বাংলা নিউজ > ময়দান > নিজের শেষ ODI-এ নেতার মতো দলকে মাঠে নিয়ে এলেন, কেঁদে ভাসালেন বেন স্টোকস- ভিডিয়ো
শেষ ম্যাচে খেলতে নামছেন বেন স্টোকস।

নিজের শেষ ODI-এ নেতার মতো দলকে মাঠে নিয়ে এলেন, কেঁদে ভাসালেন বেন স্টোকস- ভিডিয়ো

  • স্টোকসকে এ দিন গার্ড অব অনার দেওয়া হয়। সেই সঙ্গে পুরো স্টেডিয়াম জুড়ে তাঁকে করতালি দিয়ে অভ্যর্থনা জানায়। কাউন্টি ক্রিকেটে এটি স্টোকসের ঘরের মাঠ এবং তিনি বলেছিলেন যে, এই ম্যাচটি তিনি তাঁর একদিনের ক্রিকেটের বিদায়ী ম্যাচ হিসেবে বেছে নিয়েছেন, যাতে তাঁর বিদায়টি ঘরের মাঠে হতে পারে।

চেস্টার লি স্ট্রিটে ইংল্যান্ড-দক্ষিণ আফ্রিকার মধ্যে তিন ম্যাচের ওয়ানডে সিরিজের প্রথম ম্যাচই তারকা ব্রিটিশ অলরাউন্ডার বেন স্টোকসের শেষ একদিনের আন্তর্জাতিক ম্যাচ। কেরিয়ারের শেষ ওডিআই ম্যাচ খেলতে মাঠে নামার মুহূর্তটা স্টোকসের কাছে ছিল আবেগে জড়ানো মুহূর্ত। প্রসঙ্গত, সোমবারই (১৮ জুলাই) স্টোকস ওয়ানডে ক্রিকেট থেকে অবসরের কথা ঘোষণা করে দিয়েছিলেন।

বেন স্টোকস দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে তাদের প্রথম ওয়ানডে এবং নিজের শেষ একদিনের ম্যাচে ইংল্যান্ডকে মাঠে নামার সময়ে নেতৃত্ব দিলেন। মঙ্গলবার এই ম্যাচে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় দক্ষিণ আফ্রিকা। ডারহ্যামের ইংল্যান্ড দল যখন মাঠে নামতে যাচ্ছে, সেই সময়ে গোটা স্টেডিয়ামের পরিবেশ ছিল খুবই আবেগঘন। বেন স্টোকসও মাঠে পা রাখার সময় নিজের আবেগ নিয়ন্ত্রণ করতে পারেননি এবং তাঁর চোখ জলে ভরে যায়।

আরও পড়ুন: কোহলি সর্বকালের অন্যতম সেরা, ওর বিরুদ্ধে লড়াইয়ের জন্য মুখিয়ে থাকি- বেন স্টোকস

এ দিকে স্টোকসকে গার্ড অব অনার দেওয়া হয়। সেই সঙ্গে পুরো স্টেডিয়াম জুড়ে তাঁকে করতালি দিয়ে অভ্যর্থনা জানায়। কাউন্টি ক্রিকেটে এটি স্টোকসের ঘরের মাঠ এবং তিনি বলেছিলেন যে, এই ম্যাচটি তিনি তাঁর একদিনের ক্রিকেটের বিদায়ী ম্যাচ হিসেবে বেছে নিয়েছেন, যাতে তাঁর বিদায়টি ঘরের মাঠে হতে পারে।

বেন স্টোকস হয়তো ওয়ানডে থেকে অবসর নিয়েছেন, তবে তিনি টি-টোয়েন্টি এবং টেস্ট ক্রিকেটে ইংল্যান্ডের হয়ে খেলা চালিয়ে যাবেন। বেন স্টোকস সম্প্রতি ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক হিসেবে নিযুক্ত হয়েছেন। এই ম্যাচের আগে পর্যন্ত বেন স্টোকস ১০৪টি ওয়ানডেতে ৩৯.৪৪ গড়ে ২৯১৯ রান করেছেন। যার মধ্যে তিনটি সেঞ্চুরি এবং ২১টি হাফ সেঞ্চুরি রয়েছে। একই সময়ে, বোলিংয়ে তিনি ৮৭ ইনিংসে ৪১.৭৯ গড়ে ৭৪টি উইকেট নিয়েছেন। তাঁর ইকোনমি রেট ৬.০৩। বল হাতে তাঁর সেরা পারফরম্যান্স ৬১ রানে পাঁচ উইকেট।

বন্ধ করুন