বাংলা নিউজ > ময়দান > 'দ্য হান্ড্রেড', প্রোটিয়াদের বিরুদ্ধে টি-২০তে স্টোকসকে 'বাদ' দিল ইসিবি
স্টোকস। ছবি: টুইটার

'দ্য হান্ড্রেড', প্রোটিয়াদের বিরুদ্ধে টি-২০তে স্টোকসকে 'বাদ' দিল ইসিবি

  • মক্কা থেকে হজ সেরে ফেরার পরে দলে ফিরেছেন লেগ স্পিনার আদিল রশিদ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৫ জনের দলে ডাক পেয়েছেন টেস্টে দুরন্ত পারফরম্যান্স করা ম্যাথু পটস। উল্লেখ্য এটিই তার অভিষেক সিরিজ হতে চলেছে।

শুভব্রত মুখার্জি: ইংল্যান্ড সিনিয়র ক্রিকেট দলের কাছে বিশেষ করে সাদা বলের ক্রিকেটে অন্যতম সম্পদ অলরাউন্ডার বেন স্টোকস। দীর্ঘদিন চোট আঘাত, মানসিক অবসাদের কারণে জাতীয় দল থেকে বাইরে ছিলেন তিনি। পরবর্তীতে দলে ফেরার পরে ইংল্যান্ড টেস্ট দলের অধিনায়ক হিসেবে দায়িত্ব দেওয়া হয় তাকে। এবার তার ওয়ার্কলোড ম‌্যানেজমেন্টের দিকে লক্ষ্য দিল ইংল্যান্ড এবং ওয়েলস ক্রিকেট বোর্ড (ইসিবি)। সামনেই টি-২০ বিশ্বকাপ রয়েছে তার আগে স্টোকসের প্রতি আলাদা নজর রাখছে ইসিবি। সেই কারণেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজের দলে রাখা হয়নি স্টোকসকে।

প্রসঙ্গত টি-২০ সিরিজে না রাখার পাশাপাশি ইংল্যান্ডের ঘরোয়া ক্রিকেট 'দ্য-হান্ড্রেডে'ও এই বছর খেলবেন না তিনি। ইতিমধ্যেই আসন্ন দক্ষিণ আফ্রিকা সফরের জন্য টি-২ এবং ওয়ানডে দল ঘোষণা করেছে ইংল্যান্ড দল। মক্কা থেকে হজ সেরে ফেরার পরে দলে ফিরেছেন লেগ স্পিনার আদিল রশিদ। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ১৫ জনের দলে ডাক পেয়েছেন টেস্টে দুরন্ত পারফরম্যান্স করা ম্যাথু পটস। উল্লেখ্য এটিই তার অভিষেক সিরিজ হতে চলেছে।

প্রোটিয়াদের বিরুদ্ধে পরের সপ্তাহ থেকেই সিরিজ শুরু হবে ইংল্যান্ডের। এই সিরিজে ইংল্যান্ড দল তিনটি ওয়ানডে ম্যাচ এবং তিনটি টি-২০ ম্যাচ খেলবে। মঙ্গলবার ডারহামে প্রথম ওয়ানডে ম্যাচে মুখোমুখি হবে ইংল্যান্ড এবং দক্ষিণ আফ্রিকা।

∆ আসুন একনজরে দেখে নেওয়া যাক টি-২০ এবং ওয়ানডে সিরিজের ইংল্যান্ড দল:

১) টি-২০:

জস বাটলার (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, হ্যারি ব্রুক, স্যাম কারেন, রিচার্ড গ্লিসন, ক্রিস জর্ডন, লিয়াম লিভিংস্টোন, আদিল রশিদ, ডেভিড মালান, রিসে টপলি, জেসন রয়, ডেভিড উইলি, ফিল সল্ট।

২) ওয়ানডে:

জস বাটলার (অধিনায়ক), মইন আলি, জনি বেয়ারস্টো, ব্রাইডন কার্স, স্যাম কারেন, লিয়াম লিভিংস্টোন, ক্রেগ ওভারটন, ম্যাথু পটস, আদিল রশিদ, জো রুট, জেসন রয়, ফিল সল্ট, বেন স্টোকস, রিসে টপলি, ডেভিড উইলি।

বন্ধ করুন