বাংলা নিউজ > ময়দান > আঙুলে দ্বিতীয় অস্ত্রোপচার হয়েছে, T20 WC-এর পর অ্যাসেজেও অনিশ্চিত বেন স্টোকস
বেন স্টোকস।
বেন স্টোকস।

আঙুলে দ্বিতীয় অস্ত্রোপচার হয়েছে, T20 WC-এর পর অ্যাসেজেও অনিশ্চিত বেন স্টোকস

  • চোটের পাশাপাশি মানসিক স্বাস্থ্য এবং ব্যক্তিগত সমস্যার কারণে ব্রিটিশ অল রাউন্ডার। যে কারণে টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন না বলেই জানিয়ে দিয়েছিলেন তিনি। এ বার অ্যাসেজেও অনিশ্চিত হয়ে পড়লেন বেন স্টোকস।

সোমবার আঙুলে দ্বিতীয় অস্ত্রোপচার করতে হয়েছে বেন স্টোকসের। যার জেরে এ বার অ্যাসেজেও অনিশ্চিত হয়ে পড়লেন তিনি। পুরো সুস্থ হতে তাঁর অনেকটাই সময় লাগবে বলে জানা গিয়েছে। এপ্রিলে আইপিএলের টিম রাজস্থান রয়্যালসের হয়ে পঞ্জাব কিংসের ক্রিকেটার ক্রিস গেইলের ক্যাচ ধরার সময়ে বাঁ-হাতের তর্জনী ভেঙে গিয়েছিল স্টোকসের। যে কারণে নিউজিল্যান্ড এবং ভারতের বিরুদ্ধে টেস্ট সিরিজেও তাঁকে পাওয়া যায়নি। 

আগে এক বার এই আঙুলে অস্ত্রোপচারও হয়েছে। নতুন করে আবার একই আঙুলে অস্ত্রোপচার করে স্ক্রু বের করা হয়। এর আগে পর্যন্ত ব্যাট ধরার সময়ে আঙুলে সমস্য়া হচ্ছিল। প্রথম অস্ত্রোপারের পরে খেলতে গেলে ব্যথাও অনুভব করছিলেন স্টোকস।

চোটের পাশাপাশি মানসিক স্বাস্থ্য এবং ব্যক্তিগত সমস্যার কারণে ব্রিটিশ অল রাউন্ডার টি-টোয়েন্টি বিশ্বকাপে খেলবেন না বলে আগেই জানিয়ে দিয়েছিলেন। এ বার অ্যাসেজেও অনিশ্চিত হয়ে পড়লেন তিনি।

জুলাইয়ে পাকিস্তানের বিরুদ্ধে একদিনের সিরিজের আগে ইংল্যান্ডের পুরো টিমই করোনার কারণে আইসোলেশনে ছিল। সেই সময় ইংল্যান্ডের জার্সিতে অভিষেক হওয়া ৯ জন ক্রিকেটারকে নিয়ে গঠিত ইংল্যান্ড দলের নেতৃত্ব দেন স্টোকস। সেই সিরিজে ৩-০ জেতে ইংল্যান্ড। তবে স্টোকসকে ব্যথা কমানোর ইঞ্জেকশন নিয়ে খেলতে হয়েছিল সেই সময়ে। টি-টোয়েন্টি ব্লাস্টেও তিনি অংশ নিয়েছিলেন। কিন্তু দ্য হান্ড্রেড খেলার সময়ে চোটের জায়গায় সমস্যা এত বাড়ে যে তিনি দু'টো ম্যাচের পর আর খেলতে পারেননি। ২৬ জুলাই শেষ বার তিনি ২২ গজে নেমেছিলেন।

বন্ধ করুন