বাড়ি > ময়দান > ব্যাটে মনোজ-অর্ণব, বলে শাহবাজের সৌজন্যে রঞ্জির কোয়ার্টারে বাংলা
ম্যাচ জয়ের নায়ক (ছবি সৌজন্য ফেসবুক CAB)
ম্যাচ জয়ের নায়ক (ছবি সৌজন্য ফেসবুক CAB)

ব্যাটে মনোজ-অর্ণব, বলে শাহবাজের সৌজন্যে রঞ্জির কোয়ার্টারে বাংলা

ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন মনোজ তিওয়ারি। তাঁর সৌজন্যেই বাংলার বোলাররা লড়াইয়ের পুঁজি পেয়েছিলেন।

কোয়ার্টার ফাইনালের যাত্রা নিশ্চিত করার জন্য তিন পয়েন্ট পেতেই হত। বেহাল পিচে সেই ম্যাচ থেকেই সরাসরি জয় ছিনিয়ে নিয়ে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে উঠল বাংলা।

বৃহস্পতিবার ১৯৯ রানে ৯ উইকেট পড়ে গিয়েছিল বাংলার। ক্রিজে ঋত্বিক চট্টোপাধ্যায় থাকলেও এদিন তিনরানের বেশি যোগ করতে পারেনি বাংলা। ২০২ রানেই অলআউট হয়ে যায় অভিমন্যু ঈশ্বরনের ছেলেরা। ফলে ম্যাচ জেতার জন্য পঞ্জাবের প্রয়োজন ছিল ২০০ রান। তবে বেহাল পিচে চতুর্থ ইনিংসে সেই টার্গেট ছিল পাহাড়প্রমাণ।

রান তাড়া করতে নেমে প্রথম ওভারেই ধাক্কা খায় পঞ্জাব। একটা সময় পাঁচ রানে তিন উইকেট পড়ে যায় হোম টিমের। কোনও পার্টনারশিপ গড়ার আগেই ৩৭ রানে পাঁচ উইকেট হারিয়ে ধুঁকতে থাকে পঞ্জাব। এরপর আনমোল মালহোত্রা ও রামনদীপ সিং ৬৩ রানের পার্টনারশিপ করেন। যখন সেই জুটি বাংলার রক্তচাপ বাড়াচ্ছিল তখনই আনমোলকে প্যাভিলিয়নে পাঠান শাহবাজ আহমেদ। এরপর আর ফিরে তাকাতে হয়নি বাংলাকে। ১৪১ রানে পঞ্জাবকে অলআউট করে দেন আকাশ দীপরা।

প্রথম ইনিংসে সাত উইকেট নেওয়ার পর দ্বিতীয় ইনিংসেও বল হাতে পঞ্জাবের লোয়ার-মিডল অর্ডারে কাঁপুনি ধরিয়ে দেন শাহবাজ। ৪৪ দিয়ে চার উইকেট নেন তিনি। তবে ম্যাচের সেরা নির্বাচিত হয়েছেন মনোজ তিওয়ারি। যিনি প্রথম ইনিংসে ৭৩ রান করার পর দ্বিতীয় ইনিংসেও ৬৫ রান করেন। তাঁর সৌজন্যেই বাংলার বোলাররা লড়াইয়ের পুঁজি পেয়েছিলেন।

এদিকে, এই ম্যাচ থেকে ছ'পয়েন্টের সৌজন্য আট ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে গ্রুপ শীর্ষে উঠে এল বাংলা। পাশাপাশি, হাতে এসেছে কোয়ার্টার ফাইনালের টিকিটও।

বন্ধ করুন