বাংলা নিউজ > ময়দান > ‘ভারতের মাটিতে সিরিজ জেতা WTC Final জেতার থেকেও কঠিন’, দাবি ডেভন কনওয়ের
ডেভন কনওয়ে।
ডেভন কনওয়ে।

‘ভারতের মাটিতে সিরিজ জেতা WTC Final জেতার থেকেও কঠিন’, দাবি ডেভন কনওয়ের

  • টি-২০ বিশ্বকাপ শেষ হওয়ার পরে নভেম্বরে ভারত সফরে আসছেন কেন উইলিয়ামসনরা। সেই সফরে এসে তাঁরা তিনটি টি-২০ ম্যাচের সিরিজ এবং দু'টি টেস্টের সিরিজ খেলবে।

শুভব্রত মুখার্জি : সাম্প্রতিক কালে ক্রিকেটের দীর্ঘতম ফর্ম্যাটে নিউজিল্যান্ড দলের হয়ে ব্যাট হাতে সব থেকে ধারাবাহিক পারফরম্যান্স করা ব্যাটার ডেভন কনওয়ে। সেই সফল ব্যাটসম্যানের মতে, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জয়ের থেকেও কঠিন হতে চলেছে ভারতের মাটিতে তাদের বিরুদ্ধে সিরিজ খেলা। ঘরের মাটিতে ভারতকে হারানো খুবই কঠিন।

উল্লেখ্য টি-২০ বিশ্বকাপ শেষ হওয়ার পরে নভেম্বরে ভারত সফরে আসছেন কেন উইলিয়ামসনরা। সেই সফরে এসে তাঁরা তিনটি টি-২০ ম্যাচের সিরিজ এবং দু'টি টেস্টের সিরিজ খেলবে। ভারত সফর দিয়েই ফের ২২ গজে ফিরবেন কনওয়ে। তাঁর আঙুলের চোটের কারণে তিনি দীর্ঘ দিন মাঠের বাইরে ছিলেন।

৩০ বছর বয়সী এই বাঁহাতি ওপেনার জানান, ভারতের মাটিতে স্পিনের বিরুদ্ধে খেলতে গেলে মানসিক ভাবে শক্ত-সমর্থ হতে হবে। তিনি বলেন, ‘সত্যি কথা বলতে আমাদের সামনে এটা অনেক বড় লক্ষ্য। ভারতের মাটিতে সিরিজ জয়টা বড় বিষয়। ভারতকে ভারতের মাটিতে হারানোটা সব থেকে বেশি চ্যালেঞ্জিং। এটা বাস্তব। তবে জিততে পারলে খুব বড় সাফল্য হবে। মনে করি, বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে জয় এর থেকেও সোজা ছিল।’

বন্ধ করুন