বাংলা নিউজ > ময়দান > বরাতজোরে সিনিয়র মহিলা টি-টোয়েন্টি ট্রফির ফাইনালে বাংলা, সামনে হেভিওয়েট রেলওয়েজ

বরাতজোরে সিনিয়র মহিলা টি-টোয়েন্টি ট্রফির ফাইনালে বাংলা, সামনে হেভিওয়েট রেলওয়েজ

ফাইনালে বাংলার প্রতিপক্ষ রেলওয়েজ

চলতি সিনিয়র ঘরোয়া মহিলা টি-২০ ট্রফির ফাইনালে প্রবেশ করল বাংলা দল। বেঙ্গালুরুতে এম চিন্নাস্বামী স্টেডিয়ামে বাংলা মুখোমুখি হয়েছিল হিমাচল প্রদেশের। সেই ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে যায়। ফলে ফাইনালের টিকিট নিশ্চিত করে বাংলা দল। 

শুভব্রত মুখার্জি : চলতি সিনিয়র ঘরোয়া মহিলা টি-২০ ট্রফির ফাইনালে প্রবেশ করল বাংলা দল। বেঙ্গালুরুতে এম চিন্নাস্বামী স্টেডিয়ামে বাংলা মুখোমুখি হয়েছিল হিমাচল প্রদেশের। সেই ম্যাচটি বৃষ্টির কারণে ভেস্তে যায়। ফলে ফাইনালের টিকিট নিশ্চিত করে বাংলা দল। অধিনায়ক মিতা পালের নেতৃত্বাধীন বাংলা মহিলা দল পৌঁছে যায় ১৪তম ঘরোয়া সিনিয়র মহিলা টি-২০ ট্রফির ফাইনাল। ৫ই নভেম্বর অর্থাৎ শনিবার ফাইনালে তারা মুখোমুখি হবে রেলওয়েজের । উল্লেখ্য অপর সেমিফাইনালে রেলওয়েজ সহজেই হারিয়ে দিয়েছে বিদর্ভকে।

আরও পড়ুন… Syed Mushtaq Ali Trophy: নাইট ক্যাপ্টেনের হাত ধরে ইডেনের বাইশ গজে ফাইনালে উঠল মুম্বই

প্রসঙ্গত কোয়াটার ফাইনালে রাজস্থানকে হারিয়ে সেমিফাইনালে প্রবেশ করেছিল বাংলা। সেমিফাইনালে টসে জিতে বাংলা দল প্রথমে ব্যাট করতে পাঠায় হিমাচল প্রদেশকে। বৃষ্টির কারণে ম্যাচ কমিয়ে ১৩ ওভারের করা হয়। প্রথমে ব্যাট করতে নেমে হিমাচল প্রদেশ ১৩ ওভারে চার উইকেট হারিয়ে ৭৯ রান করে। ওপেনার নিকিতা চৌহান ৩৬ বলে ৩০ রান করেন। অপর ওপেনার সুষমা ভার্মা ১৮ বলে ২২ রান করেন। ভারতীয় সিনিয়র দলের হয়ে খেলা দীপ্তি শর্মা এদিন তিন ওভার বল করে মাত্র ১২ রান দিয়ে ৩ উইকেট তুলে নেন।

আরও পড়ুন… Pak’s qualification equation: কোন অঙ্কে T20 WC 2022-এ সেমিফাইনালে যেতে পারে পাকিস্তান

জবাবে ব্যাট করতে নেমে কিছুটা হলেও সমস্যায় পড়েছিল বাংলা দল। ৪.৫ ওভারে মাত্র ২৯ রানেই পড়ে গিয়েছিল ৩ উইকেট। এই অবস্থায় ফের বৃষ্টি আসাতে খেলা থামাতে হয়। পরবর্তী সময়ে বৃষ্টির কারণে ম্যাচটি ভেস্তে যায়। ফলে দীপ্তি শর্মা, রিচা ঘোষের বাংলা দল চলে যায় ফাইনালে।

আসলে ম্যাচ সম্পূর্ণ করতে দু-দলের ইনিংস অন্তত ৫ ওভার খেলতেই হত। রান তাড়া করতে নামে বাংলা। কিন্তু বাংলার ইনিংসের পঞ্চম ওভারেই ফের বৃষ্টি নামায় খেলা থামাতে হয়। এরপর আর ম্য়াচ শুরু করা যায়নি। সে সময় বাংলার স্কোর ছিল তিন উইকেটে ২৯ রান। জাতীয় দলের উইকেট কিপার ব্য়াটার রিচা ঘোষ ৩ বলে ৮ রানে খেলছিলেন। বৃষ্টিতে ম্যাচ সম্পূর্ণ না করা যাওয়ায় গ্রুপ পর্বের পয়েন্ট দেখা হয়। যদিও পয়েন্টের দিক থেকে বাংলা ও হিমাচল সমান জায়গায় ছিল। গ্রুপ পর্বে বেশি জয় এবং নেট রান রেটের নিরিখে ফাইনালের যোগ্য়তা অর্জন করে বাংলা। 

অপর সেমিফাইনালে বিদর্ভ প্রথমে ব্যাট করে ২০ ওভারে ৮ উইকেটে ৮৭ রান করে। তাদের হয়ে সর্বোচ্চ ২০ রান করেন বিএস ফুলমালি। রেলওয়ের হয়ে স্নেহ রানা ১৯ রান দিয়ে তিন উইকেট নেন। জবাবে ব্যাট করতে নেমে মাত্র ১৫.৪ ওভারে এক উইকেট হারিয়ে কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছে যায় রেলওয়ে দল। ৫০ বলে ৪৪ রান করেন তাদের ওপেনার নুজাত পারভিন। ৩৫ রান করেন মোনা। ফলে নয় উইকেটের বিশাল বড় ব্যবধানে জিতে ফাইনালে চলে যায় রেলওয়ে। শনিবাসরীয় ফাইনালে ভারতীয় সময় সকাল সাড়ে নটায় মুখোমুখি হবে বাংলা এবং রেলওয়েজ।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

সোমবার ১৭ জেলায় হবে বৃষ্টি, কয়েকটিতে ৫০ কিমিতে ঝড়! কতদিন বর্ষণ চলবে রাজ্যে? ২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.