বাংলা নিউজ > ময়দান > উইকেটে ঘাস আছে, বাউন্স আছে, রঞ্জির নকআউট পর্বের আগে চিন্তায় বাংলার কোচ অরুণলাল

উইকেটে ঘাস আছে, বাউন্স আছে, রঞ্জির নকআউট পর্বের আগে চিন্তায় বাংলার কোচ অরুণলাল

অভিমন্যু ঈশ্বরণ।

ঝাড়খণ্ডের পেসার রাহুল শুক্লাকে নিয়ে বাংলার ব্যাটসম্যানদের সতর্ক থাকতে হবে, যিনি এই মরসুমে লিগ পর্বে দায়িত্ব নিয়ে একা তামিলনাড়ুকে উড়িয়ে দিয়েছিলেন। রানের ক্ষেত্রেও কিন্তু ঝাড়খন্ড পিছিয়ে নেই। কারণ তারা তাদের প্রাক-কোয়ার্টার ফাইনালে নাগাল্যান্ডের বিরুদ্ধে ১০০৮ রানের লিড নিয়েছিল।

সোমবার থেকে বেঙ্গালুরুতে রঞ্জি ট্রফি নকআউট পর্ব শুরু হচ্ছে। ২০১৯-২০ সালে রঞ্জির ফাইনালে সৌরাষ্ট্রের কাছে হেরে যাওয়ার পর বাংলার প্লেয়াররা এ বার জিততে মরিয়া। আর তার জন্যই নক আউট পর্বের প্রথম ধাপ পার করতে মরিয়া। অভিমন্যু ঈশ্বরণের নেতৃত্বাধীন দল কোয়ার্টার ফাইনালে মুখোমুখি হবে ঝাড়খণ্ডের। প্রসঙ্গত রঞ্জির লিগ পর্বের প্রায় ২ মাস ব্যবধানের পর শুরু হচ্ছে নক আউট পর্ব।

বাংলা অবশ্য একটু আগেভাগেই বেঙ্গালুরুতে পৌঁছে দু'টি অনুশীলন ম্যাচ খেলেছ। জাস্ট ক্রিকেট অ্যাকাডেমি গ্রাউন্ড হবে বাংলার ছেলেদের জন্য একটি নতুন ভেন্যু। প্রধান কোচ অরুণ লাল বলেছেন, ‘এখানকার উইকেট খুব আলাদা। ঘাস আছে, প্রচুর বাউন্স আছে। বল সিম হবে এবং আমাদের প্রস্তুত থাকতে হবে।’

বাংলার ব্যাটসম্যানরা কত রান স্কোরবোর্ডে যোগ করতে পারবে, তার ওপর অনেক কিছু নির্ভর করবে। কারণ বাংলার বোলারদের এই মরশুমে কঠিন পরিস্থিতি থেকে দলকে বের করে এগিয়ে নিয়ে যাওয়ার ক্ষেত্রে খুব বেশি ভূমিকা নিতে দেখা যায়নি। অধিনায়ক ঈশ্বরণকে বরং অনেক বেশি দায়িত্ব নিতে হবে। সামনে থেকে তাঁকে নেতৃত্ব দিতে হবে। তিনি, অভিজ্ঞ অনুষ্টুপ মজুমদার এবং রাজ্যের মন্ত্রী মনোজ তিওয়ারির উপর বড় রান করার জন্য নির্ভর করবে বাংলা।

অরুণ লালের দাবি, ‘আমরা অবশ্যই তি নজন পেসার নিয়ে খেলব, আমাদেরকে চতুর্থ পেসার বা স্পিনার পছন্দ করতে হবে।’ বাংলা তার পেস বোলিং শক্তি ইশান পোরেল (১৪ উইকেট), মুকেশ কুমার (১৫ উইকেট) এবং আকাশ দীপকে (১০ উইকেট) এই কন্ডিশনে ভালো ভাবে কাজে লাগাতে পারবে বলে, আশা করা হচ্ছে। বাংলা এই ট্র্যাকে মহম্মদ শামিকে মিস করবে, যাকে বিসিসিআই খেলার অনুমতি দেয়নি।

তবে, ঝাড়খণ্ডের পেসার রাহুল শুক্লাকে নিয়েও বাংলার ব্যাটসম্যানদের সতর্ক হওয়া উচিত, যিনি এই মরসুমে লিগ পর্বে দায়িত্ব নিয়ে একা তামিলনাড়ুকে উড়িয়ে দিয়েছিলেন। ঋদ্ধিমান সাহা বাংলার হয়ে খেলতে রাজি হননি। তবে তাঁকে ঘিরে বিতর্ক মাঠের খেলায় খুব বেশি প্রভাব ফেলবে না, কারণ ভারতের অনূর্ধ্ব-১৯ বিশ্বকাপ জয়ী সদস্য অভিষেক পোরেল ইতিমধ্যেই উইকেটের পিছনে নজর কেড়েছেন।

এ দিকে আইপিএল মরশুমের পরে শাহবাজ আহমেদ দলে ফিরে আসায়, বাংলা লোয়ার অর্ডার থেকেও কিছু রান পাওয়ার আশা করবে। এই রান করার ক্ষেত্রে কিন্তু ঝাড়খন্ডও পিছিয়ে থাকবে না। কারণ তারা তাদের প্রাক-কোয়ার্টার ফাইনালে নাগাল্যান্ডের বিরুদ্ধে বড় রানের স্কোর করে। সেই ম্যাচে তারা ১০০৮ রানের লিড নিয়েছিল। প্রথম-শ্রেণীর ক্রিকেটের ইতিহাসে যা সর্বোচ্চ। 

অধিনায়ক সৌরভ তিওয়ারি, বিরাট সিং এবং উইকেটরক্ষক-ব্যাটার কুমার কুশাগ্রার মতো ব্যাটসম্যানরা ঝাড়খণ্ড টিমের ব্যাটিং অর্ডারের বড় শক্তি। শাহবাজ নাদিম এবং অনুকুল রায়ের স্পিনিং জুটি যে কোনও ট্র্যাকে কার্যকরী ভূমিকা নিতে পারে। তাই বাংলাকে কিন্তু চাপেই থাকতে হচ্ছে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

আলিয়াকে ভুলেছেন রণবীর! আরেক সুন্দরীরর নাম নাম টি-শার্টে লিখে ঘুরে বেরাচ্ছেন T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের ‌ ‘‌তিন বছর ধরে বিজেপির বি–টিম হয়ে কাজ করছে’‌, ভাঙড় থেকে নওশাদকে তোপ অভিষেকের সেবক হাউজের ফিরে পেল রামকৃষ্ণ মিশন, মহারাজদের থাকতে হচ্ছে পুলিশি পাহারায় মোদী জিতলেই মমতাজি জেলে, HT-র সঙ্গে একান্ত কথায় কেজরি, ‘পদত্যাগ করব না’ এনামুল হকের থেকে ৫০ লাখ নিয়েছেন! হিরণের খোঁচা,ব্যাঙ্কের নথি সোশ্যালে পোস্ট দেবের রাজস্থানের বিরুদ্ধে RCB হারতেই বদলা CSK-র…কাটা ঘায়ে নুনের ছিটে রায়াডু,তুষারের মার্কিন যুক্তরাষ্ট্রের কাছেও হার! লজ্জা ঢাকতে উইকেটের ওপর দায় চাপালেন শান্ত ঘূর্ণিঝড় রেমালের জেরে কলকাতা ভাসবে অতিভারী বৃষ্টিতে, জারি কমলা সতর্কতা বর-সন্তান না থাকার আফশোস নেই মনে! সারেগামাপা-য় কাকে ‘ছেলে’ বলে ডাকলেন হৈমন্তী

Latest IPL News

T20 WC-এ বিরাটকে দিয়ে ওপেন করানোটা বেশ ঝুঁকির হবে- দাবি ডি'ভিলিয়ার্সের রাজস্থানের বিরুদ্ধে RCB হারতেই বদলা CSK-র…কাটা ঘায়ে নুনের ছিটে রায়াডু,তুষারের 'এত ভালোবাসা ও প্রার্থনা...' হিট স্ট্রোকের পর কেমন আছেন শাহরুখ? কী জানালেন পূজা মান-অভিমানপর্ব শেষ, অবশেষে বাংলায় ফিরছেন সুদীপ চট্টোপাধ্য়ায় যন্ত্রণার ছাপ কোহলির চোখেমুখে,দরজায় ঘুষি ম্যাক্সির, RCB সাজঘরে শশ্মানের স্তব্ধতা IPL-এ লজ্জার নজির ম্যাক্সওয়েলের, স্পর্শ করলেন কার্তিকের অবাঞ্ছিত রেকর্ড ৩ ইনিংসেই লকির প্রথম বলে আউট- T20 ফর্ম্যাটে ক্যাডমোরের ত্রাস হয়ে উঠেছেন ফার্গুসন জুরেল রান আউট ছিলেন? তৃতীয় আম্পায়ারের সিদ্ধান্তের বিরুদ্ধে সরব হলেন MI প্রাক্তনী হিট স্ট্রোকে কারণে হাসপাতালে চিকিৎসাধীন শাহরুখ, কেমন আছেন এখন? জানালেন জুহি ২০ রান কম করেছি, তবে ইমপ্যাক্ট প্লেয়ারের নিয়মে কোনও স্কোরই যথেষ্ট নয়- হতাশ ফ্যাফ

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.