বাংলা নিউজ > ময়দান > জাতীয় দলের হয়ে খেলায় প্রাধান্য, আইপিএলের নিলাম থেকে নাম তুললেন স্টোকস
বেন স্টোকস। ছবি: এএনআই
বেন স্টোকস। ছবি: এএনআই

জাতীয় দলের হয়ে খেলায় প্রাধান্য, আইপিএলের নিলাম থেকে নাম তুললেন স্টোকস

  • আসন্ন নিলাম থেকে নিজের নাম আগেই প্রত্যাহার করেছিলেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক রুট।

শুভব্রত মুখার্জি: আসন্ন আইপিএলের নিলাম থেকে নিজের নাম প্রত্যাহার করে নিলেন ইংল্যান্ডের অলরাউন্ডার বেন স্টোকস। উল্লেখ্য সদ্য চোট আঘাত, মানসিক চাপ কাটিয়ে অ্যাসেজের মধ্যে দিয়ে আন্তর্জাতিক ক্রিকেটে কামব্যাক ঘটেছে স্টোকসের। ফলে তিনি আসন্ন ঘরোয়া মরশুমের জন্য নিজেকে চোটমুক্ত এবং সতেজ রাখতেই এই উদ্যোগ নিয়েছেন। প্রসঙ্গত আইপিএল নিলাম ১২ ও ১৩ ফেব্রুয়ারি হওয়ার কথা রয়েছে। আসন্ন নিলাম থেকে নিজের নাম আগেই প্রত্যাহার করেছিলেন ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক রুট। অ্যাসেজে ইংল্যান্ডের খারাপ ফলের পরে রুট জাতীয় দলকে নিজের পুরো সময় দেওয়ার লক্ষ্যে এই সিদ্ধান্ত নিয়েছেন। আর সেই পথেই হাঁটলেন স্টোকসও।

প্রসঙ্গত মানসিক অবসাদের কারণে গত বছর দীর্ঘদিন ক্রিকেট থেকে দূরে থাকার পরে ইংলিশ অলরাউন্ডার সদ্য শেষ হওয়া অ্যাসেজেও ভালো খেলতে পারেননি। উল্লেখ্য এপ্রিলে শুরু হওয়ার কথা আইপিএলের নতুন মরসুমের। তার‌ আগে মার্চে ওয়েস্ট ইন্ডিজ সফর করবে ইংল্যান্ড। জুনের শুরুতে ইংল্যান্ড সফরে আসার কথা রয়েছে নিউজিল্যান্ডের। ওয়েস্ট ইন্ডিজ সফরের পর বেন স্টোকস বিশ্রাম নেবেন। এরপর নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজকে সামনে রেখে ঘরোয়া ক্রিকেটে ডারহামের হয়ে প্রস্তুতি সারবেন। প্রসঙ্গত আঙুলে চোট পাওয়ায় গত আইপিএলে মাত্র একটি ম্যাচ খেলেছিলেন স্টোকস।

প্রসঙ্গত সিডনি টেস্টে ইংল্যান্ডের দুই ইনিংসে অর্ধশতরান করেছিলেন স্টোকস। কিন্তু সেই টেস্টে চোটে পাওয়ার ফলে সিরিজে আর বল করতে পারেননি তিনি। এই চোটের ফলে ওয়েস্ট ইন্ডিজ সফরেও বল করতে পারবেন কিনা, তা নিশ্চিত নয়। ২০১৮ আইপিএল নিলামে স্টোকসকে নিয়েছিল রাজস্থান রয়্যালস। এবার নিলামের আগে তাঁকে ছেড়ে দেয় রাজস্থান।

বন্ধ করুন