বাংলা নিউজ > ময়দান > BENG vs HP Ranji Trophy: অনুষ্টুপ একাই করলেন দেড়শো, ৪৪ রানে ৫ উইকেট হারানো বাংলা টপকে গেল ৩০০
সেঞ্চুরির পরে অনুষ্টুপ। ছবি- পিটিআই।

BENG vs HP Ranji Trophy: অনুষ্টুপ একাই করলেন দেড়শো, ৪৪ রানে ৫ উইকেট হারানো বাংলা টপকে গেল ৩০০

Bengal vs Himachal Pradesh Ranji Trophy 2022-23 Day 1 Live Score: ইডেনে টস জিতে বাংলাকে শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানায় হিমাচলপ্রদেশ। বাংলার হয়ে এই ম্যাচে রঞ্জি অভিষেক হয় পেসার রবিকান্ত সিংয়ের। লাঞ্চের আগেই ৫ উইকেট হারানো বাংলা ঘুরে দাঁড়ায় অনুষ্টুপ-শাহবাজের ব্যাটে।

ঘরের মাঠে উত্তরপ্রদেশের বিরুদ্ধে দুর্দান্ত জয় দিয়ে রঞ্জি ট্রফি অভিযান শুরু করেছে বাংলা। এবার ইডেনে তাদের লড়াই হিমাচলপ্রদেশের বিরুদ্ধে। অভিমন্যু ঈশ্বরন এখনও জাতীয় দলের সঙ্গে বাংলাদেশ সফরে রয়েছেন। ফলে এই ম্য়াচেও বাংলার নেতৃত্ব মনোজ তিওয়ারির হাতে। বাংলা অবশ্য চোটের জন্য এই ম্য়াচে পাচ্ছে না পেসার পেসার প্রীতম চক্রবর্তীকে।

20 Dec 2022, 04:28:12 PM IST

প্রথম দিনের খেলা শেষ

একসময় মাত্র ৪৪ রানে ৫ উইকেট হারিয়ে বসেছিল বাংলা। সেখান থেকে তারা প্রথম দিনের খেলা শেষ করে ৯ উইকেটে ৩১০ রান তুলে। প্রথম ইনিংসে এখনও পর্যন্ত ৭৮ ওভার ব্যাট করেছে বাংলা। দুর্দান্ত শতরান করে অপরাজিত থাকেন অনুষ্টুপ মজুমদার। তিনি দিনের শেষে ১৫৯ রান করেছেন। ২০৫ বলের ইনিংসে তিনি ২১টি চার ও ২টি ছক্কা মেরেছেন। ১টি বাউন্ডারির সাহায্যে ২৩ বলে ৬ রান করে নট-আউট থাকেন ইশান পোড়েল। হিমাচলের সিদ্ধার্থ শর্মা ৬৯ রানে ৫ উইকেট নিয়েছেন।

20 Dec 2022, 04:07:16 PM IST

দেড়শো টপকালেন অনুষ্টুপ

২১টি চার ও ১টি ছক্কার সাহায্যে ১৯৫ বলে ব্যক্তিগত দেড়শো রানের গণ্ডি টপকে যান অনুষ্টুপ মজুমদার। বাংলা ৯ উইকেট হারিয়ে দলগত ৩০০ রানের গণ্ডি টপকে যায়। ৭৬.২ ওভার শেষে বাংলার স্কোর ৯ উইকেটে ৩০২ রান। অনুষ্টুপ ১৫২ ও ইশান ৬ রানে ব্যাট করছেন।

20 Dec 2022, 03:39:21 PM IST

রবিকান্ত সিং আউট

রঞ্জি অভিষেকে ব্যাট হাতে নজর কাড়তে পারলেন না রবিকান্ত সিং। ৭ বলে ১ রান করে আউট হন তিনি। ৬৮.২ ওভারে সিদ্ধার্থ শর্মার বলে বোল্ড হন রবিকান্ত। সিদ্ধার্থ প্রথম ইনিংসে ৫ উইকেটের বৃত্ত পূর্ণ করেন। বাংলা প্রথম ইনিংসে ২৬০ রানে ৯ উইকেট হারায়। ব্যাট করতে নামেন ইশান পোড়েল। ৭১ ওভার শেষে বাংলার স্কোর ৯ উইকেটে ২৮৪ রান। ১৩৯ রানে ব্যাট করছেন অনুষ্টুপ। ২ রান করেছেন ইশান।

20 Dec 2022, 03:22:48 PM IST

আকাশ দীপ আউট

৬৫.৬ ওভারে মায়াঙ্ক ডাগরের বলে কুমারের হাতে ধরা পড়েন আকাশ দীপ। ৪৫ বলে ৩৪ রান করেন তিনি। মারেন ৩টি চার ও ২টি ছক্কা। বাংলা দলগত ২৫৩ রানের মাথায় ৮ উইকেট হারায়। ব্যাট করতে নামেন অভিষেককারী রবিকান্ত সিং। অনুষ্টুপ ১১৬ রানে ব্যাট করছেন।

20 Dec 2022, 02:55:33 PM IST

অনুষ্টুপের শতরান

১৫টি বাউন্ডারির সাহায্যে ১৪৮ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন অনুষ্টুপ মজুমদার। ৬১ ওভার শেষে প্রথম ইনিংসে বাংলার স্কোর ৭ উইকেটে ২৩২ রান। অনুষ্টুপ ১০৫ ও আকাশ দীপ ২২ রানে ব্যাট করছেন।

20 Dec 2022, 02:12:47 PM IST

২০০ টপকাল বাংলা

ইনিংসের ৫৬তম ওভারে দলগত ২০০ রানের গণ্ডি টপকে যায় বাংলা। ৫৬ ওভার শেষে প্রথম ইনিংসে বাংলার স্কোর ৭ উইকেটে ২১২ রান। অনুষ্টুপ ১৩৭ বলে ৯০ ও আকাশ দীপ ১১ বলে ১৭ রানে ব্যাট করছেন। অনুষ্টুপ ১৩টি চার মেরেছেন। আকাশ দীপ ১টি চার ও ২টি ছক্কা মেরেছেন। ৫৬ ওভারের খেলার শেষে চায়ের বিরতিতে যায় দু'দল।

20 Dec 2022, 02:03:31 PM IST

অভিষেক পোড়েল আউট

৫২.৪ ওভারে বৈভব আরোরার বলে প্রশান্ত চোপড়ার হাতে ধরা পড়েন অভিষেক পোড়েল। ১১ বলে ১২ রান করেন তিনি। মারেন ৩টি চার। বাংলা ১৮৮ রানে ৭ উইকেট হারায়। ব্যাট করতে নামেন আকাশ দীপ।

20 Dec 2022, 01:37:37 PM IST

শাহবাজ আহমেদ আউট

ব্যক্তিগত হাফ-সেঞ্চুরির দোরগোড়া থেকে সাজঘরে ফিরলেন শাহবাজ আহমেদ। ৪৮.১ ওভারে সিদ্ধার্থের বলে চোপড়ার হাতে ধরা পড়েন তিনি। ৫টি বাউন্ডারির সাহায্যে ৯৭ বলে ৪৯ রান করে ক্রিজ ছাড়েন শাহবাজ। বাংলা ১৫৪ রানে ৬ উইকেট হারায়। ব্যাট করতে নামেন অভিষেক পোড়েল। ২৯ ওভার শেষে বাংলার স্কোর ৬ উইকেটে ১৬২ রান। অনুষ্টুপ ৬৩ ও অভিষেক ৮ রানে ব্যাট করছেন।

20 Dec 2022, 01:06:57 PM IST

হাফ-সেঞ্চুরি অনুষ্টুপের

৮টি বাউন্ডারির সাহায্যে ৮৮ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করলেন অনুষ্টুপ মজুমদার। ৪৩ ওভার শেষে বাংলার সংগ্রহ ৫ উইকেটের বিনিময়ে ১৪২ রান। ৯২ বলে ৫৫ রান করেছেন অনুষ্টুপ। ৮৬ বলে ৪৫ রান করেছেন শাহবাজ। তিনি  ৫টি চার মেরেছেন।

20 Dec 2022, 12:53:30 PM IST

হাফ-সেঞ্চুরির দোরগোড়ায় অনুষ্টুপ-শাহবাজ

৪০ ওভার শেষে প্রথম ইনিংসে বাংলার স্কোর ৫ উইকেটে ১৩২ রান। ৮৫ বলে ৪৬ রান করেছেন অনুষ্টুপ। মেরেছেন ৭টি চার। ৫টি বাউন্ডারির সাহায্যে ৭৫ বলে ৪৪ রান করেছেন শাহবাজ আহমেদ।

20 Dec 2022, 12:23:33 PM IST

১০০ টপকাল বাংলা

লাঞ্চের পরে প্রথম ইনিংসে দলগত ১০০ রানের গণ্ডি টপকে গেল বাংলা। ৩৩ ওভার শেষে বাংলার সংগ্রহ ৫ উইকেটে ১০৫ রান। ৬৪ বলে ৩৮ রান করেছেন অনুষ্টুপ মজুমদার। তিনি ৬টি চার মেরেছেন। ৫৪ বলে ৩০ রান করেছেন শাহবাজ আহমেদ। তিনি ৪টি চার মেরেছেন।

20 Dec 2022, 11:47:50 AM IST

লাঞ্চের বিরতি

হিমাচলপ্রদেশের বিরুদ্ধে রঞ্জি ম্যাচের প্রথম দিনের লাঞ্চে বাংলা শুরুতে ব্য়াট করতে নেমে ৫ উইকেট হারিয়ে ৮৮ রান তুলেছে। ৫৭ বলে ২৯ রান করেছে লড়াই চালাচ্ছেন অনুষ্টুপ মজুমদার। তিনি ৪টি চার মেরেছেন। শাহবাজ আহমেদ ৪৯ বলে ২২ রান করে অপরাজিত রয়েছেন। তিনি ৩টি চার মেরেছেন। বাংলা সাকুল্যে ৩১ ওভার ব্যাট করে দিনের প্রথম সেশনে।

20 Dec 2022, 11:17:08 AM IST

শাহবাজকে নিয়ে হাল ধরছেন অনুষ্টুপ

২৭ ওভার শেষে বাংলার স্কোর ৫ উইকেটে ৭৭ রান। অনুষ্টুপ মজুমদার ৫৪ বলে ২৬ রান করেছেন। মেরেছেন ৪টি চার। শাহবাজ আহমেদ ২৮ বলে ১৫ রান করেছেন। মেরেছেন ২টি চার।

20 Dec 2022, 10:38:48 AM IST

মনোজ তিওয়ারি আউট

১৭.১ ওভারে কেডি সিংয়ের বলে অঙ্কিত কলসির হাতে ধরা পড়েন মনোজ তিওয়ারি। ৬ বলে ৩ রান করেন বাংলা দলনায়ক। বাংলা ৪৪ রানে ৫ উইকেট হারায়। ব্যাট করতে নামেন শাহবাজ আহমেদ। ১৯ ওভার শেষে বাংলার স্কোর ৫ উইকেটে ৫৩ রান। অনুষ্টুপ ১৪ ও শাহবাজ ৫ রানে ব্যাট করছেন।

20 Dec 2022, 10:19:11 AM IST

সুদীপ ঘরামি আউট

১৪.৩ ওভারে ঋষি ধাওয়ানের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন সুদীপ ঘরামি। ২৬ বলে ৫ রান করেন তিনি। মারেন ১টি চার। বাংলা ৩৫ রানে ৪ উইকেট হারিয়ে বসে। ব্যাট করতে নামেন মনোজ তিওয়ারি।

20 Dec 2022, 09:54:48 AM IST

পরপর ২ বলে আউট অভিষেক-সায়ন

বাংলার টপ অর্ডারে ধস নামালেন সিদ্ধার্থ শর্মা। ৯.১ ওভারে সিদ্ধার্থের বলে এলবিডব্লিউ হন অভিষেক দাস। ২টি বাউন্ডারির সাহায্যে ১৭ বলে ১১ রান করেন তিনি। বাংলা ২৯ রানের মাথায় ২ উইকেট হারায়। ঠিক পরের বলেই সদ্য ক্রিজে আসান সায়ন শেখর মণ্ডলকে সাজঘরে ফেরান সিদ্ধার্থ। কুমারের হাতে ধরা পড়েন তিনি। গোল্ডেন ডাকে মাঠ ছাড়েন সায়ন। বাংলা ২৯ রানের মাথায় ৩ উইকেট হারায়। ব্যাট করতে নামেন অনুষ্টুপ মজুমদার। সিদ্ধার্থ ৫ ওভারে ১টি মেডেন-সহ ১১ রানের বিনিময়ে ৩টি উইকেট নিয়েছেন।

20 Dec 2022, 09:41:06 AM IST

কৌশিক ঘোষ আউট

৭.৩ ওভারে সিদ্ধার্থ শর্মার বলে ঠাকুরের দস্তানায় ধরা পড়েন কৌশিক ঘোষ। ৩০ বলে ৪ রান করেন তিনি। বাংলা দলগত ২০ রানের মাথায় ১ উইকেট হারায়। ব্যাট করতে নামেন সুদীপ ঘরামি। ৯ ওভার শেষে বাংলার স্কোর ১ উইকেটে ২৯ রান। অভিষেক দাস ১১ ও সুদীপ ঘরামি ৪ রানে ব্যাট করছেন।

20 Dec 2022, 09:21:55 AM IST

কৌশিককে সঙ্গে নিয়ে ওপেনে অভিষেক

কৌশিক ঘোষকে সঙ্গে নিয়ে বাংলার হয়ে ওপেন করতে নামেন অভিষেক দাস। ৫ ওভার শেষে বাংলার স্কোর বিনা উইকেটে ১৪ রান। অভিষেক ৫ ও কৌশিক ৩ রানে ব্যাট করছেন। 

20 Dec 2022, 09:16:58 AM IST

হিমাচলপ্রদেশের প্রথম একাদশ

রাঘব ধাওয়ান, প্রশান্ত চোপড়া, অঙ্কিত কলসি, অমিত কুমার, আকাশ বশিষ্ট, ঋষি ধাওয়ান (ক্যাপ্টেন), প্রবীণ ঠাকুর (উইকেটকিপার), মায়াঙ্ক ডাগর, বৈভব আরোরা, সিদ্ধার্থ শর্মা, কেডি সিং।

20 Dec 2022, 09:08:24 AM IST

বাংলার প্রথম একাদশ

অভিষেক দাস, কৌশিক ঘোষ, সুদীপ ঘরামি, অনুষ্টুপ মজুমদার, মনোজ তিওয়ারি (ক্যাপ্টেন), অভিষেক পোড়েল (উইকেটকিপার), শাহবাজ আহমেদ, সায়ন শেখর মণ্ডল, আকাশ দীপ, ইশান পোড়েল ও রবিকান্ত সিং।

20 Dec 2022, 08:58:04 AM IST

রঞ্জি অভিষেক রবিকান্তের

প্রীতম চক্রবর্তী চোটের জন্য এই ম্যাচ থেকে ছিটকে গিয়েছেন। ফলে তাঁর জায়গায় হিমাচল ম্যাচে নতুন কাউকে খেলাতেই হতো বাংলাকে। রবিকান্ত সিংয়ের রঞ্জি অভিষেক হয় এই ম্যাচে। ইডেনে ২৮ বছর বয়সী পেসারের হাতে বেঙ্গল ক্যাপ তুলে দেন কোচ লক্ষ্মীরতন শুক্লা।

20 Dec 2022, 08:53:28 AM IST

টস হারল বাংলা

হিমাচলপ্রদেশের বিরুদ্ধে রঞ্জির দ্বিতীয় ম্যাচে টস হারল বাংলা। টস জিতে হিমাচলপ্রদেশ শুরুতে ব্যাট করার আমন্ত্রণ জানায় বাংলাকে। সুতরাং, ইডেনে রান তাড়া করবেন ঋষি ধাওয়ানরা। শুরুতে ব্যাটিং মনোজদের।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

মঙ্গলে নির্মলা দর্শন ডিএ আন্দোলকারীদের, আর বৃহস্পতি রাতেই এল লক্ষ্মীলাভের খবর! Onion Benefits: কাঁচা পেঁয়াজ খেতে চান না? মুখে গন্ধের ভয়ে? এর উপকারিতা জানলে অন্য কিছু ভাববেন ৯ উইকেটে ২৬৭ থেকে ৪০০-র দরজায় অস্ট্রেলিয়া,শেষ উইকেটে রেকর্ড জুটি গ্রিন-হেজেলউডের ডিএমকে দুটি করে আসন ছাড়ল সিপিএম–সিপিআইকে, জমে গেল তামিলনাড়ুর রাজনীতি Do Patti teaser: টানটান উত্তেজনা! রহস্য উন্মোচন পুলিশ কাজলের, কৃতিই কি অপরাধী ‘সুযোগ পেলে নিশ্চয়ই করব’‌, বিজেপিতে যোগ দেওয়ার কথা জানালেন তৃণমূলের সাংসদ ব্রিটিশ আমলের ইঁটের নিকাশি ব্যবস্থা বাঁচাতে উদ্যোগ, সংস্কারের পথে কলকাতা পুরসভা শনি, শুক্র এবং সূর্য মিলে সৃষ্টি করবেন বিরাট আলোড়ন, আলমারি অর্থে ভরে উঠবে কাদের মাদ্রাসায় শিক্ষক নিয়োগের পরীক্ষার দিনেই শিয়ালদায় ১১৭ ট্রেন বাতিল! দেখুন লিস্ট মার্চে ব্যাঙ্ক বন্ধ ১৪ দিন,আছে লম্বা উইকেন্ড! কলকাতায় কবে কবে ছুটি? দেখুন তালিকা

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.