বাংলা নিউজ > ময়দান > Bengal T20 challenge : বাংলা ক্রিকেটের সব্যসাচী! দু’হাতে বল করে সকলকে চমকে দিচ্ছেন সম্বরণের ছাত্র

Bengal T20 challenge : বাংলা ক্রিকেটের সব্যসাচী! দু’হাতে বল করে সকলকে চমকে দিচ্ছেন সম্বরণের ছাত্র

বাংলা ক্রিকেটের সব্যসাচী কৌশিক মাইতি

ডান-হাতি ব্যাটসম্যানেরা ব্যাট করতে আসলে বাঁ-হাতে স্পিন করেন তিনি। আবার -হাতি ব্যাটসম্যান ক্রিজ়ে এলেই ডান-হাতে বল করতে শুরু করেন। তিনি হলেন কলকাতা হিরোজ়ের কৌশিক মাইতি। সম্বরণ বন্দ্যোপাধ্যায় ক্রিকেট অ্যাকাডেমির ছাত্র কৌশিক হলেন হাওড়ার ছেলে।

ডান-হাতি ব্যাটসম্যানেরা ব্যাট করতে আসলে বাঁ-হাতে স্পিন করেন তিনি। আবার -হাতি ব্যাটসম্যান ক্রিজ়ে এলেই ডান-হাতে বল করতে শুরু করেন। তিনি হলেন কলকাতা হিরোজ়ের কৌশিক মাইতি। সম্বরণ বন্দ্যোপাধ্যায় ক্রিকেট অ্যাকাডেমির ছাত্র কৌশিক হলেন হাওড়ার ছেলে। এখন বাংলা ক্রিকেটে দু’হাতে বল করে সকলকে চমক দিচ্ছেন কৌশিক। বেঙ্গল টি-টোয়েন্টি চ্যালেঞ্জের ম্যাচে বুধবার দু’হাতে বল করে প্রতিপক্ষ ক্রিকেটারদেরও চমকে দিলেন কৌশিক মাইতি।

কলকাতা হিরোজ়ের হয়ে টি-টোয়েন্টি চ্যালেঞ্জে খেলছেন কৌশিক। ব্যারাকপুর ব্যাশার্সের বিরুদ্ধে তাঁর দল এ দিন জেতে ৫৫ রানে। মূলত তিনি বাঁ-হাতি স্পিনার। তবে প্রয়োজনে ডান-হাতে বল করতেও দেখা যায় কৌশিককে। বুধবার ইডেনে তিন ওভারে ১৩ রান দিয়ে ফিরিয়ে দিলেন বাংলার ব্যাটসম্যান কাইফ আহমেদকে। বাঁ-হাতে বল করেই উইকেট পেলেন কৌশিক। ডান-হাতে অফস্পিন করে প্রতিপক্ষ ব্যাটসম্যানদের অসুবিধা করলেন।

হাওড়ার ছেলে কৌশিক। তাঁর বাবা ও মায়ের একটি ছোট দোকান আছে। কোনও রকমে সংসার চলে। কৌশিকের উপরেই এখন সংসার চালানোর দায়িত্ব। সম্বরণ বন্দ্যোপাধ্যায়ের ক্রিকেট অ্যাকাডেমিতেই অনুশীলন করেন কৌশিক। ক্রিকেটার হিসেবে প্রতিষ্ঠিত করার জন্য তাঁকে সাহায্য করেন সম্বরণ বন্দ্যোপাধ্যায়। বিনামূল্যে তাঁর ক্যাম্পে অনুশীলন করার সুযোগ করে দিয়েছেন। কৌশিককে ক্রিকেট সরঞ্জামও দেওয়া হয় নিয়মিত। কৌশিকের কথায়, ‘সম্বরণ স্যারই আমাকে ক্রিকেটার হতে সাহায্য করেছেন। স্যার না থাকলে কখনও ক্রিকেটার হওয়ার স্বপ্ন সত্যি হত না।’ ছোটবেলা থেকে দু’হাতে বল ছুড়তে পারতেন। বল করতেন বাঁ-হাতেই। এক দিন নেটে তাঁর কোচের কাছে দু’হাতে বল করার পরামর্শ চান। বাংলার রঞ্জি ট্রফি জয়ী অধিনায়কও তাঁকে বলে দেন, ‘শুরু করে দাও প্রস্তুতি।’  এরপর থেকেই কৌশিকের পথ চলা শুরু।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর
বন্ধ করুন

Latest News

২-২ থেকে শেষ মুহূর্তের গোলে রুদ্ধশ্বাস জয়, ISL-এ খেলার পথে আরও এক বাড়াল মহমেডান তৃণমূলে চলে আসুন! বঞ্চিতদের 'ভগবান' বিচারপতিকে আহ্বান ব্রাত্য বসুর প্রেম টেকে না, বলিউডেও হিট পায়নি এই নেপো কিড, দারুণ করে মারামারি! বলুন তো কে? ওড়িশার হারে সোনায় সোহাগা মোহনবাগানের, চাপে ইস্টবেঙ্গল- রইল ISL-র পয়েন্ট টেবিল WPL 2024: মেগের ব্যাটে GG-কে ২৩ রানে হারিয়ে MI-কে টপকে লিগ টেবলের শীর্ষে উঠল DC এবারও আশাহত বাংলা, শুভদীপকে হারিয়ে কানপুরের বৈভব পেল ইন্ডিয়ান আইডলের ট্রফি সুখী দাম্পত্যের টিপস দিলেন দুবাইয়ের কোটিপতির স্ত্রী! বরের নির্দেশে কী কী করেন? ভারতের প্রথম মহিলা স্নাইপার হলেন বিএসএফের সুমন কুমারী, দেশের গর্ব বিয়ে করেই বউকে সোহাগে-আদরে ভরালেন কাঞ্চন, শ্রীময়ীকে জড়িয়েই বললেন কী? ‘লিকপিকে কাঞ্চন’! বউয়ের কোলে বর, গোল ঘুরলেন শ্রীময়ী, তা দেখে কে জিভ কাটল?

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.