বিরাট কোহলি (AFP)
বিরাট কোহলি (AFP)

ফোনে কী বলেবেন কোহলিকে? বেন স্টোকসের উত্তরে হাসছে নেটিজেনরা

আইপিএল খেলে বিদেশিরাও এখন হিন্দি বুঝতে পারছে।

নিউ জিল্যান্ডকে ৫-০ ব্যবধানে হারিয়ে টি-২০ সিরিজ জিতেছে ভারত। শেষ ম্যাচে না খেলেও শিরোনামে বিরাট কোহলি। মাঠের বাইরে কেন উইলিয়ামনের সঙ্গে গল্প করছিলেন বিরাট কোহলি। মুহূর্তে ভাইরাল হয় সেই ছবি। পরে কোহলি বলেন উইলিয়ামসনের সঙ্গে কী নিয়ে আড্ডা দিচ্ছিলেন তিনি।

অন্যদিকে ম্যাচের শেষে কোহলিকে দেখা যায় ফোনে কথা বলছেন। ক্রিকেট ওয়েবসাইট ক্রিকইনফো এই ছবিটি দিয়ে টুইট করে জিজ্ঞেস করে কোহলিকে যদি কোনও প্রশ্ন করতে পারেন, তাহলে কী বলবেন। কালক্ষেপ করেননি বেন স্টোকস। তিনি বলেন,আমি বলব , 'বেন স্টোকস'। এর সঙ্গে যোগ করেন যে যারা জানেন তারা ঠিকই বুঝে যাবেন।

প্রসঙ্গত বেন স্টোকস নামটির উচ্চারণের সঙ্গে এক বহুল প্রচলিত হিন্দি কটুক্তির মিল আছে। কোহলি বহু সময়ই উইকেট পড়লে এই কটুক্তিটি করে থাকেন প্রতিপক্ষ খেলোয়াড়দের উদ্দেশ্য করে। সেই জন্যে অনেকেই বলেন যে ফের বেন স্টোকস বললেন কোহলি। এর আগেও এই নিয়ে প্রতিক্রিয়া দিয়েছেন বেন স্টোকস। তিনি বলেন জোকটি মজার, কিন্তু বারবার সবাই তাঁকে ট্যাগ করলে বিরক্ত লাগে। কিন্তু এবার নিজেই তিনি জোকসটির পুনরাবৃত্তি করলেন । স্টোকসের টুইটে হাসির রোল ওঠে ইন্টারনেটে।

আইপিএলের সুবাদে হিন্দির নানান শব্দ জানেন বিদেশিরা। কয়েকদিন আগে চাহাল যখন একটি ইন্টারভিউ করছিলেন, তখন মজার ছলে তাঁকে গালি দেন মার্টিন গাপটিল। হেসে ফেলেন রোহিত শর্মা। এবার ফের হিন্দিতে নিজের মুন্সিয়ানা দেখালেন আরেক বিদেশি।






বন্ধ করুন