বাংলা নিউজ > ময়দান > BENG vs SAU Ranji Trophy Final: ২য় দিনেই কোণঠাসা বাংলা, বড় রানে পিছিয়ে মনোজরা
দুশ্চিন্তায় মনোজরা। ছবি- পিটিআই।

BENG vs SAU Ranji Trophy Final: ২য় দিনেই কোণঠাসা বাংলা, বড় রানে পিছিয়ে মনোজরা

Bengal vs Saurashtra Ranji Trophy Final Day 2 Live Score: হার্ভিক দেশাইয়ের মতোই ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করে সাজঘরে ফেরেন শেল্ডন জ্যাকসন। অর্ধশতরানের গণ্ডি টপকে অপরাজিত থাকেন অর্পিত বাসবদা ও চিরাগ জানি।

২০১৯-২০ মরশুমের পরে ফের রঞ্জি ট্রফির ফাইনালে সম্মুখসমরে বাংলা ও সৌরাষ্ট্র। সেবার বাংলাকে হারিয়ে রঞ্জি চ্যাম্পিয়ন হয় সৌরাষ্ট্র। এবার নিজেদের মাঠে বাংলার সামনে সুযোগ রয়েছে ছবিটা বদলে দেওয়ার। যদিও ৩৩ বছর পরে বাংলা রঞ্জি খেতাব ঘরে তুলতে পারবে কিনা, তা অনেকটাই নির্ভর বাকি তিনদিনের খেলার উপর। বাংলাকে প্রথম ইনিংসে সস্তায় বেঁধে ইতিমধ্যেই বড়সড় লিড নিয়েছে সৌরাষ্ট্র। উনাদকাটরা যদি বাংলার ঘাড়ের বোঝাটা আরও বাড়িয়ে দেন, তবে কঠিন হবে মনোজদের কাজ। উল্লেখ্য, বাংলা শেষবার রঞ্জি চ্যাম্পিয়ন হয় ১৯৮৯-৯০ মরশুমে।

17 Feb 2023, 04:51:46 PM IST

দ্বিতীয় দিনের খেলা শেষ

বাংলার ১৭৪ রানের জবাবে ব্যাট করতে নেমে সৌরাষ্ট্র দ্বিতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৫ উইকেটের বিনিময়ে ৩১৭ রান তোলে। সুতরাং, প্রথম ইনিংসের নিরিখে বাংলার থেকে তারা এগিয়ে ১৪৩ রানে। চিরাগ জানি ১০০ বলে ৫৭ রান করে অপরাজিত থাকেন। তিনি ১০টি চার মারেন। অর্পিত বাসবদা ১৫৫ বলে ৮১ রান করে নট-আউট থাকেন। তিনি ১১টি চার মারেন। বাংলার হয়ে ইশান পোড়েল ৭২ রানে ২টি উইকেট নিয়েছেন। ৮৩ রানে ২টি উইকেট নিয়েছেন মুকেশ কুমার। ৭৮ রান খরচ করে ১টি উইকেট সংগ্রহ করেন আকাশ দীপ।

17 Feb 2023, 04:45:39 PM IST

লিড বাড়ছে সৌরাষ্ট্রের

৮৫ ওভার শেষে সৌরাষ্ট্রের স্কোর ৫ উইকেটে ৩১২ রান। সুতরাং, ১৩৮ রানের লিড রয়েছে তাদের হাতে। অর্পিত বাসবদা ৭৭ রানে ব্যাট করছেন। ৫৬ রানে অপরাজিত রয়েছেন চিরাগ জানি।

17 Feb 2023, 04:10:27 PM IST

৩০০ টপকাল সোরাষ্ট্র

৮০ ওভার শেষে প্রথম ইনিংসে সৌরাষ্ট্রের স্কোর ৫ উইকেটে ৩০১ রান। অর্পিত বাসবদা ৭২ ও চিরাগ জানি ৫২ রানে ব্যাট করছেন। বাংলা নতুন বল নেওয়ার সিদ্ধান্ত নেয়।

17 Feb 2023, 04:02:54 PM IST

হাফ-সেঞ্চুরি চিরাগ জানির

৯টি বাউন্ডারির সাহায্যে ৭২ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন চিরাগ জানি। ৭৯ ওভার শেষে প্রথম ইনিংসে সৌরাষ্ট্রের স্কোর ৫ উইকেটে ২৯৬ রান। আপাতত ১২২ রানে এগিয়ে সৌরাষ্ট্র। চিরাগ ৫০ ও অর্পিত ৬৯ রানে ব্যাট করছেন।

17 Feb 2023, 03:36:35 PM IST

সৌরাষ্ট্রের লিড ছাড়াল ১০০

৭৪ ওভার শেষে সৌরাষ্ট্রের স্কোর ৫ উইকেটে ২৭৮ রান। সুতরাং, এখনই ১০৪ রানের লিড রয়েছে তাদের হাতে। অর্পিত বাসবদা ৬৪ ও চিরাগ জানি ৪১ রানে অপরাজিত রয়েছেন।

17 Feb 2023, 02:53:37 PM IST

জীবনদান পেলেন চিরাগ জানি

আলো একটু বাড়তে দিনের শেষ সেশনের খেলা শুরু হয়। মুকেশ কুমারের প্রথম বলেই চার মারেন চিরাগ জানি। ওভারের চতুর্থ বলে আরও একটি বাউন্ডারি মারেন তিনি। ওভারের শেষ বলে ফাইন লেগে চিরাগের সহজ ক্যাচ ছাড়েন শাহবাজ। বল বাউন্ডারির বাইরে চলে যায়। ওভারে ১২ রান সংগ্রহ করে সৌরাষ্ট্র। ৬৮ ওভার শেষে সৌরাষ্ট্রের স্কোর ৫ উইকেটে ২৫০ রান। তাদের হাতে লিড রয়েছে ৭৬ রানের। চিরাগ ২৯ রানে ব্যাট করছেন।

17 Feb 2023, 02:36:00 PM IST

মন্দ আলোয় সাময়িকভাবে বন্ধ ম্য়াচ

চায়ের বিরতির পরে মন্দ আলোয় খেলা শুরু করা সম্ভব হয়নি। আম্পায়াররা মনোজকে জানান যে, স্পিনারদের দিয়ে বল করালে খেলা চালিয়ে যাওয়া সম্ভব। তবে বাংলার হাতে যেহেতু একজন মাত্র স্পিনার রয়েছেন, তাই অপর প্রান্ত দিয়ে একজন পেসারকে বল করানো ছাড়া উপায় নেই। সুতরাং, খেলা বন্ধ রাখাই যথাযথ বলে মনে হয় আম্পায়ারদের।

17 Feb 2023, 02:15:04 PM IST

চায়ের বিরতি

বাংলার ১৭৪ রানের জবাবে ব্যাট করতে নেমে সৌরাষ্ট্র দ্বিতীয় দিনের চায়ের বিরতিতে তাদের প্রথম ইনিংসে ৫ উইকেটের বিনিময়ে ২৩৮ রান তুলেছে। তারা সাকুল্যে ৬৭ ওভার ব্যাট করেছে। সুতরাং, এখনই বাংলার থেকে ৬৪ রানে এগিয়ে রয়েছে সৌরাষ্ট্র। অর্পিত বাসবদা ১০৩ বলে ৫৩ রান করে অপরাজিত রয়েছেন। তিনি ৭টি চার মেরেছেন। ৩১ বলে ১৭ রান করে নট-আউট রয়েছেন চিরাগ জানি। তিনি ২টি চার মেরেছেন।

17 Feb 2023, 01:58:55 PM IST

অর্পিতের হাফ-সেঞ্চুরি

৭টি বাউন্ডারির সাহায্যে ৯৯ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন অর্পিত বাসবদা। ৬৪ ওভার শেষে সৌরাষ্ট্রের স্কোর ৫ উইকেটে ২২৯ রান। সুতরাং, তাদের হাতে লিড রয়েছে ৫৫ রানের। অর্পিত ৫৩ ও চিরাগ ১২ রানে ব্যাট করছেন।

17 Feb 2023, 01:46:59 PM IST

হাফ-সেঞ্চুরির দোরগোড়ায় অর্পিত

৬২ ওভার শেষে সোরাষ্ট্র তাদের প্রথম ইনিংসে ৫ উইকেটের বিনিময়ে ২১৬ রান সংগ্রহ করেছে। সুতরাং, তাদের হাতে লিড রয়েছে ৪২ রানের। ব্যক্তিগত হাফ-সেঞ্চুরির দোরগোড়ায় রয়েছেন অর্পিত বাসবদা। তিনি ৯০ ভলে ৪৪ রান করেছেন। মেরেছেন ৫টি চার। ১৪ বলে ৮ রান করেছেন চিরাগ জানি। তিনি ১টি চার মেরেছেন।

17 Feb 2023, 01:28:41 PM IST

শেল্ডনকে ফেরালেন ইশান

৫৭.৬ ওভারে ইশান পোড়েলের বলে পরিবর্ত ফিল্ডার প্রদীপ্ত প্রামানিকের হাতে ধরা পড়েন শেল্ডন জ্যাকসন। ১০৫ বলে ৫৯ রান করেন জ্যাকসন। সৌরাষ্ট্র ২০৪ রানে ৫ উইকেট হারায়। ব্যাট করতে নামেন চিরাগ জানি।

17 Feb 2023, 01:24:22 PM IST

২০০ টপকাল সৌরাষ্ট্র

৫৮তম ওভারে দলগত ২০০ রানের গণ্ডি টপকে যায় সৌরাষ্ট্র। প্রথম ইনিংসে তাদের সংগ্রহ ৪ উইকেটে ২০৪ রান। সৌরাষ্ট্রের হাতে লিড রয়েছে ৩০ রানের।

17 Feb 2023, 01:02:25 PM IST

লিড নেওয়া শুরু সৌরাষ্ট্রের

৫৫ ওভার শেষে প্রথম ইনিংসে সৌরাষ্ট্রের স্কোর ৪ উইকেটে ১৭৯ রান। সুতরাং, বাংলার থেকে ৫ রানে এগিয়ে রয়েছে সৌরাষ্ট্র। জ্যাকসন ৫৬ ও অর্পিত ১৯ রানে ব্যাট করছেন।

17 Feb 2023, 12:59:06 PM IST

জ্যাকসনের হাফ-সেঞ্চুরি

৯টি বাউন্ডারির সাহায্যে ৯৩ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন শেল্ডন জ্যাকসন। ৫৪ ওভার শেষে সোরাষ্ট্রের স্কোর ৪ উইকেটে ১৭৩ রান। সুতরাং, বাংলার থেকে মাত্র ১ রানে পিছিয়ে রয়েছে সৌরাষ্ট্র। জ্যাকসন ৫১ ও অর্পিত ১৮ রানে ব্যাট করছেন।

17 Feb 2023, 12:33:55 PM IST

৫০ রানের পার্টনারশিপ

শেল্ডন জ্যাকসন ও অর্পিত বাসবদা নিজেদের মধ্যে ৫০ রানের পার্টনারশিপ পূর্ণ করেন। ৫০ ওভার শেষে সৌরাষ্ট্রের স্কোর ৪ উইকেটে ১৬১ রান। শেল্ডন ৪২ ও বাসবদা ১৫ রানে ব্যাট করছেন। বাংলার থেকে মাত্র ১৩ রানে পিছিয়ে রয়েছে সৌরাষ্ট্র।

17 Feb 2023, 12:21:00 PM IST

১৫০ টপকাল সৌরাষ্ট্র

লাঞ্চের পরে প্রথম ওভারেই দলগত ১৫০ রানের গণ্ডি টপকে যায় সৌরাষ্ট্র। ৪৭ ওভার শেষে প্রথম ইনিংসে সৌরাষ্ট্রের সংগ্রহ ৪ উইকেটে ১৫৩ রান। জ্যাকসন ৩৪ ও অর্পিত ১৫ রানে ব্যাট করছেন।

17 Feb 2023, 12:12:53 PM IST

 সহজ হবে না বাংলার কাজ

ইডেনে দিনের দ্বিতীয় সেশনে ব্যাট করা তুলনায় সহজ হয়ে দাঁড়ায়। তাই ছন্দে থাকা দুই সৌরাষ্ট্র তারকা অর্পিত ও জ্যাকসনকে বাংলা তাড়াতাড়ি সাজঘরে ফেরাতে পারে কিনা, সেটাই হবে দেখার।

17 Feb 2023, 11:37:30 AM IST

মধ্যাহ্নভোজের বিরতি

বাংলার ১৭৪ রানের জবাবে ব্যাট করতে নেমে সৌরাষ্ট্র দ্বিতীয় দিনের লাঞ্চে ৪ উইকেটের বিনিময়ে ১৪৮ রান তুলেছে। নিজেদের প্রথম ইনিংসে তারা সাকুল্যে ৪৬ ওভার ব্যাট করেছে। সুতরাং, বাংলার প্রথম ইনিংসের তুলনায় আপাতত তারা পিছিয়ে রয়েছে ২৬ রানে। শেল্ডন জ্যাকসন ৬৫ ভলে ২৯ রান করেছেন। তিনি ৪টি চার মেরেছেন। অর্পিত বাসবদা ৪৭ বলে ১৫ রান করে অপরাজিত রয়েছেন। তিনি ২টি চার মেরেছেন।

17 Feb 2023, 11:06:05 AM IST

ব্যবধান কমাচ্ছে সৌরাষ্ট্র

৪০ ওভার শেষে সৌরাষ্ট্রের স্কোর ৪ উইকেটে ১৩৫ রান। বাংলার থেকে আপাতত ৩৯ রানে পিছিয়ে রয়েছে তারা। শেল্ডন জ্যাকসন ১৯ রানে ব্যাট করছেন। ১২ রানে ব্যাট করছেন অর্পিত বাসবদা।

17 Feb 2023, 10:44:26 AM IST

প্রতিরোধ গড়ছেন শেল্ডন-অর্পিত

৩৫ ওভার শেষে সৌরাষ্ট্রের স্কোর ৪ উইকেটে ১২৩ রান। জ্যাকসন ১১ ও অর্পিত ৮ রানে ব্যাট করছেন। প্রথম ইনিংসের নিরিখে এখনও ৫১ রানে পিছিয়ে রয়েছে সৌরাষ্ট্র।

17 Feb 2023, 10:19:07 AM IST

চেতনকে ফেরালেন ইশান

৩০.৪ ওভারে ইশান পোড়েলের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন চেতন সাকারিয়া। ৪৫ বলে ৮ রান করেন তিনি। সৌরাষ্ট্র ১০৯ রানে ৪ উইকেট হারায়। ব্যাট করতে নামেন অর্পিন বাসবদা।

17 Feb 2023, 10:11:22 AM IST

চাপ বাড়াচ্ছে বাংলা

উইকেট তোলার পরে সৌরাষ্ট্রের উপর চাপ বাড়াচ্ছে বাংলা। সহজে রান খরচ করতে রাজি নন মুকেশরা। ৩০ ওভার শেষে সৌরাষ্ট্রের স্কোর ৩ উইকেটে ১০৯ রান। শেল্ডন জ্যাকসন ৫ ও চেতন সাকারিয়া ৮ রান করেছেন।

17 Feb 2023, 09:48:51 AM IST

হার্ভিক দেশাই আউট

ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেই আউট হলেন হার্ভিক দেশাই। ২৫.৩ ওভারে মুকেশ কুমারের বলে এলবিডব্লিউ হয়ে মাঠ ছাড়েন সৌরাষ্ট্র ওপেনার। ৭৯ বলে ৫০ রান করেন দেশাই। মারেন ৮টি চার ও ১টি ছক্কা। দ্বিতীয় দিনে প্রথম সাফল্য পায় বাংলা। সৌরাষ্ট্র ১০১ রান ৩ উইকেট হারায়। ব্যাট করতে নামেন শেল্ডন জ্যাকসন।

17 Feb 2023, 09:44:36 AM IST

হাফ-সেঞ্চুরি হার্ভিকের

৮টি চার ও ১টি ছক্কার সাহায্যে ৭৬ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন হার্ভিক দেশাই। ২৫ ওভার শেষে সৌরাষ্ট্রের স্কোর ২ উইকেটে ১০১ রান। দেশাই ৫০ ও সাকারিয়া ৭ রানে ব্যাট করছেন।

17 Feb 2023, 09:24:34 AM IST

হাফ-সেঞ্চুরির পথে হার্ভিক

২১ ওভার শেষে সৌরাষ্ট্রের স্কোর ২ উইকেটে ৯২ রান। হার্ভিক দেশাই ব্যক্তিগত হাফ-সেঞ্চুরির দিকে এগিয়ে চলেছেন। তিনি ৬৫ বলে ৪৪ রান করেছেন।

17 Feb 2023, 09:02:10 AM IST

দ্বিতীয় দিনের খেলা শুরু

চেতন সাকারিয়াকে সঙ্গে নিয়ে দ্বিতীয় দিনে ব্যাট করতে নামেন হার্ভিক দেশাই। বোলিং শুরু করেন মুকেশ কুমার। দিনের প্রথম ওভারে ২ রান ওঠে। ১৮ ওভার শেষে সৌরাষ্ট্রের স্কোর ২ উইকেটে ৮৩ রান।

17 Feb 2023, 08:56:45 AM IST

আশাবাদী শাহবাজ

পিচে এখনও ভেজাভাব রয়েছে। পেসাররা সাহায্য পাবেন। দ্বিতীয় দিনের শুরুতে জানিয়ে দিলেন শাহবাজ আহমেদ। তিনি আশা করছেন আকাশ দীপ, মুকেশ কুমাররা পরিচিত পরিবেশে বাংলাকে সাফল্য এনে দেবেন।

17 Feb 2023, 08:30:39 AM IST

হাল ছাড়ছেন না মনোজ

হতে পারে প্রথম দিনের শেষে কিছুটা হলেও পিছিয়ে দেখাচ্ছে বাংলাকে। তাই বলে এখনই হাল ছাড়তে নারাজ মনোজরা। চলতি রঞ্জি ট্রফির একাধিক ম্যাচে প্রথম ইনিংসের নিরিখে পিছিয়ে পড়েও জয় তুলে নিয়েছে বাংলা। ফাইনালে তো এখনও বাংলাকে টপকাতে পারেনি সৌরাষ্ট্র। বাংলা দলনায়ক স্পষ্ট জানিয়েছেন, তাঁরা দ্বিতীয় দিনে ঘুরে দাঁড়ানোর মরিয়া চেষ্টা করবেন।

17 Feb 2023, 08:06:05 AM IST

ঘুরে দাঁড়াতে পেসারদের দিতে তাকিয়ে বাংলা

ইডেনের পিচে ঘাস রয়েছে। তাছাড়া সাড়ে নটার বদলে খেলা শুরু সকাল ৯টায়। তাই দিনের প্রথম ঘণ্টায় বাইশগজে পর্যাপ্ত সাহায্য থাকবে পেসারদের জন্য। লড়াইয়ে ফিরতে এই সময়টাকেই কাজে লাগাতে হবে বাংলার পেস ত্রয়ী আকাশ-মুকেশ-ইশানকে। দিনের শুরুতেই বাংলা পরপর উইকেট তুলে নিতে পারলে চাপে পড়বে সৌরাষ্ট্র।

17 Feb 2023, 07:57:05 AM IST

প্রথম দিনের স্কোর

টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে বাংলা তাদের প্রথম ইনিংসে ১৭৪ রানে অল-আউট হয়ে যায়। শাহবাজ আহমেদ ৬৯ ও অভিষেক পোড়েল ৫০ রান করেন। ৩টি করে উইকেট নেন জয়দেব উনাদকাট ও চেতন সাকারিয়া। পালটা ব্যাট করতে নেমে সৌরাষ্ট্র প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ২ উইকেটের বিনিময়ে ৮১ রান তোলে। হার্ভিক দেশাই ৩৮ ও চেতন সাকারিয়া ২ রানে নট-আউট থাকেন। ১টি করে উইকেট নেন মুকেশ কুমার ও আকাশ দীপ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ধরমশালায় পঞ্চম টেস্টের আগে একাই অনুশীলন গিলের, তারকার নিষ্ঠায় মুগ্ধ সমর্থকেরা ২০০৬ সালের পর এমনটা হল! ১৭২ রানে কিউয়িদের হারাল অজিরা, ১০ উইকেট নিলেন লিয়ন বহু রোগ জ্বালা সারাতে হিং হাঁকায় ছক্কা! অম্বল হোক বা স্ট্রেস, উপকার তাক লাগাবে ১.৬২ লাখ কোটির অয়েল অ্যান্ড গ্যাস প্রজেক্ট উদ্বোধন মোদীর, প্রকল্প কোন কোন রাজ্যে আপনি কি মানসিকভাবে শক্তিশালী? যেভাবে বুঝবেন ছেলেকে ঘুম পাড়াতে বাংলায় 'দোল দোল দুলুনি' গাইছেন বৎসল, শেষের লাইনে এটা কী বললেন BCCI-এর কেন্দ্রীয় চুক্তি থেকে বাদ পড়ার পরেও আম্বানিদের প্রি-ওয়েডিংয়ে ইশান ধনু-মকর-কুম্ভ-মীনের রবিবার কেমন কাটবে? জানুন রাশিফল রঞ্জিতে না খেলে কেকেআর অ্যাকাডেমিতে গিয়েছিলেন আইয়ার, এতে খেপে লাল আগরকার শ্রীলঙ্কার বিরুদ্ধে T20I সিরিজের দল ঘোষণা বাংলাদেশের, প্রত্যাবর্তন জাকের আলির

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.