বাংলা নিউজ > ময়দান > BENG vs UKHND Ranji Trophy: ১ম ইনিংসে বড় লিড, না হারলেই ৩ পয়েন্ট নিশ্চিত বাংলার
অভিমন্যু ঈশ্বরন। ছবি- পিটিআই।

BENG vs UKHND Ranji Trophy: ১ম ইনিংসে বড় লিড, না হারলেই ৩ পয়েন্ট নিশ্চিত বাংলার

Bengal vs Uttarakhand Ranji Trophy 2022-23 Day 3 Live Score: বাংলার ৩৮৭ রানের জবাবে ব্যাট করতে নেমে উত্তরাখণ্ডকে তৃতীয় দিনের চায়ের বিরতিতে তাদের প্রথম ইনিংস শেষ করে। দ্বিতীয় ইনিংসে ফের জুটি বেঁধেছেন অভিমন্যু-সুদীপ।

অত্যন্ত ইতিবাচকভাবে চলতি রঞ্জি ট্রফি মরশুম শুরু করেছে বাংলা। ইডেনের প্রথম ম্যাচে তারা শক্তিশালী উত্তরপ্রেদশের বিরুদ্ধে দাপুটে জয় তুলে নেয়। পরে ঘরের মাঠেই দ্বিতীয় ম্যাচে হিমাচলপ্রদেশের বিরুদ্ধেও দাপট দেখায়। যদিও ৩ পয়েন্টেই সন্তুষ্ট থাকতে হয় মনোজ তিওয়ারিদের। তৃতীয় ম্যাচে নাগাল্যান্ডকে তাদের ঘরের মাঠে এক ইনিংসের ব্যবধানে বিধ্বস্ত করে বাংলা। এবার টুর্নামেন্টের চতুর্থ লিগ ম্যাচে মনোজদের প্রতিপক্ষ উত্তরাখণ্ড। অ্যাওয়ে ম্যাচ থেকে ফের পুরো পয়েন্ট তুলে নেওয়ার হাতছানি রয়েছে বাংলা ক্রিকেট দলের সামনে। আপাতত টস হারা সত্ত্বেও ম্যাচের প্রথম তিনদিনেই দাপট দেখায় বাংল।

05 Jan 2023, 05:04:10 PM IST

তৃতীয় দিনের খেলা শেষ

প্রথম ইনিংসের নিরিখে ১১৫ রানে এগিয়ে থাকা বাংলা তৃতীয় দিনের শেষে তাদের দ্বিতীয় ইনিংসে ১ উইকেটের বিনিময়ে ৪৮ রান তোলে। তারা দ্বিতীয় ইনিংসে ব্যাট করে ২৪ ওভার। অভিমন্যু ঈশ্বরন ৭১ বলে ২৪ রান করে অপরাজিত থাকেন। তিনি ২টি চার মারেন। ৭২ বলে ২৪ রান করে নট-আউট থাকেন সুদীপ ঘরামি। তিনি ৪টি চার মেরেছেন। সুতরাং, প্রথম ইনিংসের লিড মিলিয়ে বাংলা এগিয়ে রয়েছে ১৬৩ রানে। শেষ দিনের প্রথম সেশনে দ্রুত গতিতে রান তুলে ব্যাট ছেড়ে দিয়ে উত্তরাখণ্ডকে পালটা ব্যাট করতে ডাকতে পারে বাংলা। না হারলে ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিশ্চিত বাংলার। তবে সরাসরি হারাতে পারলে ম্যাচ থেকে ৬ পয়েন্ট ঘরো তোলার সুযোগ রয়েছে মনোজ তিওয়ারিদের সামনে।

05 Jan 2023, 04:33:37 PM IST

দেড়শো ছাড়াল বাংলার লিড

২০ ওভার শেষে দ্বিতীয় ইনিংসে বাংলার স্কোর ১ উইকেটে ৪৫ রান। অভিমন্যু ঈশ্বরন ২৩ রানে ব্যাট করছেন। ২২ রানে অপরাজিত রয়েছেন সুদীপ ঘরামি। প্রথম ইনিংসের লিড মিলিয়ে বাংলা এগিয়ে রয়েছে ১৬০ রানে।

05 Jan 2023, 03:37:05 PM IST

নড়বড়ে শুরু বাংলার

২.৫ ওভারে বাংলা তাদের দ্বিতীয় ইনিংসে ১ উইকেটের বিনিময়ে ১০ রান তুলেছে। ৭ বলে ৫ রান করেছেন অভিমন্যু ঈশ্বরন। তিনি ১টি চার মেরেছেন। ৯ বলে ৫ রান করেছেন সুদীপ ঘরামি। তিনিও ১টি চার মেরেছেন।

05 Jan 2023, 03:10:07 PM IST

প্রথম বলেই আউট সায়ন

দ্বিতীয় ইনিংসে ব্যাট করতে নেমে শুরুতেই ধাক্কা খেল বাংলা। প্রথম বলেই আউট সায়ন শেখর মণ্ডল। গোল্ডেন ডাকে মায়াঙ্ক মিশ্রর বলে এলবিডব্লিউ হন সায়ন। বাংলা রানের খাতা খোলার আগেই উইকেটের খাতা খুলে ফেলে। ঈশ্বরনের সঙ্গে ব্যাট হাতে ক্রিজে যোগ দেন সুদীপ ঘরামি।

05 Jan 2023, 02:53:21 PM IST

 চায়ের বিরতি

বাংলার ৩৮৭ রানের জবাবে ব্যাট করতে নেমে উত্তরাখণ্ড তাদের প্রথম ইনিংসে ২৭২ রানে অল-আউট হয়ে যায়। উত্তরাখণ্ডের প্রথম ইনিংস শেষ হওয়া মাত্রই চায়ের বিরতি ঘোষণা করেন আম্পায়াররা। প্রথম ইনিংসের নিরিখে বাংলা এগিয়ে থাকে ১১৫ রানে। সুতরাং, সরাসরি হেরে না বসলে ম্যাচ থেকে ৩ পয়েন্ট নিশ্চিত বাংলার।

05 Jan 2023, 02:46:06 PM IST

কুণালকে ফেরালেন প্রদীপ্ত

১০৫.৩ ওভারে প্রদীপ্ত প্রামানিকের বলে গীত পুরির হাতে ধরা পড়েন কুণাল চাণ্ডেলা। ৩০৪ বলে ১৩৬ রান করেন তিনি। মারেন ১৩টি চার ও ২টি ছক্কা। উত্তরাখণ্ড ২৭২ রানে অল-আউট হয়ে যায়। দীপক কোনও রান না করে অপরাজিত থাকেন। প্রদীপ্ত ৫৮ রানে ৪ উইকেট নেন। ৬৩ রানে ৩ উইকেট নিয়েছেন আকাশ দীপ। ৬৬ রানে ৩ উইকেট দখল করেন শাহবাজ আহমেদ।

05 Jan 2023, 02:21:48 PM IST

আকাশকে ফেরালেন প্রদীপ্ত

৯৯.৫ ওভারে প্রদীপ্ত প্রামানিকের বলে আকাশ মাধওয়ালকে স্টাম্প-আউট করেন অভিষেক পোড়েল। ৫ বলে ৪ রান করেন তিনি। মারেন ১টি চার। উত্তরাখণ্ড ২৫১ রানে ৯ উইকেট হারায়। ব্যাট করতে নামেন দীপত ধাপোলা।

05 Jan 2023, 02:11:36 PM IST

অভয় নেগি আউট

৯৮.২ ওভারে আকাশ দীপের বলে বোল্ড হয়ে মাঠ ছাড়েন অভয় নেগি। ১৬৩ বলে ৫০ রান করেন তিনি। মারেন ৩টি চার। উত্তরাখণ্ড ২৪৬ রানে ৮ উইকেট হারায়। ব্যাট করতে নামেন আকাশ মাধওয়াল।

05 Jan 2023, 01:47:29 PM IST

অভয়ের হাফ-সেঞ্চুরি

৩টি বাউন্ডারির সাহায্যে ১৫১ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন অভয় নেগি। ৯৫ ওভার শেষে উত্তরাখণ্ডের সংগ্রহ ৭ উইকেটে ২৪২ রান। ২৬৬ বলে ১১০ রান করেছেন কুণাল চাণ্ডেলা। তিনি ১২টি চার মেরেছেন। ১৫১ বলে ৫০ রান করেছেন অভয়।

05 Jan 2023, 01:02:05 PM IST

কুণালের শতরান

১১টি বাউন্ডারির সাহায্যে ২৩৮ বলে ব্যক্তিগত শতরান পূর্ণ করেন কুণাল চাণ্ডেলা। ৮৮ ওভার শেষে উত্তরাখণ্ডের স্কোর ৭ উইকেটে ২২২ রান। ১০১ রানে ব্যাট করছেন কুণাল। ৪০ রান করেছেন অভয় নেগি।

05 Jan 2023, 11:56:34 AM IST

লাঞ্চের বিরতি

বাংলার ৩৮৭ রানের জবাবে ব্যাট করতে নেমে তৃতীয় দিনের লাঞ্চে উত্তরাখণ্ড তাদের প্রথম ইনিংসে ৭ উইকেট হারিয়ে ২০০ রান তুলেছে। তারা সাকুল্যে ৭৯ ওভার ব্যাট করেছে। কুণাল চাণ্ডেলা ২২৩ বলে ৮৭ রান করেছেন। তিনি ১১টি চার মেরেছেন। ৯৭ বলে ৩২ রান করেছেন অভয় নেগি। তিনি ২টি চার মেরেছেন। শাহবাজ ৫৭ রানে ৩টি উইকেট নিয়েছেন।

05 Jan 2023, 11:53:47 AM IST

জমাট প্রতিরোধ কুণালদের

৭০ ওভার শেষে প্রথম ইনিংসে উত্তরাখণ্ডের স্কোর ৭ উইকেটে ১৭৯ রান। ২০২ বলে ৭৮ রান করেছন কুণাল। তিনি ১০টি চার মেরেছেন। ৬৪ বলে ২৪ রান করেছেন অভয়। তিনি ২টি চার মেরেছেন।

05 Jan 2023, 10:35:20 AM IST

১৫০ টপকাল উত্তরাখণ্ড

৬৩ ওভার শেষে প্রথম ইনিংসে উত্তরাখণ্ডের স্কোর ৭ উইকেটে ১৫৭ রান। ১৭৯ বলে ৬৪ রান করেছেন কুণাল চাণ্ডেলা। তিনি ৮টি চার মেরেছেন। ৪৫ বলে ১৬ রান করেছেন অভস নেগি। তিনি ২টি চার মেরেছেন।

05 Jan 2023, 10:06:44 AM IST

হাফ-সেঞ্চুরি কুণালের

৬টি বাউন্ডারির সাহায্যে ১৫৬ বলে ব্যক্তিগত হাফ-সেঞ্চুরি পূর্ণ করেন কুণাল চাণ্ডেলা। ৫৭ ওভার শেষে উত্তরাখণ্ডের স্কোর ৭ উইকেটে ১৩৫ রান। কুণাল ৫৩ রানে ব্যাট করছেন। ১০ রান করেছেন অভয়।

05 Jan 2023, 09:44:41 AM IST

অখিলকে ফেরালেন শাহবাজ

৪৮.২ ওভারে শাহবাজ আহমেদের বলে এলবিডব্লিউ হয়ে সাজঘরে ফেরেন অখিল রাওয়াত। ৯২ বলে ৪০ রান করেন তিনি। মারেন ৭টি চার। উত্তরাখণ্ড ১১৮ রানে ৭ উইকেট হারায়। ব্যাট করতে নামেন অভয় নেগি।

05 Jan 2023, 09:05:07 AM IST

দ্বিতীয় দিনের স্কোর

দ্বিতীয় দিনে বাংলা তাদের প্রথম ইনিংসে অল-আউট হয় ৩৮৭ রানে। তারা ১২০.৫ ওভার ব্যাট করে। অভিমন্যু ঈশ্বরন ১৪টি চার ও ১টি ছক্কার সাহায্যে ২৮৭ বলে ১৬৫ রান করে আউট হন। শাহবাজ আহমেদ অপরাজিত থাকেন ৪০ রান করে। ৬৮ বলের ইনিংসে তিনি ৬টি চার মারেন। মায়াঙ্ক মিশ্র ৯৫ রানে ৬টি উইকেট নেন। পালটা ব্যাট করতে নেমে উত্তরাখণ্ড দ্বিতীয় দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৬ উইকেটের বিনিময়ে ১০৪ রান তোলে। তারা ৪৩ ওভার ব্যাট করে। কুণাল চাণ্ডেলা ১২৪ বলে ৪০ রান করে অপরাজিত থাকেন। তিনি ৫টি চার মেরেছেন। ৭১ বলে ৩২ রান করে নট-আউট থাকেন অখিল রাওয়াত। তিনি ৬টি চার মেরেছেন। বাংলার হয়ে ২টি করে উইকেট নেন শাহবাজ আহমেদ, আকাশ দীপ ও প্রদীপ্ত প্রামানিক।

05 Jan 2023, 09:05:07 AM IST

প্রথম দিনের স্কোর

দেরাদুনে টস হেরে শুরুতে ব্যাট করতে নেমে বাংলা প্রথম দিনের শেষে তাদের প্রথম ইনিংসে ৩ উইকেটের বিনিময়ে ২৬৯ রান তোলে। তারা প্রথম দিনে সাকুল্যে ৮৪.৩ ওভার ব্যাট করে। সায়ন শেখর মণ্ডল ১৮, সুদীপ ঘরামি ৯০ ও অনুষ্টুপ মজুমদার ৩ রান করে আউট হন। অভিমন্যু ঈশ্বরন শতরান করেন। দিনের শেষে তিনি অপরাজিত থাকেন ব্যক্তিগত ১৪১ রানে। প্রথম দিনে উত্তরাখণ্ডের হয়ে ৩টি উইকেটই নেন মায়াঙ্ক মিশ্র।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

সোনা-রূপোর শাড়িতে আলিয়া, শিখ সাম্রাজ্যের আমলের গয়নায় দীপিকা… কে নজর কাড়লেন বেশি দেওরের বিয়েতে নিজের বিয়ের লেহেঙ্গাতেই সাজলেন বৌদি শ্লোকা, কুড়োলেন প্রশংসা বাকি বচ্চন পরিবারের সঙ্গে এক ফ্রেমে আসেননি, কিন্তু রেখার সঙ্গে চলে এলেন ঐশ্বর্য বদ্রীনাথেও পরাজিত বিজেপি, ফিকে হল গেরুয়া, উপনির্বাচনে বিরাট জয় পেল কংগ্রেস সরকারি ব্যাঙ্কে বেসকারিকরণের পথ আরও প্রশস্ত হবে বাজেটে? আসতে পারে নয়া সংশোধনী বরযাত্রীদের সঙ্গে ক্যাটরিনার গানে নিককে নাচালেন প্রিয়াঙ্কা ZIM vs IND,4th T20I Live:জিতলেই সিরিজ পকেটে পুড়বে ভারত,সমতা ফেরাতে মরিয়া রাজারা উপনির্বাচনে চার–শূন্য হল বিজেপি, ঘাসফুলের জয়–পদ্মফুলের পরাজয়ের নেপথ্যে কারণ কী?‌ বোমা - বন্দুক ঠেকানোর সংগঠন আমাদের নেই, তাই উপনির্বাচনে হার, দাবি শমীকের ঐশ্বর্যর প্রতি কি অভিমান অমিতাভের? বিয়ে বাড়ি থেকে ফিরে কী লিখলেন ব্লগে

T20 WC 2024

ক্রিকেটে অত ফিটনেস লাগে না, মত সাইনার, শুনতে হল ‘১৫০ কিমি বল খেলা এতই সহজ?’ T20 WC 2024-এ রোহিত শর্মার কাছে মার খাওয়া নিয়ে মুখ খুললেন মিচেল স্টার্ক ওরা কেন কম টাকা পাবে- সাপোর্ট স্টাফদের জন্য প্রশ্ন তুলে বোনাস নিতে চাননি রোহিত T20 WC 2024: প্রকাশ্যে অজিদের অন্তর্দ্বন্দ্ব, একাদশে সুযোগ না পাওয়ায় সরব স্টার্ক পা কি দড়িতে লেগেছিল? ডেভিড মিলারের ক্যাচ নিয়ে অবশেষে মুখ খুললেন সূর্যকুমার যাদব ভিডিয়ো: আমি ভুল করেছিলাম… হরভজনের সঙ্গে আড়ালে কী কথা হচ্ছিল? মুখ খুললেন কামরান কিছুতেই ছবি তুলবেন না রোহিত, জোর করে টেনে নিয়ে গেলেন বিরাট, সামনে এল নয়া ভিডিয়ো T20 WC-এ পাকিস্তানের ব্যর্থতার জের,চাকরি হারালেন নির্বাচক কমিটির ২ সদস্য-রিপোর্ট টিম ইন্ডিয়ার সাফল্যের জন্য রাহুল দ্রাবিড়কে কৃতিত্ব দিলেন BCCI সচিব জয় শাহ ট্রাফিকে ফেঁসে গিয়ে পায়ে হেঁটেই স্টেডিয়ামে পৌঁছান উপস্থাপক গৌরব কাপুর

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.