বাংলা নিউজ > ময়দান > ভারত সফরের আগে অস্ট্রেলিয়া শিবিরে জোড়া ধাক্কা, প্রথম টেস্টে অনিশ্চিত গ্রিন ও স্টার্ক

ভারত সফরের আগে অস্ট্রেলিয়া শিবিরে জোড়া ধাক্কা, প্রথম টেস্টে অনিশ্চিত গ্রিন ও স্টার্ক

চোট পেয়ে মাঠের বাইরে যাচ্ছেন ক্যামরন গ্রিন (ছবি-এপি) 

চোটের কারণে দল থেকে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ার সবচেয়ে শক্তিশালী ক্রিকেটার হিসেবে আবির্ভূত ক্যামেরন গ্রিন। ভারতের সঙ্গে অত্যন্ত গুরুত্বপূর্ণ বর্ডার-গাভাসকর সিরিজের দুই মাস আগে তিনি এই চোট পেয়েছেন। যা অস্ট্রেলিয়া দলের জন্য উদ্বেগের কারণ হতে পারে।

চোটের কারণে দল থেকে ছিটকে গেছেন অস্ট্রেলিয়ার সবচেয়ে শক্তিশালী ক্রিকেটার হিসেবে আবির্ভূত ক্যামেরন গ্রিন। ভারতের সঙ্গে অত্যন্ত গুরুত্বপূর্ণ বর্ডার-গাভাসকর সিরিজের দুই মাস আগে তিনি এই চোট পেয়েছেন। যা অস্ট্রেলিয়া দলের জন্য উদ্বেগের কারণ হতে পারে। গ্রিন তাঁর ডান হাতের আঙুলে চোট পেয়েছেন। সূত্রের খবর, ক্যামরন গ্রিনের হাতের একটি হাড় ভেঙে গেছে। যা সুস্থ করা জন্য অস্ত্রোপচারের প্রয়োজন হবে। সাধারণত এই ধরনের ইনজুরি পুরোপুরি সেরে উঠতে অনেক সময় লাগে, কিন্তু তাঁর চিকিৎসকরা নিশ্চিত যে ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজ খেলার জন্য ক্যামরন গ্রিন সময়মতো ফিট হতে পারবেন। আমরা আপনাকে বলে রাখি যে ৯ ফেব্রুয়ারি থেকে ভারতে বর্ডার-গাভাসকর সিরিজ শুরু হতে চলেছে।

আরও পড়ুন… IPL 2023 নিলামের পরে RCB দলের কী অবস্থা? কী বললেন এবি ডি ভিলিয়ার্স?

ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজের জন্য অস্ট্রেলিয়ান দলে যোগ দেওয়ার আগে ক্যামেরন গ্রিন ফিট হওয়ার জন্য খুব বেশি সময় পাননি। তাঁকে মাত্র এক মাসের মধ্যে তাঁর ফিটনেস প্রমাণ করতে হবে, যদিও তার এখনও অস্ত্রোপচার করা হয়নি। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টের পর গ্রিন একজন মেডিকেল বিশেষজ্ঞের সঙ্গে দেখা করেছিলেন, যিনি অস্ত্রোপচারের পরামর্শ দিয়েছিলেন। রিপোর্টটি জানিয়েছিল cricket.com.au। অস্ট্রেলিয়া মেলবোর্ন ক্রিকেট গ্রাউন্ডে বক্সিং ডে টেস্টে দক্ষিণ আফ্রিকাকে ইনিংস এবং ১৮২ রানে হারিয়ে সিরিজে ২-০ অপ্রতিরোধ্য লিড নিয়েছে অস্ট্রেলিয়া। এই ম্যাচে, খেলার তৃতীয় দিনে ক্যামরন গ্রিন অপরাজিত হাফ সেঞ্চুরি করেন, যার পর এনরিক নরকিয়ার বাউন্সারে আঙুলের চোটের কারণে তাকে অবসর নিতে হয়েছিল।

আরও পড়ুন… কোহলির সামনে বড় চ্যালেঞ্জ তৈরি হচ্ছে, বিরাটকে নিয়ে কেন এমন কথা বললেন সঞ্জয় মঞ্জরেকর

অস্ট্রেলিয়ার ফাস্ট বোলার মিচেল স্টার্ককে গ্রিনের চেয়ে দীর্ঘ সময়ের জন্য দলের বাইরে থাকতে হতে পারে। ভারতের বিরুদ্ধে চার টেস্টের বর্ডার-গাভাসকর সিরিজের জন্য সময়মতো ফিট হওয়া তাঁর পক্ষে কঠিন বলে মনে করা হচ্ছে। বক্সিং ডে টেস্টে ফিল্ডিং করার সময় আঙুলে চোট পেয়েছিলেন মিচেল স্টার্ক। যদিও স্টার্কের অস্ত্রোপচারের প্রয়োজন হবে না, তবে ৯ ফেব্রুয়ারি থেকে নাগপুরে অনুষ্ঠিত প্রথম টেস্ট ম্যাচের জন্য ৩২ বছর বয়সী ফাস্ট বোলারের পক্ষে এই ম্যাচে খেলা সম্ভব হবে না বলে মনে করা হচ্ছে।

এই পরিস্থিতি নিয়ে স্টার্ক বলেন, ‘ভারত সফর অনেক বড় এবং খুব বেশি সময় নেই। যে হাতে চোট আছে আমি সেই হাত দিয়েই বোলিং করি, তাই আমাকে এটির বিশেষ যত্ন নিতে হবে এবং দেখতে হবে যে এটি পুরোপুরি সেরে উঠেছে। মজার বিষয় হল গ্রিনের প্রত্যাবর্তন আমার আগে ঘটবে।’ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে চোট পাওয়া সত্ত্বেও বাঁহাতি পেসার দ্বিতীয় ইনিংসে ১৮ ওভার বোলিং করেন এবং ওপেনার সারেল আরভির উইকেট তুলে নেন। স্টার্ক বলেছিলেন যে তিনি এর জন্য পেন কিলার ব্যবহার করেছিলেন।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

LIVE: আজ ফল প্রকাশ বাংলার ৪ বিধানসভা উপনির্বাচনের, দেশ জুড়ে 'মিনি টেস্ট' BJP-র Wimbledon-এর ফাইনালে উঠে বিশ্ব রেকর্ড জোকারের, শিরোপা জয়ের প্রতিপক্ষ আলকারাজ অসমে সরিয়ে ফেলা হয়েছে মহাত্মা গান্ধীর মূর্তি, আন্দোলনে ফেটে পড়ল ছাত্র সংগঠন জিতলেই ট্রফি নিশ্চিত গিলদের, বিনা পয়সায় কোথায় দেখবেন ভারত-জিম্বাবোয়ে চতুর্থ T20? গুজরাটি নিয়মে হল মালাবদল, অনন্তর নাক ধরে কি টানতে পারল রাধিকার মা? দেখুন ভিডিয়োয় রাজস্থানি পোশাকে দীপিকা, বিয়েবাড়িতে দেখা রজনীকান্তের সঙ্গে ভাইয়ের বরযাত্রীতে জমিয়ে নাচ ইশার! ধনু-মকর-কুম্ভ-মীনের শনিবার কেমন কাটবে? জানুন রাশিফল ‘২০১৮-তে DA-কে আইনি স্বীকৃতি, তবে এত পরে মামলা কেন? পর্যবেক্ষণ সুপ্রিম কোর্টের’ সিংহ-কন্যা-তুলা-বৃশ্চিকের কেমন কাটবে শনিবার? জানুন রাশিফল

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.