বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy-র সেমিফাইনালে হারের দায়টা ব্যাটারদেরই, বলছেন বাংলার কোচ, অধিনায়কও

Ranji Trophy-র সেমিফাইনালে হারের দায়টা ব্যাটারদেরই, বলছেন বাংলার কোচ, অধিনায়কও

বাংলার কোচ অরুণ লাল ব্যাটিং ব্যর্থতাকেই দায়ী করছেন।

কোয়ার্টার ফাইনালে যে বাংলা টিমের ব্যাটাররা বিশ্ব রেকর্ড করে ফেলেছিলেন, তাঁরাই সেমিফাইনালে এসে মধ্যপ্রদেশের বিরুদ্ধে একেবারে ল্যাজেগোবরে হয়। দ্বিতীয় ইনিংসে বাংলা মাত্র ১৭৫ রানে অলআউট হয়ে যায়।

কোয়ার্টার ফাইনালে বাংলার ব্যাটাররা যে ছন্দে ছিলেন, তার এক বর্ণও সেমিফাইনালে খেলতে পারেননি মনোজ তিওয়ারিরা। যার নিটফল, আরও একবার রঞ্জিতে স্বপ্নভঙ্গ হয়েছে বাংলার। সেমিফাইনালে মধ্যপ্রদেশের বিরুদ্ধে ১৭৪ রানে লজ্জাজনক ভাবে হেরে ছিটকে গিয়েছে বাংলা।

গত বার করোনার জন্য রঞ্জি হয়নি। তার আগের বার সৌরাষ্ট্রের কাছে ফাইনালে হেরে গিয়েছিল বাংলা। আর এই মরশুমে সেমিফাইনাল থেকেই বিদায় নিল। মূলত ব্যাটিং ব্যর্থতার জন্যই এই হারতে হয়েছে বাংলাকে। সে কথা মেনে নিয়েছেন বাংলার কোচ অরুণ লাল।

অরুণ লাল বলেছেন, ‘প্রথম ইনিংসে পঞ্চাশের ঘরে ৫ উইকেট পড়ে গিয়েছিল। সেটাই সবচেয়ে বড় ধাক্কা ছিল। মনোজ (তিওয়ারি) এবং শাহবাজ (আহমেদ) সেঞ্চুরি করেছিল ঠিকই, কিন্তু বাকিরা রান না পাওয়ায়, সেই সেঞ্চুরি দু'টিও যথেষ্ট ছিল না।’ বাংলার অধিনায়ক অভিমন্যু ঈশ্বরনও বলেছেন, ‘জিততে হলে আমাদের বড় পার্টনারশিপ গড়তে হত। দায়িত্ব নিতে হত।’ মূলত দ্বিতীয় ইনিংসে ঈশ্বরনের ৭৯ বাদ দিলে, বাকিদের অবস্থা তথৈবচ। দ্বিতীয় সর্বোচ্চ রান শাহবাজ আহমেদের। অপরাজিত ২২। তাঁকে সঙ্গ দেওয়ার মতো কাউকেই পাওয়া যায়নি। আকাশ দীপের ২০ এবং সুদীপ কুমার ঘরামির ১৯- বাকিদের রান দুইয়ের ঘর টপকায়নি।

আরও পড়ুন: একা কুম্ভ আগলালেন ঈশ্বরন, ব্যাটিং বিপর্যয়েই স্বপ্নভঙ্গ বাংলার

আরও পড়ুন: অটুট রইল সরফরাজদের ব্যাটিং দূর্গ, রিঙ্কুদের ছিটকে দিয়ে রঞ্জির ফাইনালে মুম্বই

মধ্যপ্রদেশের স্পিনাররাও যে ম্যাচে পার্থক্য গড়ে দিয়েছে, সেটা মেনে নিয়েছেন অরুণ লাল। তিনি বলেওছেন, ‘ওদের স্পিনাররা অনেক বেশি ধারাবাহিক ছিল। প্রথম ইনিংসে ওরা ভালো বল করেছে। যা আমরা করতে পারিনি।’

রবিবারই দু'ভাগে কলকাতা ফিরে আসছে বাংলা দল। আপাতত বিশ্রাম। কিন্তু প্রশ্ন হল পরের মরশুমেও কী কোচ থাকবেন অরুণ লাল? নিজে অবশ্য বলছেন, ‘কোচ থাকব কি না, সেটা এখন বলব কী করে। সিএবি-র সঙ্গে কথা বলতে হবে। যদি ওরা চায়, ভেবে দেখব। আমার পক্ষে আগে থেকে কিছুই বলা সম্ভব নয়।’ আপাতত তিনি বিশ্রাম নিতে চান।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

ধনু, মকর, কুম্ভ, মীন এই চার রাশির ভাগ্যে আজ কী রয়েছে? জানুন ৪ মার্চের রাশিফলে ২০২৭ পর্যন্ত টেস্ট খেলা চালিয়ে যেতে পারবেন লিয়ন, এমনই আশা অধিনায়ক কামিন্সের ‘অযৌক্তিক আটক’!পরমাণু যোগ সন্দেহে মুম্বই বন্দরে পাক-জাহাজকে রুখতেই সরব ইসলামাবাদ ২০২৪ এর প্রথম গ্রহণ পড়ছে মার্চে! চন্দ্রগ্রহণ কবে? ভারত থেকে কি দেখা যাবে? সিংহ, কন্যা, তুলা, বৃশ্চিকের মধ্যে আজ কারা লাকি? ৪ মার্চের রাশিফলে জানুন ভাগ্য মেষ,বৃষ, মিথুন, কর্কটের মধ্যে আজ কোন কোন রাশি লাকি? জ্যোতিষমত দেখে নিন ৪ মার্চের সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.