বাংলা নিউজ > ময়দান > BENG vs UP: ইডেনে উজ্জ্বল KKR-এর রিঙ্কু, শুরুতেই ব্যাটিং বিপর্যয় বাংলার
দুরন্ত ছন্দে রয়েছেন বাংলার ইশান পোড়েল।

BENG vs UP: ইডেনে উজ্জ্বল KKR-এর রিঙ্কু, শুরুতেই ব্যাটিং বিপর্যয় বাংলার

বাংলার ব্যাটিংয়ের বেহাল দশা। উত্তরপ্রদেশকে ইশান পোড়েলরা ১৯৮ রানে আটকে দিলেও, সেই সুবিধে নিতে পারল না অনুষ্টুপরা। প্রথম দিনের শেষে মাত্র ২৯ রানে ৪ উইকেট হারিয়ে বসে রয়েছে বাংলা। এখান থেকে ঘুরে দাঁড়াতে হলে, বড় পার্টনারশিপ দরকার। সেই ভরসাটা এখনও বাংলার কেউ জোগাতে পারেনি। 

ইডেনে তাণ্ডব চালাচ্ছেন মূলত বোলাররা। প্রথমে ব্যাট করতে নেমে বাংলার বোলারদের দাপটে ভেঙে পড়ে উত্তরপ্রদেশের ব্যাটিং অর্ডার। বাংলার ইশান পোড়েলের ৫ উইকেটের সঙ্গে প্রীতম চক্রবর্তীর ৩ উইকেট এবং শেষ পাতে শাহবাজ আহমেদের ২ উইকেট- মাত্র ১৯৮ রানে গুটিয়ে যায় উত্তর প্রদেশ।

জবাবে বাংলা ব্যাট করতে নামলে, তাদের ব্যাটারদের হাল আরও খারাপ। প্রথম দিনের শেষে ১১ ওভার খেলে তারা মাত্র ২৯ রান করেছে। আর এর মধ্যেই ৪ উইকেট বাংলা হারিয়ে বসে রয়েছে লক্ষ্মীরতন শুক্লার দল। ইডেনে এই মরশুমের প্রথম রঞ্জির ম্যাচের প্রথম দিনেই মোট ১৪ উইকেট পড়ল।

13 Dec 2022, 04:32:40 PM IST

অভিষেক দাসকে ফেরালেন শিবম

অভিষেক দাসকে ফেরালেন শিবম মাভি। ৮ রান করে আরাধ্য যাদবের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফিরলেন অভিষেক। বাংলার হাল উত্তরপ্রদেশের চেয়েও খারাপ। ৮ ওভারের মধ্যেই ৪ উইকেট হারিয়ে বসে রয়েছে বাংলা। সংগ্রহ মাত্র ১৭ রান। ১২ রান করে দিনের শেষে ক্রিজে রয়েছেন প্রীতম চক্রবর্তী। আর সায়ন মণ্ডল অপরাজিত রয়েছেন ৪ রানে। বুধবার দ্বিতীয় দিন, কোনও একটি বড় রানের পার্টনারশিপ না হলে বাংলার কপালে কিন্তু দুঃখ আছে।

13 Dec 2022, 04:05:17 PM IST

আউট হলেন অনুষ্টুপ

বাংলা প্রথম ২ ওভারে ২ উইকেট হারিয়ে বেকায়দায় পড়ে গিয়েছিল। কোথায় দায়িত্ব নিয়ে খেলবেন অনুষ্টুপ মজুদারের মতো অভিজ্ঞ সিনিয়র প্লেয়ার। কিন্তু তিনি ১০ বল খেলে মাত্র ১ রান করে অঙ্কিত রাজপুতের বলে বোল্ড হন। ৫ ওভারে ৩ রানে ৩ উইকেট বাংলার। চূড়ান্ত খারাপ পরিস্থিতি মনোজের টিমের। 

13 Dec 2022, 03:43:55 PM IST

ভয়ঙ্কর শুরু বাংলার, ২ ওভারে পড়ে গেল ২ উইকেট!

শুরুতেই ধাক্কা বাংলার। দু'ওভারে দু'উইকেট পড়ে গেল বাংলার। আপাতত বাংলার স্কোর ২/২। কৌশিক ঘোষ চার বলে শূন্য রানে আউট হয়ে যান। দুই বলে শূন্য রানে আউট হয়ে যান সুদীপকুমার ঘরামি। দুটি উইকেটই নেন শিবম মাভি।!

13 Dec 2022, 03:37:10 PM IST

ব্যাট করতে নেমেছে বাংলা

খুব বেশি রান করতে পারেনি উত্তরপ্রদেশ। বাংলার সামনে কিন্তু বড় রান করে চাপে ফেলার সুযোগ রয়েছে উত্তরপ্রদেশকে। অভিমন্যু ঈশ্বরণ নেই। তাই অভিষেক দাস এবং কৌশিক ঘোষ ওপেন করেছেন।

13 Dec 2022, 03:27:14 PM IST

১৯৮-তে অলআউট উত্তরপ্রদেশ

২০০ রানও করতে পারল না উত্তরপ্রদেশ। বাংলার বোলারদের দাপটে ১৯৮ রানেই গুটিয়ে গেল তাদের ইনিংস। বাংলার হয়ে ইশান পোড়েলই প্রথম বড় ধাক্কা দেন উত্তরপ্রদেশকে। একা ৫ উইকেট তুলে নেন তিনি। লাঞ্চের পর প্রীতম চক্রবর্তী নেন ২ উইকেট। শুরুতেই প্রীতম অবশ্য আরও ১ উইকেট তুলে নিয়েছিলেন। মোট ৩ উইকেট নেন প্রীতম। শেষে ৬৪ তম ওভারে শাহবাজ আহমেদ জোড়া উইকেট তুলে নেন। উত্তরপ্রদেশের হয়ে সর্বোচ্চ রান করেছেন রিঙ্কু সিং। তাঁর সংগ্রহ ৭৯ রান। এ ছাড়া ৫৩ রান করেছেন প্রিয়ম গর্গ। এর বাইরে উত্তরপ্রদেশের আর কেউ ২০ রানের গণ্ডিই টপকাতে পারেননি।

13 Dec 2022, 02:54:21 PM IST

রিঙ্কুকে ফেরালেন প্রীতম

একা কুম্ভ হয়ে উত্তরপ্রদেশকে রক্ষা করছিলেন রিঙ্কু। অবশেষে তাঁকে ফেরালেন প্রীতম চক্রবর্তী। ১১৮ বলে ৭৯ করে আকাশদীপের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন রিঙ্কু। এই নিয়ে তিন নম্বর উইকেট তুলে নিল প্রীতম। উত্তরপ্রদেশের ৫৮ ওভারে ৮ উইকেটে ১৭৮ রান। অঙ্কিত যাদব এবং শিবম শর্মা রয়েছেন ক্রিজে। যাঁরা এখনও রানের খাতা খোলেনি। 

13 Dec 2022, 02:24:20 PM IST

প্রীতম চক্রবর্তী ফেরালেন শিবম মাভিকে

প্রীতম চক্রবর্তীর বলে শিবম মাভি ৪ করে অভিষেক পোড়েলের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। চা বিরতিতে উত্তরপ্রদেশের ৭ উইকেটে ১৭১ রান। চা-বিরতির পর বাংলাকে দ্রুত আরও ৩ উইকেট তুলে নিতে হবে। আপাতত চালকের আসনে বাংলা।

13 Dec 2022, 01:55:46 PM IST

আরাধ্যকে ফেরালেন ইশান

ইশান পোড়েলের দাপটে কাঁপছে উত্তরপ্রদেশ। এ বার তিনি আরাধ্যকে ফেরালেন। ইশানের বলে ৩৫ বলে ১৮ রান করে সুদীপ কুমার ঘরামির হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন আরাধ্য। ৪৯ ওভারে ১৫১ রানে ৬ উইকেট হারাল উত্তরপ্রদেশ। তার মধ্যে ৫ উইকেটই ইশানের। কুম্ভ হয়ে একা লড়াই করছেন রিঙ্কু। ৬১ করে ক্রিজে আছেন তিনি। আরাধ্যর পরিবর্তে এসেছেন নতুন ব্যাটার শিবম মাভি।

13 Dec 2022, 01:01:30 PM IST

আক্সদীপকে ফেরালেন ইশান পোড়েল

ইশানের শিকার উত্তরপ্রদেশের আরও এক ব্যাটার। এই নিয়ে চার উইকেট তুলে নিলেন বাংলার তারকা। ৫ উইকেট হারিয়ে চাপে উত্তরপ্রদেশ। আক্সদীপ নাথ ৯ বলে খেলে ইশানের বলে এলবিডব্লিউ হন। ৩৯ ওভারে ৫ উইকেটে ১১৯ রান উত্তরপ্রদেশের। ৪৭ করে ক্রিজে রয়েছেন রিঙ্কু।

13 Dec 2022, 12:50:35 PM IST

প্রিয়ম-রিঙ্কু জুটি ভাঙলেন ইশান

প্রিয়ম-রিঙ্কু জুটি ধীরে ধীরে ভযঙ্কর হয়ে উঠছিল। তবে বড় কিছু ঘটনা ঘটানোর আগেই এই জুটি ভাঙলেন ইশান পোড়েল। প্রিয়ম গর্গ ৫৩ করে ইশানের বলে অভিষেক পোড়েলের হাতে ক্যাচ দিয়ে সাজঘরে ফেরেন। সেই সঙ্গে নিজের তৃতীয় উইকেট তুলে নিলেন ইশান। বাংলার ঝুলিতে মোট ৪ উইকেট। ৩৭ ওভারে ৪ উইকেটে ১১৬ রান উত্তরপ্রদেশের। ৪৫ করে ক্রিজে রয়েছেন রিঙ্কু সিং। প্রিয়মের পরিবর্তে আসা আক্সদীপ নাথ এখনও রানের খাতা খোলেননি।

13 Dec 2022, 12:31:11 PM IST

১০০ পার উত্তরপ্রদেশের

প্রিয়ম গর্গ এবং রিঙ্কু সিং মিলে উত্তরপ্রদেশের হাল ধরেছেন। লাঞ্চ বিরতির পর তাদের স্বচ্ছন্ধ দেখাচ্ছে। এই জুটি উত্তরপ্রদেশকে ১০০ পার করিয়ে দিয়েছে। অর্ধশতরান করে ফেলেছেন প্রিয়ম। ৩৪ ওভারে ৩ উইকেটে ১০১ রান উত্তরপ্রদেশের। ৫৩ রান প্রিয়মের। রিঙ্কুর সংগ্রহ ৩৩ রান।

13 Dec 2022, 12:14:44 PM IST

লাঞ্চ বিরতি

লাঞ্চ বিরতিতে উত্তরপ্রদেশের ৩ উইকেটে ৭৩ রান। প্রিয়ম গর্গ (৪৪ রান) এবং রিঙ্কু সিং (১৬ রান) মিলে দলের হাল ধরার চেষ্ট করেছেন। তবে বাংলাকে কিন্তু এই জুটিকে ভাঙতে হবে। না হলে সমস্যায় পড়তে হবে।

13 Dec 2022, 11:16:32 AM IST

২৫ ওভারে ৫০ করল উত্তরপ্রদেশ

৩ উইকেট হারিয়ে ২৫ ওভারে ৫০ করল উত্তরপ্রদেশ। ক্রিজে রয়েছেন রিঙ্কু সিং এবং প্রিয়ম গর্গ। ৩০ করেছেন প্রিয়ম। রিঙ্কুর সংগ্রহ ৭ রান।

13 Dec 2022, 10:32:03 AM IST

করণকে ফেরালেন ইশান পোড়েল

তৃতীয় উইকেট হারাল উত্তরপ্রদেশ। ৩৯ বলে ১০ রান করে ইশান পোড়েলের বলে বোল্ড হন করণ শর্মা। ১৭ ওভারে ৩ উইকেট হারিয়ে ২৭ রান উত্তরপ্রদেশের।

13 Dec 2022, 09:27:03 AM IST

রানের খাতা খোলেনি, দ্বিতীয় উইকেট পড়ল ইউপি-র

মাধব কৌশিককে ফেরালেন ইশান পোড়েল। ১০ বল খেলে শূন্যতে ফিরলেন মাধব কৌশিক। শুরুতেই উত্তরপ্রদেশের উইকেট পড়ে যাওয়াটা নিঃসন্দেহে বাংলার কাছে বড় অক্সিজেন। ৩ ওভার হয়ে গেলেও রানের খাতা খোলেনি, এ দিকে ৩ উইকেট হারিয়ে বসে রয়েছে উত্তরপ্রদেশ।

13 Dec 2022, 09:24:35 AM IST

প্রথম উইকেট হারাল উত্তরপ্রদেশ

অঞ্জনেয়া সূর্যবংশীকে আউট করলেন প্রীতম চক্রবর্তী। ৩ বলে খেলে ০ করে আউট হন উত্তরপ্রদেশের ওপেনার। দ্বিতীয় ওভারে প্রথম উইকেট হারিয়ে চাপে পড়ে গেল উত্তরপ্রদেশ। ২ ওভারে ১ রানও হয়নি, কিন্তু উইকেট পড়ে গেল উত্তরপ্রদেশের।

13 Dec 2022, 09:15:04 AM IST

খেলা শুরু

উত্তরপ্রদেশ ব্যাট করতে নেমেছে। মাধব কৌশিক, অঞ্জনেয়া সূর্যবংশী ওপেন করেছেন।

13 Dec 2022, 09:12:11 AM IST

উত্তরপ্রদেশের প্রথম একাদশ

উত্তরপ্রদেশের একাদশ: মাধব কৌশিক, অঞ্জনেয়া সূর্যবংশী, আরাধ্য যাদব (উইকেটকিপার), আকাশদীপ নাথ, অঙ্কিত রাজপুত, করণ শর্মা (অধিনায়ক), আকিব খান, প্রিয়ম গর্গ, রিঙ্কু সিং, শিবম মাভি, শিবম শর্মা।

13 Dec 2022, 09:09:15 AM IST

বাংলার প্রথম একাদশ

বাংলার একাদশ: অভিষেক দাস, অভিষেক পোড়েল, আকাশ দীপ, অনুষ্টুপ মজুমদার, ইশান পোড়েল, কৌশিক ঘোষ, মনোজ তিওয়ারি (উইকেট, প্রীতম চক্রবর্তী, সায়ন মণ্ডল, শাহবাজ আহমেদ, সুদীপ কুমার ঘরামি।

13 Dec 2022, 09:07:03 AM IST

টসে জিতল বাংলা

টসে জিতল বাংলা। টসে জিতে ফিল্ডিং নিলেন মনোজ তিওয়ারি। ব্যাটিং করতে নামছে উত্তরপ্রদেশ।

13 Dec 2022, 08:30:02 AM IST

বাংলার হয়ে ওপেন করবেন কারা?

অভিমন্যু নেই। ওপেনিং কম্বিনেশন পাল্টাবে। অভিষেক দাসের সঙ্গে ইনিংস ওপেন করতে পারেন কৌশিক ঘোষ। মনোজ বলছেন, ‘অভিমন্যুর পরিবর্ত পাওয়া সহজ নয়। তবে অভিষেক ও কৌশিক রানের মধ্যে রয়েছে। ওরাই হয়তো ইনিংস ওপেন করবে।’

13 Dec 2022, 08:30:02 AM IST

উত্তরপ্রদেশের বিরুদ্ধে বাংলার স্ট্র্যাটেজি

ইডেনের সবুজ উইকেটে প্রতিপক্ষকে বেকায়দায় ফেলতে গতির অস্ত্রে শান দিতে চাইছে বঙ্গ ব্রিগেড। সেই কারণে চার পেসারে যাওয়ার পরিকল্পনা । ইশান পোড়েল, আকাশদীপ, সায়নশেখর মণ্ডল ছাড়াও গীত পুরী এবং দুর্গেশ দুবের মধ্যে যে কোনও একজনকে খেলাতে পারে বাংলা। দুই বাঁ-হাতি পেসারের মধ্যে যে দলে আসবেন তাঁরই লাল বলের ক্রিকেটে বাংলার জার্সিতে অভিষেক হবে। চার পেসার ছাড়াও স্পিনার অলরাউন্ডার শাহবাজ আহমেদের দক্ষতায় উপর আস্থা রাখছে বাংলা শিবিরের। তবে জাতীয় দলে ডাক পাওয়ায় অভিমন্যু ঈশ্বরন বাংলা দলে নেই। হ্যামস্ট্রিংয়ে চোট সারাতে মুকেশ কুমার বেঙ্গালুরুতে জাতীয় ক্রিকেট অ্যাকাডেমিতে রয়েছেন। এই দুইয়ের অনুপস্থিতি বড় ধাক্কা হলেও, যাঁরা আছেন তাঁদের নিয়েই নীল নকশা তৈরি করছেন মনোজ-লক্ষ্মী জুটি। বাংলা দলের মতো প্রতিপক্ষ উত্তরপ্রদেশও অফ স্পিনার সৌরভ কুমার এবং কুলদীপ যাদবকে পাবে না। তাঁদের অনুপস্থিতি যে সুবিধা করে দেবে, তা মানছেন বাংলার অধিনায়ক মনোজ তিওয়ারি।

13 Dec 2022, 08:30:02 AM IST

রঞ্জি ট্রফি শুরু হচ্ছে আজ থেকে 

আজ মঙ্গলবার থেকে শুরু হচ্ছে রঞ্জি ট্রফি। প্রথম দিনই রয়েছে এক গুচ্ছে ম্যাচ। এ দিন থেকে যে ম্যাচগুলি শুরু হচ্ছে, সেগুলি হল: বাংলা-উত্তরপ্রদেশ, সিকিম-মণিপুর, অসম-সৌরাষ্ট্র, নাগাল্যান্ড-উত্তরাখণ্ড, ওড়িশা-বরোদা, ত্রিপুরা-গুজরাট, অন্ধ্রপ্রদেশ-মুম্বই, বিহার-অরুণাচল প্রদেশ, ঝাড়খণ্ড-কেরল, হরিয়ানা-হিমাচল প্রদেশ, কর্ণাটক-সার্ভিসেস, পঞ্জাব-চণ্ডীগড়, জম্মী এবং কাশ্মীর-মধ্য প্রদেশ, বিদর্ভ-রেলওয়েজ, হায়দরাবাদ-তামিলনাড়ু, মহারাষ্ট্র-দিল্লি, মিজোরাম-মেঘালয়, পণ্ডিচেরী-ছত্তিশগড় এবং গোয়া-রাজস্থান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

বন দফতরের বিট অফিসারকে আটকে রাখল গ্রামবাসীরা, গজরাজের হানায় মৃত্যুর জের প্রায় একবছর সময়ে ১৬ জনকে গ্রেফতার করল এনআইএ, রামনবমীতে হিংসার জের টেস্টের সেরা ১১-য় অনিশ্চিত জেনেই আন্তর্জাতিক ক্রিকেট থেকে অবসর নিলেন কিউয়ি পেসার মুম্বই গিয়ে ডেটিং অ্যাপের ফাঁদে প্রিয়াঙ্কা! দিদি নম্বর ওয়ানে এসে বললেন কী? সফল হয়েছে গোড়ালির অস্ত্রোপচার, হাসপাতালের বিছানায় শুয়েই নিজেই আপডেট দিলেন শামি কলকাতায় একসময় পড়াশোনা করতেন, থাকতেন, ফের একবার এই শহরে ফিরলেন বিদ্যুৎ জামওয়াল দ্বিতীয় ইনিংসে কঠিন সময়ে ধ্রুব জুরেলকে কী উপদেশ দিয়েছিলেন, খোলসা করলেন শুভমন ১-৩-র বদলা ৩-১, ধোনির ছবি দিয়ে পোস্ট KKR-র, গম্ভীর অ্যাডমিন? রসিকতা নেটপাড়ার খতরোকে খিলাড়ি! লখনউবাসীকে লাইভ স্টান্ট করে দেখালেন অক্ষয়-টাইগার, ভাইরাল ভিডিয়ো WPL 2024: খাতা খুলেই লিগ টেবিলে RCB-কে টপকে দুইয়ে দিল্লি ক্যাপিটালস, একে কারা?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.