বাংলা নিউজ > ময়দান > ইংল্যান্ড সফরের আগে MI অধিনায়ককে তাঁর ছেলেবেলার কোচ দিলেন গুরুত্বপূর্ণ পরামর্শ
রোহিত শর্মার কোচ দীনেশ লাড।
রোহিত শর্মার কোচ দীনেশ লাড।

ইংল্যান্ড সফরের আগে MI অধিনায়ককে তাঁর ছেলেবেলার কোচ দিলেন গুরুত্বপূর্ণ পরামর্শ

  • ইংল্যান্ডের সাউদাম্পটনে প্রথমে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলবে ভারত। এর পর জো রুটের ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বিরাট কোহলি ব্রিগেড।

ইংল্যান্ড সফরে গিয়ে রোহিত শর্মা সফল হবেনই। ওখানকার আবহাওয়ার সঙ্গে মানিয়ে নিয়ে সমস্ত ধরনের চ্যালেঞ্জ নেওয়ার জন্য প্রস্তুত থাকবেন রোহিত শর্মা। এমনটাই দাবি রোহিতের ছেলেবেলার কোচ দীনেশ লাডের। এরই সঙ্গে রোহিতকে তিনি কিছু টিপসও দিয়েছেন।

ইংল্যান্ডের সাউদাম্পটনে প্রথমে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের ফাইনালে খেলবে ভারত। এর পর জো রুটের ইংল্যান্ডের বিরুদ্ধে ৫ ম্যাচের টেস্ট সিরিজ খেলবে বিরাট কোহলি ব্রিগেড।

দীনেশ লাড বলছিলেন, ‘ওকে ওখানে গিয়ে অনেক বেশি একাগ্র হতে হবে। বুদ্ধি দিয়ে প্রতিটা বল খেলতে হবে। কারণ ওখানে লড়াইটা কুব কঠিন হবে। তবে সম্প্রতি ইংল্যান্ডের বিরুদ্ধে ঘরের মাঠের সিরিজের কথা যদি ধরা যায়, সে ক্ষেত্রে টার্নিং পিচে রোহিত একেবারে সঠিক ক্রিকেটীয় শট খেলেছিল। যেখানে অন্যদের কিন্তু সমস্যায় পড়তে দেখা গিয়েছে।’

তিনি আরও বলেছেন, ‘আমি নিশ্চিত ও ইংল্যান্ডে গিয়ে মানিয়ে নেবে। কারণ ক্রিকেটের সর্বোচ্চ পর্যায়ে বিভিন্ন পরিস্থিতিতে পুরোটাই মানিয়ে নিতে হয়। তবে ওখানে ওর কিছু সমস্যা হতে পারে। কারণ অন্যান্য দেশের চেয়ে ইংল্যান্ডে বল সুইং বেশি করে। সেই কারণেই খুব বেশি মনোযোগী হতে হবে। ’

তবে দীনেশ লাড মনে করেন, ইংল্যান্ডে গিয়ে নেট প্র্যাক্টিসের সময় রোহিত শর্মা ভাল বোলারদের বলেই খেলবেন। যা টেস্ট শুরুর আগে পরিবেশ এবং পরিস্থিতির সঙ্গে মানিয়ে নিতে সাহায্য করবে।

তাই তিনি বলছিলেন, ‘তবে ও যদি ভারতের ভাল মানের বোলারদের বলে নেট প্র্যাক্টিস করে বা নিজেদের মধ্যে ম্যাচ খেলে, সে ক্ষেত্রে পরিস্থিতির সঙ্গে মানিয়ে নেওয়াটা সহজ হবে।’

ইংল্যান্ডে খেলতে খুবই পছন্দ করেন রোহিত নিজে। ইংল্যান্ডে খেলা একদিনের ক্রিকেট ম্যাচের পরিসংখ্যানও তাঁর খুবই ভাল। শুধুমাত্র এই দেশেই ৭টি শতরান সহ ১৩৩৫ রান করেছেন তিনি। গড় ৬৬.৭৫। কিন্তু ইংল্যান্ডে রোহিত মাত্র ১টি টেস্ট ম্যাচ খেলেছেন ২০১৪ সালে।

বন্ধ করুন