বাংলা নিউজ > ময়দান > WTC Final 2023: ট্যাক্সি চালাতেন বাবা, WTC ফাইনালে স্ট্যান্ডবাই হিসেবে সুযোগ পেলেন বাংলার মুকেশ

WTC Final 2023: ট্যাক্সি চালাতেন বাবা, WTC ফাইনালে স্ট্যান্ডবাই হিসেবে সুযোগ পেলেন বাংলার মুকেশ

মুকেশ কুমার। ছবি- পিটিআই  (PTI)

বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসাবে ভারতীয় দলে সুযোগ পেলেন বাংলার পেসার মুকেশ কুমার।

আগামী জুন মাসে ইংল্যান্ডের ওভালে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে মুখোমুখি হবে ভারত এবং অস্ট্রেলিয়া। ইতিমধ্যেই এই টুর্নামেন্টের জন্য দল ঘোষণা করে ফেলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। আইপিএল শেষ হলেই ইংল্যান্ড উড়ে যাবেন ক্রিকেটাররা। কিন্তু এই আইপিএল চলাকালীন চোট পেয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনাল থেকে ছিটকে গিয়েছেন লোকেশ রাহুল। এই ভারতীয় ক্রিকেটারের পরিবর্তে কে সুযোগ পাবেন, তা নিয়ে জল্পনা চলছিল।

অনেক ক্রিকেটারের নাম ভেসে আসতে থাকে। অনেকেই আশা করেছিলেন ফের ভারতীয় দলে ফিরতে পারেন ঋদ্ধিমান সাহা। এবারের আইপিএলে বেশ ছন্দেই রয়েছেন এই ক্রিকেটার। কিন্তু তাঁর জায়গা আর হল না। বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালে জায়গা করে নিলেন ইশান কিষাণ। এমনটাই জানানো হয়েছে ভারতীয় ক্রিকেট বোর্ডের তরফ থেকে।

শুধু তাই নয়, সেই সঙ্গে স্ট্যান্ডবাই ক্রিকেটারদের নামও ঘোষণা করেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। স্ট্যান্ডবাই ক্রিকেটারের তালিকায় জায়গা করে নিয়েছেন বাংলার পেসার মুকেশ কুমার। এই মুহূর্তে দিল্লি ক্যাপিটালসের হয়ে খেলছেন তিনি। এবার আইপিএলের মাঝেই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মতো মঞ্চে স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসাবে নিজের জায়গা করে নিলেন বাংলা দলের এই পেসার।

শুধু মুকেশ কুমার একাই নন, সেই সঙ্গে এই তালিকায় জায়গা পেয়েছেন রুতুরাজ গায়েকোয়াড এবং সূর্যকুমার যাদব। এই মুহূর্তে রুতুরাজ আইপিএলে দুর্দান্ত ফর্মে রয়েছেন। তাই বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের জন্য তাঁকেও প্রস্তুত রাখল বিসিসিআই। অন্যদিকে সূর্যকুমার যাদবও গত বর্ডার-গাভাসকর ট্রফিতে ভারতীয় দলের জার্সিতে টেস্ট দলে অভিষেক হয়। যদিও তাঁকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের মূল দলে না দেখতে পেয়ে অনেকেই অনেক মন্তব্য করেন। যদিও এই মুম্বইয়ের ব্যাটারকে প্রস্তুত থাকার নির্দেশ দিয়ে রাখল বিসিসিআই।

সূর্যকুমার ভারতীয় দলের হয়ে টেস্ট খেললেও মুকেশ কুমার জাতীয় দলের হয়ে টেস্টে অভিষেক ঘটাননি। কিন্তু ভারতীয় এ দলে হয়ে দুর্দান্ত পারফরম্যান্স করেছেন। বিশেষ করে গত বছর বাংলাদেশ এ দলের বিরুদ্ধে টেস্ট সিরিজেও ভালো পারফরম্যান্স করেন তিনি। পাশাপাশি এই মুহূর্তে বাংলার অত্যন্ত গুরুত্বপূর্ণ ক্রিকেটার তিনি। মুকেশের স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসাবে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপে সুযোগ স্বাভাবিক ভাবেই খুশির হাওয়া বঙ্গ ক্রিকেটের অন্দরে।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

IND vs ENG 4th Test: ভাবিনি দ্বিতীয় দিনেই বল এত নীচু হবে- কাঁদুনি মামব্রের বলিপাড়ার কাঞ্চন-শ্রীময়ী! ২৬ বছরের ছোট বিদেশিনীকে বিয়ে করলেন ‘স্টাইল’ অভিনেতা EPL 2023 (Arsenal vs Newcastle United) Live Updates: বান্ধবীকে 'বিয়ে' করেছিলেন কোন্নগরে সন্তান খুনে অভিযুক্ত মা, আগ্রাতে হানিমুন! দিদি নম্বর ১-এ মমতা আসতেই কেন চর্চায় বং গাই? দিদিকে পাশে পেয়ে উচ্ছ্বসিত ডোনা WPL 2023-24: প্রথম ভারতীয় হিসেবে WPL-এ ৫ উইকেট আশার,ঘরের মাঠে থ্রিলার জিতল RCB রাশিয়ার পরমাণু শক্তির আধুনিকীকরণ নিয়ে পুতিনের কণ্ঠে প্রচ্ছন্ন হুঙ্কার সন্দেশখালি আন্দোলনের মুখকে নিয়েই ড্যামেজ কন্ট্রোলে মন্ত্রী, আশায় সুজয় স্যার ‘মদ’ খেয়ে' স্কুলের সামনে পড়ে শিক্ষক! হিন্দি বিভাগের স্যারের ‘কীর্তিতে’ থ সকলে Crew: বিমান সেবিকার ভেকধারী পাকা চোর! করিনা-টাবুদের কাণ্ডকারখানা ঘিরে তুলকালাম

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.