ্ট্রসংঘের 'শান্তি ও সমৃদ্ধির জন্য ক্রীড়া দিবস'-এ এই প্রচারাভিযান শুরু হয়েছে। FIFA পূর্ণ সমর্থন জানিয়েছে এই ক্যাম্পেনকে। FIFA-র অনুরোধেই এই প্রচারাভিযানে এগিয়ে আসে ভারতের ঐতিহ্যশালী দুই ক্লাব।

সোশ্যাল মিডিয়ায় মোহনবাগান ও ইস্টবেঙ্গলের তরফে দু'টি ভিডিও প্রকাশ করা হয়। বাংলা ও হিন্দি, দুই ভাষায় সমর্থকদের উদ্দশ্যে একই বার্তা দেয় দুই প্রধান। বাংলা ভাষার ভিডিওটিতে দেখা যায় বাগান গোলরক্ষক শিল্টন পাল ও ইস্টবেঙ্গলের অভিজিৎ সরকারকে। হিন্দি ভাষার ভিডিওটিতে দেখা যায় সবুজ-মেরুনের ধনচন্দ্র সিং ও লাল-হলুদের অভিষেক আম্বেকরকে।

ভিডিও দু'টিতে সমর্থকদের বাড়িতে সুস্থ ও চনমনে থাকার বিভিন্ন উপায় বাতলে দিতে দেখা যায় তারকা ফুটবলারদের। ফেসবুক, টুইটার-সহ বিভিন্ন সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্মে ভিডিও দু'টিকে ছড়িয়ে দেওয়া হয়। FIFA-র তরফেও তাদের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলে শেয়ার করা হয় এই ভিডিও।

বন্ধ করুন