বাংলা নিউজ > ময়দান > Irani Trophy: রঞ্জিতে মাত্র ২৭০ রান করে ইরানিতে যশ ধুল, ৮০০ টপকেও কীভাবে বাদ বাংলার সুদীপ? প্রশ্ন তুললেন লক্ষ্মীরতন

Irani Trophy: রঞ্জিতে মাত্র ২৭০ রান করে ইরানিতে যশ ধুল, ৮০০ টপকেও কীভাবে বাদ বাংলার সুদীপ? প্রশ্ন তুললেন লক্ষ্মীরতন

অভিমন্যু ঈশ্বরন ও লক্ষ্মীরতন শুক্লা। ছবি- সিএবি।

Madhya Pradesh vs Rest of India Irani Cup: ইরানির প্রথম একাদশে বাংলার দুই ক্রিকেটার সুদীপ ঘরামি ও আকাশ দীপের উপেক্ষায় সরব লক্ষ্মীরতন শুক্লা।

মূলত রঞ্জি ট্রফির পারফর্ম্যান্সের উপর ভিত্তি করেই ইরানি কাপের জন্য অবশিষ্ট ভারত একাদশ দল গড়ে নেন জাতীয় নির্বাচকরা। তবে গতবারের রঞ্জি চ্যাম্পিয়ন মধ্যপ্রদেশের বিরুদ্ধে ইরানির ম্যাচে অবশিষ্ট ভারতের প্রথম একাদশ নির্বাচনের ক্ষেত্রে মূল্যহীন হয়ে দাঁড়ায় ক্রিকেটারদের রঞ্জির কৃতিত্ব। কার্যত এমন ছবিই দেখা যায় এবার ইরানি ট্রফিতে।

রঞ্জি মরশুমে ব্যাট হাতে দুর্দান্ত ধারাবাহিকতা দেখানো সত্ত্বেও ইরানির প্রথম একাদশে জায়গা হয়নি সুদীপ ঘরামির। বল হাতে সারা মরশুমে আগুন ঝরিয়েও রিজার্ভ বেঞ্চে বসে থাকতে হয় আকাশ দীপকে। অথচ রঞ্জিতে তেমন একটা নজর কাড়তে না পারা ক্রিকেটাররা অনায়াসে মাঠে নামার সুযোগ পেয়ে যান।

বিষয়টি নিয়ে তীব্র প্রতিক্রিয়া দেন বাংলা কোচ লক্ষ্মীরতন শুক্লা। সুদীপ ও আকাশ দীপকে কীভাবে বসিয়ে রাখা হল, সেটাই বুঝে উঠতে পারছেন না তিনি। লক্ষ্মীর দাবি, এমন উপেক্ষায় প্রতিভাবান ক্রিকেটাররা মানসিকভাবে ভেঙে পড়তে পারেন।

এবার ইরানি কাপের জন্য অবশিষ্ট ভারত একাদশের স্কোয়াডে নির্বাচিত হন রঞ্জিতে রানার্স হওয়া বাংলার চারজন ক্রিকেটার। রঞ্জির ৮ ম্যাচে ৭৯৮ রান করা অভিমন্যু ঈশ্বরন, ১০ ম্যাচে ৮০৩ রান করা সুদীপ ঘরামি, ১০ ম্যাচে ৪১টি উইকেট নেওয়া আকাশ দীপ ও ৫ ম্যাচে ২২টি উইকেট নেওয়া মুকেশ কুমারকে স্কোয়াডে জায়গা করে দেন জাতীয় নির্বাচকরা।

আরও পড়ুন:- IND vs AUS: কোহলিকে আগেই টপকেছেন শামি, এবার টেস্টে ছক্কা হাঁকানোয় বিরাটকে ছুঁলেন উমেশ যাদব

যদিও ম্যাচের প্রথম একাদশে জায়গা হয় ঈশ্বরন ও মুকেশ কুমারের। রিজার্ভ বেঞ্চে বসে থাকতে হয় আকাশ দীপ ও সুদীপকে। লক্ষ্মী প্রশ্ন তোলেন অন্য জায়গায়। আসলে রঞ্জিতে সুদীপের তুলনায় অনেক সাদামাটা পারফর্ম্যান্স করা বাবা ইন্দ্রজিৎ, যশ ধুলরা ইরানিতে মাঠে নামার সুযোগ পেয়ে যান। তাছাড়া একটিও রঞ্জি ম্যাচ না খেলা নভদীপ সাইনি আকাশকে টপকে প্রথম একাদশে জায়গা পেয়ে যান।

যশ ধুল দিল্লির হয়ে রঞ্জির ৬টি ম্যাচে মাত্র ২৭০ রান করেন। তামিলনাড়ুর বাবা ইন্দ্রজিৎ ৭টি ম্যাচে করেন ৫০৫ রান। এমনকি সৌরভ কুমার (৫ ম্যাচে ১০২ রান) ও উপেন্দ্র যাদবের (৭ ম্যাচে ৩৫২ রান) থেকেও অনেক বেশি রান করেন সুদীপ। তার পরেও ইরানিতে মাঠে নামা হয়নি সুদীপের।

আরও পড়ুন:- IND vs AUS: জাদেজার নো বল, অহেতুক DRS নষ্ট, ইন্দোর টেস্টের প্রথম দিনে কোন কোন ভুলের মাশুল দিতে হল রোহিতদের?

সব দেখে শুনে লক্ষ্মী বলেন, ‘অদ্ভুত দল (প্রথম একাদশ) নির্বাচন। রঞ্জিতে ৮০০ রান করা সুদীপ ঘরামি, ৪০টি উইকেট নেওয়া আকাশ দীপ ইরানির প্রথম একাদশে কীভাবে জায়গা পেল না, সেটা ভেবেই অবাক হচ্ছি। এটা অত্যন্ত হতাশাজনক এবং এই সব প্রতিভাবান ক্রিকেটারদের মানসিকভাবে ধাক্কা দেবে। নির্বাচকদের ভেবে দেখা উচিত।’

এই খবরটি আপনি পড়তে পারেন HT App থেকেও। এবার HT App বাংলায়। HT App ডাউনলোড করার লিঙ্ক https://htipad.onelink.me/277p/p7me4aup

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

জঘন্য ফিল্ডিং ও বোল্টদের সামনে গুটিয়ে থাকার মাশুল দিতে হয়, যে ৫ কারণে হারে RCB কোহলির আবেগঘন আলিঙ্গন, RCB সতীর্থদের গার্ড অফ অনার, IPL-কে বিদায় কার্তিকের! CSK Vs RCB রুদ্ধশ্বাস ম্যাচে সেনোরিটায় তুমুল নাচ যুবতীর, নিমেষে ভাইরাল ভিডিয়ো 'জগন্নাথদেব নাকি মোদীবাবুর ভক্ত,আমি কাঁদব না হাসব',সম্বিতের মন্তব্যে খোঁচা মমতার স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র প্রিয়জনের সঙ্গে একান্তযাপন, কার জন্য মিমি লিখলেন, 'কিছু আবদারের জানি নেই মানে?' ৪ জুলাই ব্রিটেনে ভোট! PM হিসাবে প্রথমবার নির্বাচনী অগ্নিপরীক্ষায় ঋষি সুনাক IPL-এ দ্রুততম ৮০০০ রান কোহলির, দ্রুততম ১০০০-৭০০০ কার? হিট স্ট্রোক হওয়ায় হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, খবর পেতেই ছুটে এলেন স্ত্রী গৌরী T20 বিশ্বকাপের আগে বিপদে নেপাল! তারকা স্পিনারকে ভিসা দিল না আমেরিকা যুক্তরাষ্ট্র

Latest IPL News

স্বপ্ন অধরা কোহলিদের, RR-এর কাছে এলিমিনেটরে হেরে আইপিএল ২০২৪ থেকে বিদায় RCB-র ভিডিয়ো- কার্তিকের প্লাম্ব এলবি DRS-এ হল নট আউট, ধিক্কার গাভাসকর, পিটারসেন, ভনদের ভিডিয়ো-পতিদারের সহজ ক্যাচ মিস করলেন ধ্রুব জুরেল, বিশ্বাস করতে পারলেন না অশ্বিন সামনের দিকে শরীর ছুঁড়ে অবিশ্বাস্য ক্যাচ পাওয়েলের, IPL-এর অন্যতম সেরা- ভিডিয়ো রাজস্থানের বারোটা বাজিয়ে ইংল্যান্ডে গিয়ে সাফাই দিলেন বাটলার, দোহাই দিলেন সূচির রিঙ্কুও নাকি ভ্যাঁ করে কেঁদে ফেলেছিলেন, কবে-কখন? অকপটে জানালেন নাইট তারকা,ভিডিয়ো IPL 2024-বোলারদের স্ট্যাটস দেখি না, রানে ফিরতেই উদ্ধত মন্তব্য কোহলির নিরাপত্তা নিয়ে সংশয় নয়, কেন অনুশীলন বাতিল করে RCB, আসল কারণ জানাল আয়োজকরা শাহরুখ, গম্ভীর নয়, নাইট ড্রেসিং রুমে দাদা হিসেবে ভোকাল টনিক পাণ্ডেজির তর্ক টিপ্পনী এখন অতীত, বিরাটে মজে সুনীল গাভাসকর, বলছেন RCB ফেভারিট

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.