বাংলা নিউজ > ময়দান > Bengal T20 Challenge: অঙ্কুর-সুদীপের যুগলবন্দিতে চ্যাম্পিয়ন ব্যারাকপুর
চ্যাম্পিয়ন ব্যারাকপুর। ছবি- সিএবি।
চ্যাম্পিয়ন ব্যারাকপুর। ছবি- সিএবি।

Bengal T20 Challenge: অঙ্কুর-সুদীপের যুগলবন্দিতে চ্যাম্পিয়ন ব্যারাকপুর

  • খেতাবি লড়াইয়ে কলকাতা হিরোজকে পরাজিত করে ব্যারাকপুর ব্যাশার্স।

গোটা টুর্নামেন্টে ব্যাট হাতে দুরন্ত ফর্মে ছিলেন সুদীপ চট্টোপাধ্যায়। ফাইনালেও ধারাবাহিকতা বজায় রাখেন তিনি। অঙ্কুরের সঙ্গে জুটি বেঁধে বেঙ্গল টি-২০ চ্যালেঞ্জের ফাইনালে ব্যারাকপুর ব্যাশার্সকে চ্যাম্পিয়ন করেন ক্যাপ্টেন সুদীপ। বৃষ্টির জন্য ১৫ ওভারে কমে দাঁড়ানো ফাইনালে কলকাতা হিরোজকে ৫ রানে পরাজিত করে ব্যারাকপুর।

ইডেনে খেতাবি লড়াইয়ে টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয় ব্যারাকপুর। তারা ১৫ ওভারে ৩ উইকেটের বিনিময়ে ১৫৪ রান তোলে। দুই ওপেনার অঙ্কুর ও সুদীপ দলকে শক্ত ভিতে বসিয়ে দেন। ওপেনিং জুটিতে ব্যারাকপুর তোলে ১১২ রান।

সুদীপ ৪টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৩৫ বলে ৬২ রান করে আউট হন। সাজঘরে ফেরার আগে অঙ্কুর পাল করেন ৪১ বলে ৬১ রান। তিনি ৫টি চার ও ২টি ছক্কা মারেন। এছাড়া কাইফ আহমেদ ১১, বিকাশ সিং অপরাজিত ১০ ও শুভম দে অপরাজিত ৬ রান করেন। ২টি উইকেট নেন কৌশিক মাইতি। ১টি উইকেট আমির গনির।

জবাবে ব্যাট করতে নেমে কলকাতা হিরোজ ১৫ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৪৯ রানে আটকে যায়। করণ লাল ৪৯, আমির গনি ১৪, ঋত্ত্বিক রায়চৌধুরি ১৩, সৌগত দত্ত ১৬, শুভঙ্কর বল অপরাজিত ২৮ ও গীত পুরি ১৯ রান করেন। ২টি উইকেট নেন সুজিত যাবদ। ১টি করে উইকেট নিয়েছেন মুকেশ কুমার, মানিক সিরোহি ও সৌরভ মণ্ডল।

ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হয়েছেন সুদীপ চট্টোপাধ্যায়। টুর্নামেন্টের সেরা ক্রিকেটারের পুরস্কারও জিতেছেন তিনি। টুর্নামেন্টে সবথেকে বেশি ৪৭৮ রান সংগ্রহ করেছেন সুদীপ। সবথেকে বেশি ১৪টি উইকেট নিয়েছেন সুজিত।

বন্ধ করুন