বাংলা নিউজ > ময়দান > মেলবোর্ন রেনেগেডসের বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকিয়ে BBL-এ ইতিহাস লিখলেন অজি ক্রিকেটার
বেন ম্যাকডারমট।
বেন ম্যাকডারমট।

মেলবোর্ন রেনেগেডসের বিরুদ্ধে সেঞ্চুরি হাঁকিয়ে BBL-এ ইতিহাস লিখলেন অজি ক্রিকেটার

  • বুধবার মেলবোর্নে ম্যাকডারমটের তাণ্ডবে হোবার্ট হ্যারিকেনস বড় রানের ইনিংস গড়ে। আসলে টসে জিতে হোবার্ট হ্যারিকেনসকে ব্যাট করতে পাঠিয়েছিল মেলবোর্ন রেনেগেডস। প্রথম ব্যাট করে নির্দিষ্ট ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৬ রান করে হোবার্ট। তার মধ্যে ম্যাকডারমট একাই করেন ১২৭ রান।

বিবিএল-এ নতুন ইতিহাস রচনা করে ফেললেন বেন ম্যাকডারমট। বুধবার মেলবোর্ন রেনেগেডসের বিরুদ্ধে শতরান হাঁকিয়ে গড়লেন নয়া নজির। বিবিএল-এর ইতিহাস প্রথম ক্রিকেটার হিসেবে বেন বেন ম্যাকডারমট পরপর দু'টি সেঞ্চুরি করে ফেললেন। এর আগের ম্যাচে অ্যাডিলেড স্ট্রাইকার্সের বিরুদ্ধে ১১০ রানে অপরাজিত ছিলেন ম্যাকডারমট।

বুধবার মেলবোর্নে ম্যাকডারমটের তাণ্ডবে হোবার্ট হ্যারিকেনস বড় রানের ইনিংস গড়ে। আসলে টসে জিতে হোবার্ট হ্যারিকেনসকে ব্যাট করতে পাঠিয়েছিল মেলবোর্ন রেনেগেডস। প্রথম ব্যাট করে নির্দিষ্ট ২০ ওভারে ৫ উইকেট হারিয়ে ২০৬ রান করে হোবার্ট। তার মধ্যে ম্যাকডারমট একাই করেন ১২৭ রান। তাও মাত্র ৬৫ বলে। তাঁর এই বিধ্বংসী ইনিংসে রয়েছে ৯টি চার এবং ৯টি ছয়। দলের দ্বিতীয় সর্বোচ্চ রান টিম ডেভিডের। তিনি ৩০ রান করে অপরাজিত থাকেন। ২৪ রান করেছেন পিটার হ্যান্ডসকম্ব। ১১ রান হ্যারি ব্রুকের।

জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১২১ রানেই অল আউট হয়ে যায় মেলবোর্নের টিম। ওপেন করতে নেমে ৩৫ বলে ৫৭ করেছিলেন সাম হারপার। ২১ রান করেন জ্যাক ফ্রেসার ম্যাকগুরক। দলের বাকিরা কেউ ২০ রানের গণ্ডি টপকাতে পারেনি। যার নিটফল ৮৫ রানে জিতে যায় হোবার্ট হ্যারিকেনস।

এর আগের ম্যাচেও ম্যাকডরমটের শতরানের হাত ধরে জিতে গিয়েছিল হ্যারিকেনস। প্রথমে ব্যাট করে ১৭৫ রান করেছিল অ্যাডিলেড স্ট্রাইকার্স। জবাবে ব্যাট করতে নেমে ৩ উইকেট হারিয়েই ১৭৬ রান করে ফেলে হ্যারিকেনস। ৭ উইকেটে ম্যাচ জিতে যায় তারা।

বন্ধ করুন