বাংলা নিউজ > ময়দান > BENG vs JHK, Ranji Trophy QF: আকাশ দীপ, মুকেশের তাণ্ডবে ১৭৩-এ অলআউট ঝাড়খণ্ড
বাংলার একটাই লক্ষ্য, রঞ্জি চ্যাম্পিয়ন হওয়া।

BENG vs JHK, Ranji Trophy QF: আকাশ দীপ, মুকেশের তাণ্ডবে ১৭৩-এ অলআউট ঝাড়খণ্ড

বাংলা এ বার রঞ্জি চ্যাম্পিয়ন হওয়া ছাড়া দ্বিতীয় ভাবনা ভাবছে না। তারা চাইছে দল হিসেবে নিজেদের সেরাটা নিংড়ে দিতে। তবে এ বার বাংলার বোলাররা বেশ ভালো ছন্দে রয়েছেন। বিপক্ষকে চাপে রাখছেন। কোয়ার্টার ফাইনালের ম্যাচেও বাংলার বোলারদের সৌজন্যে ঝাড়খণ্ডের ব্যাটিং অর্ডার মাত্র ১৭৩ রানে গুড়িয়ে যায়।

ঝাড়খণ্ডের বিরুদ্ধে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনাল ম্যাচে প্রথম দিন টস জিতে ফিল্ডিংয়ের সিদ্ধান্ত নেয় বাংলা। ঝাড়খণ্ড প্রথমে ব্যাট করতে নামলে মাত্র বাংলার বোলারদের দাপটে মাত্র ১৭৩ রানে গুটিয়ে যায়। একা লড়াই চালান কুমার সুরজ। তিনি ১৭৫ বলে ৮৯ করে অপরাজিত থাকেন। বাকি ব্যাটাদের অবস্থা তথৈবচ। দ্বিতীয় সর্বোচ্চ ২১ রান করেছেন পঙ্কজ কুমার। এ ছাড়া দুই অঙ্কের ঘরে গিয়েছেন দুই টেল এন্ডার ব্যাটার- শাহবাজ নাদিম (১০) এবং আশিস কুমার (১২)।

বাংলার হয়ে ৪ উইকেট নিয়েছেন আকাশ দীপ। মুকেশ কুমার নিয়েছেন তিন উইকেট। ইশান পোড়েল এবং আকাশ ঘটক ১টি করে উইকেট নিয়েছেন।

31 Jan 2023, 05:35:40 PM IST

খারাপ আলোর জন্য ব্যাট করতে নামা হল না বাংলার

প্রথম দিন বাংলা ১৭৩ রানে ঝাড়খণ্ডকে গুটিয়ে দিলেও ব্যাট করতে নামা হল না বাংলার। খারাপ আলোর জন্য খেলা আগেই বন্ধ হয়ে যায়।

31 Jan 2023, 03:52:19 PM IST

১৭৩ রানে গুটিয়ে গেল ঝাড়খণ্ড

আকাশ দীপ এবং মুকেশ কুমারদের দাপটে শুরু থেকেই নড়বড় করছিল ঝাড়খণ্ড। শেষ পর্যন্ত তারা ১৭৩ রানে গুটিয়ে গেল। ৬৬.২ ওভারে আশিস কুমারকে রান আউট করেন সুদীপ। ৮ বলে ১২ করে আউট হন আশিস। সেই সঙ্গে দশ নম্বর উইকেট হারায় ঝাড়খণ্ড। একমাত্র ব্যাট হাতে লড়াই চালিয়ে গিয়েছেন কুমার সুরজ। তিনি ৩ নম্বরে ব্যাট করতে নেমে ৮৯ করে অপরাজিত থাকেন। 

31 Jan 2023, 03:29:11 PM IST

পরপর ২ ওভারে ২ উইকেট হারাল ঝাড়খণ্ড

অকাশ দীপ একেবারে দুরন্ত ছন্দে রয়েছেন। তিনি তাঁর চতুর্থ উইকেট নিলেন শাহবাজ নাদিমকে ফিরিয়ে। ঝাড়খণ্ড হারাল অষ্টম উইকেট। ৪১ বলে ১০ রান করে এলবিডব্লিউ হন শাহবাজ। ৬২তম ওভারে ঝাড়খণ্ড ১৫০-তে পৌঁছলেও, চতুর্থ বলে ধাক্কা খায় তারা।এর ঠিক পরের ওভার অর্থাৎ ৬৩তম ওভারের রাহুল শুক্লাকে সাজঘরে ফেরান মুকেশ কুমার। এই নিয়ে তৃতীয় উইকেট নিলেন মুকেশ। নবম উইকেট পড়ল ঝাড়খণ্ডের। রাহুল শুক্লা ৫ বল খেলে শূন্য করে ইশানের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। ৬৩ ওভার শেষে ৯ উইকেটে ১৫৩ রান ঝাড়খণ্ডের। কুমার সুরজ ৮১ করে লড়াই চালাচ্ছেন।

31 Jan 2023, 02:00:16 PM IST

সপ্তম উইকেট হারাল ঝাড়খণ্ড

সুপ্রিয় চক্রবর্তীকে বোল্ড করেন ইশান পোড়েল। দলের ১২২০ রানের মাথায়। ২৪ বলে ৬ রান করে সাজঘরে ফেরেন সুপ্রিয়। মাত্র ৫০ ওভারে ১২১ রানে ৭ উইকেট হারিয়ে বসে থাকল ঝাড়খণ্ড। মারাত্মক চাপে পড়ে গিয়েছে তারা। ১২৮ বলে ৬১ করে একা লড়ছেন কুমার সুরজ।

31 Jan 2023, 01:32:08 PM IST

ষষ্ঠ উইকেট পড়ল ঝাড়খণ্ডের

ষষ্ঠ উইকেট হারাল ঝাড়খণ্ড। ৩৩ বলে ২১ করে সাজঘরে ফিরলেন তিনি। মুকেশের বলে ক্যাচ ধরেন মনোজ। ৪৩ ওভারে ৬ উইকেটে ১০৯ রান ঝাড়খণ্ডের।

31 Jan 2023, 01:11:39 PM IST

১০০ করল ঝাড়খণ্ড

৪০ ওভার ঝাড়খণ্ড ৫ উইকেট হারিয়ে ১০০ করে ফেলল। কুমার সুরজ ১০৪ বলে ৫৩ রান করে লড়াই চালাচ্ছেন। তাঁর সঙ্গে ক্রিজে রয়েছেন পঙ্কজ কুমার। ২৪ বলে তিনি ১৫ রান করেছেন।

31 Jan 2023, 12:52:25 PM IST

কুমার সুরজের হাফসেঞ্চুরি

একা লড়ছেন কুমার সুরজ। করে ফেললেন হাফসেঞ্চুরিও। আকশ দীপকে চার মেরে হাফ সেঞ্চুরি পূরণ করেন তিনি। ৩৬ ওভার শেষে ৫ উইকেটে ৮৫ রান ঝাড়খণ্ডের। ৯৭ বলে ৫১ করে লড়ছেন সুরজ।

31 Jan 2023, 12:39:03 PM IST

লাঞ্চের পরেই পড়ল পঞ্চম উইকেট

লাঞ্চের পর পঞ্চম উইকেট পড়ল ঝাড়খণ্ডের। কুমার কুশাগরা ২৭ বলে ৪ রান করে সাজঘরে ফেরেন। আকাশ দীপের বলে অভিমন্যু ক্যাচ ধরেন। ৩২ ওভারে ৫ উইকেট হারিয়ে ৭৭ রান ঝাড়খণ্ডের। কুমার সুরজ ৭৯ বলে ৪৭ করে লড়াই চালাচ্ছেন।

31 Jan 2023, 11:38:15 AM IST

একা কুম্ভ আগলাচ্ছেন কুমার সুরজ

দলের উল্টো প্রান্তে একের পর এক উইকেট হারালেও একা লড়াই চালিয়ে যাচ্ছেন কুমার সুরজ। ৭৪ বলে ৪৬ করে ফেলেছেন তিনি। এই মুহূর্তে তাঁর সঙ্গে ক্রিজে রয়েছেন কুমার কুশাগরা। তিনি ১৯ বল খেলে মাত্র ২ করেছেন। লাঞ্চের আগে ৩০ ওভার শেষে ঝাড়খণ্ডের সংগ্রহ ৪ উইকেটে ৭২ রান।

31 Jan 2023, 11:18:52 AM IST

অনুকূলকে ফেরালেন মুকেশ

ঝাড়খণ্ডকে চতুর্থ ধাক্কা দিলেন মুকেশ কুমার। ১৩ বলে ৪ করে আউট হলেন অনুকূল রায়। মনোজ তিওয়ারি তাঁর ক্যাচ ধরেন। ২৫ ওভারে ৪ উইকেট হারিয়ে ঝাড়খণ্ডের সংগ্রহ ৬১ রান। কুমার সুরজের সংগ্রহ ৬২ বলে ৩৭ রান।

31 Jan 2023, 10:55:50 AM IST

তৃতীয় উইকেট পড়ল

তিন নম্বর উইকেট পড়ল ঝাড়খণ্ডের। বিরাট সিং ২৪ বলে ৬ রান করে আকাস ঘটকের বলে বোল্ড হয়ে সাজঘরে ফেরেন। ২২ ওভার শেষে ৩ উইকেটে ৫৬ রান ঝাড়খণ্ডের। কুমার সুরজ ৫৪ বলে ৩৬ করে লড়াই চালাচ্ছেন।

31 Jan 2023, 10:51:06 AM IST

৫০ পার করল ঝাড়খণ্ড

২০ ওভারে ৫০ পার করল ঝাড়খণ্ড। কুমার সুরজ লড়াই চালাচ্ছেন। ৪৬ বলে ৩১ করে ফেলেছেন তিনি। তাঁর হাত ধরেই ৫০-এর গণ্ডি টপকে গেল ঝাড়খণ্ড। ১৯ ওভারে ৫০ করে ঝাড়খণ্ড। ২০ ওভার শেষে ঝাড়খণ্ডের সংগ্রহ ২ উইকেটে ৫২ রান। সুরজের সঙ্গে ক্রিজে রয়েছেন বিরাট সিং। ২২ বলে ৬ রান করেছেন বিরাট।

31 Jan 2023, 10:17:21 AM IST

দ্বিতীয় উইকেট পড়ল ঝাড়খণ্ডের

দ্বিতীয় ধাক্কা খেল ঝাড়খণ্ড। আকাশ দীপই তুলে নিলে দ্বিতীয় উইকেটটি। আর্যমান সেন ৩০ বলে মাত্র ৪ রান করে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন। ১২ ওভার শেষে ২ উইকেটে ৩১ রান ঝাড়খণ্ডের।

31 Jan 2023, 09:34:17 AM IST

প্রথম উইকেট হারাল ঝাড়খণ্ড

ষষ্ঠ ওভারের তৃতীয় বলে কুমার দেবব্রতকে ফেরালেন আকাশ দীপ। ২১ বলে ৮ করে বোল্ড হন ঝাড়খণ্ডের ওপেনার। ৬ ওভার শেষে ঝাড়খণ্ডের স্কোর ১ উইকেটে ১০ রান। 

31 Jan 2023, 09:32:09 AM IST

ঝাড়খণ্ডের ধীরে চলো নীতি

কোনও রকম তাড়াহুড়ো না করে ধীরে চলো নীতি নিয়েছে ঝাড়খণ্ড। দলের দুই ওপেনার ধীরেসুস্থে দলের স্কোরকার্ডে রান যোগ করার চেষ্টা করছেন। যে কারণে প্রথম ৫ ওভারে তারা মাত্র ১০রান করেছেন। আর্যমান সেন ১৩ বল খেলে মাত্র ১ রান করেছেন। কুমার দেবব্রত আবার ১৮ বল খেলে ৮ রান করেছেন।

31 Jan 2023, 09:06:23 AM IST

টস জিতল বাংলা

টস জিতল বাংলা। তারা প্রথমে ফিল্ডিং নিয়েছে। বাংলার লক্ষ্য, ঝাড়খণ্ডকে দ্রুত আলআউট করা।

31 Jan 2023, 08:13:18 AM IST

ঝাড়খণ্ডের এই মরশুমে রঞ্জি সফর

ঝাড়খণ্ড এলিট-সি গ্রুপ থেকে দ্বিতীয় দল হিসেবে কোয়ার্টার ফাইনালের টিকিট হাতে পায়। ৭ ম্যাচের মধ্যে ৩টি ম্যাচ জেতে তারা। হারের মুখ দেখে ২টি ম্যাচে।

31 Jan 2023, 08:13:19 AM IST

বাংলার এই মরশুমে রঞ্জি সফর

মঙ্গলবার থেকে ইডেনে ঝাড়খণ্ডের বিরুদ্ধে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনাল ম্যাচে মাঠে নামবে বাংলা। এলিট-এ গ্রুপ থেকে এক নম্বর দল হিসেবে রঞ্জির শেষ আটের টিকিট নিশ্চিত করেন মনোজ তিওয়ারিরা। লিগের ৭টি ম্যাচের মধ্যে মাত্র ১টি ম্যাচে হারের মুখ দেখে বাংলা। চারটি ম্যাচে তারা সরাসরি জয় তুলে নেয় বাংলা, যার মধ্যে ২টি ম্যাচ জেতে ইনিংসের ব্যবধানে।

31 Jan 2023, 08:13:19 AM IST

ইডেনে খেলাটা বাংলার অ্যাডভান্টেজ

এলিট-এ গ্রুপ থেকে এক নম্বর দল হিসেবে নক-আউটে উঠেছে বাংলা। তারা কোয়ার্টার ফাইনালে এলিট-সি গ্রুপের দু'নম্বর দল ঝাড়খণ্ডের বিরুদ্ধে মাঠে নামবে। উল্লেখযোগ্য বিষয় হল, গ্রুপ চ্যাম্পিয়ন দল শেষ আটের ম্য়াচ খেলবে নিজেদের ঘরের মাঠে। সুতরাং, বাংলা ইডেনে খেলতে নামবে কোয়ার্টার ফাইনাল ম্য়াচ। এটা নিঃসন্দেহে মনোজদের কাছে অ্যাডভান্টেজ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

প্রবল তাপপ্রবাহ চলবে বাংলায়! সোম থেকে বৃষ্টি নামবে, কবে কোন কোন জেলায় ঝড় উঠবে? ফিলিপিন্সে ব্রহ্মস পাঠাল ভারত, ৩৭৫ মিলিয়ন ডলারের চুক্তি ১৮ মাসের মেয়েকে খুন করে কবর দিলেন বাবা-মা! তদন্তে উঠে এল বিস্ফোরক তথ্য লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুর্শিদাবাদের দুই ওসিকে সাসপেন্ড করল কমিশন, বড় শাস্তি! পাঠানো হল হেডকোয়ার্টারে বিশ্বের ষষ্ঠ মহাসাগর তৈরি হতে পারে! স্থান খুঁজে পেয়ে দাবি বিজ্ঞানীদের এক গ্রাসে ৩৩ সূর্যকে গিলে খাবে! মহাকাশে বিরাট ব্ল্যাক হোল! জানেন এর নাম কি? Akshay Tritiya 2024 date time: অক্ষয় তৃতীয়া কবে পড়ছে? রইল তারিখ, তিথি এক লিটার পেট্রোলের দাম ২৯৩.৯৪ টাকা, চাপে পাকিস্তানের মানুষ কংগ্রেসের প্রচারে অবিকল শাহরুখের মতো দেখতে ইনি কে? চটল BJP

Latest IPL News

লখনউয়ে মাহি ঝড়কে ফিকে করল রাহুল-ডি কক জুড়ি, হাসতে হাসতে জিতল LSG মুম্বইয়ে থাকার সময়ে MI-এর টিম হোটেলে থাকেন না রোহিত! জানেন কেন এমন করেন হিটম্যান IPL 2024: MI ক্যাম্পে ফাটল? ক্যাপ্টেন হার্দিকের সমালোচনায় দলের তারকা অল-রাউন্ডার পন্তকে ঘিরে DC-র খেলোয়াড়দের বাচ্চারা, ফিরল পেইনের বেবি সিটার স্লেজিংয়ের স্মৃতি 'তোমার প্রিয় ক্রিকেটার বুমরাহ'?প্রশ্ন ইশানের,ভক্তের উত্তরে বুমরাহ বললেন-গুড চয়েস স্মার্ট রিপ্লে সিস্টেম কীভাবে IPL 2024-এ বিপ্লব এনেছে- তুলে ধরলেন শ্রীনাথ ও মেনন পরের আইপিএলেও খেলবেন ধোনি? রায়নার উত্তর নিয়ে জল্পনা - ভিডিয়ো IPL 2024: LSG vs CSK ম্যাচের আগে ধোনির প্রসঙ্গে অতীতের কোন কথা বললেন রাহুল? মুম্বইয়ের সংসারে অবশেষে মিলে সুর মেরা তুমহারা, রোহিতের আলিঙ্গন হার্দিককে ছেলে অন্ত প্রাণ বাবা!ছেলেকে উদ্দেশ্য করেই সোশ্যাল মিডিয়াতে বার্তা শিখর ধাওয়ানের

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.