বাংলা নিউজ > ময়দান > Bengal T20 Challenge: ব্যাটে-বলে দুরন্ত শাহবাজ, মোহনবাগানকে হারিয়ে চ্যাম্পিয়ন তপন মেমোরিয়াল
চ্যাম্পিয়নদের হাতে ট্রফি তুলে দিচ্ছেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া। ছবি- সিএবি।
চ্যাম্পিয়নদের হাতে ট্রফি তুলে দিচ্ছেন সিএবি সভাপতি অভিষেক ডালমিয়া। ছবি- সিএবি।

Bengal T20 Challenge: ব্যাটে-বলে দুরন্ত শাহবাজ, মোহনবাগানকে হারিয়ে চ্যাম্পিয়ন তপন মেমোরিয়াল

  • ব্যাট হাতে হাফ-সেঞ্চুরি করার পাশাপাশি বল হাতে পাঁচ উইকেট দখল করেন শাহবাজ আহমেদ।

একেই বলে, ওস্তাদের মার শেষ রাতে। শুরু থেকেই দলকে সামনে থেকে নেতৃত্ব দিচ্ছিলেন তপন মেমোরিয়ালের শাহবাজ আহমেদ। তবে ফাইনালে এসে প্রয়োজনের সময় নিজের সেরাটা মেলে ধরলেন তিনি। ব্যাটে-বলে দুরন্ত পারফর্ম্যান্স করে একার হাতে বিধ্বস্ত করেন মোহনবাগানকে। অধিনায়কোচিত দৃঢ়তায় উদ্বোধনী বেঙ্গল টি-২০ চ্যালেঞ্জে চ্যাম্পিয়ন করেন তপন মেমোরিয়ালকে।

ইডেনে বেঙ্গল টি-২০ চ্যালেঞ্জের ফাইনালে প্রথমে ব্যাট করে তপন মেমোরিয়াল ২০ ওভারে ৬ উইকেটের বিনিময়ে ১৪৫ রান তোলে। একসময় ৪০ রানে ৪ উইকেট হারিয়ে বসেছিল তারা। সেখান থেকে অনবদ্য হাফ-সেঞ্চুরি করে শাহবাজই দলকে লড়াই করার রদস এনে দেন। তিনি ২টি চার ও ৪টি ছক্কার সাহায্যে ৪১ বলে ৫৪ রান করে আউট হন। এছাড়া কাইফ আহমেদ করেন ৩৯ রান।

মোহনবাগানের হয়ে ২টি করে উইকেট নেন আকাশ দীপ ও রাজকুমার পাল। ১টি করে উইকেট নেন অনুরাগ তিওয়ারি ও প্রিম্স যাদব।

জবাবে ব্যাট করতে নেমে মোহনবাগান ১৮ ওভারে ১১২ রানে অল-আউট হয়ে যায়। অনুষ্টুপ মজুমদার ৪৬ ও বিবেক সিং ৩০ রান করেন। বাকিরা কেউই দু'অঙ্কের রানে পৌঁছতে পারেননি।

শাহবাজ ৪ ওভারে ১০ রানের বিনিময়ে ৫টি উইকেট দখল করেন। টুর্নামেন্টের সেরা বোলিং করে তপন মেমোরিয়ালের জয় নিশ্চিত করেন তিনি। তপন মেমোরিয়াল ৩৩ রানে ম্যাচ জিতে চ্যাম্পিয়ন হয়। ম্যাচের সেরা ক্রিকেটার নির্বাচিত হন শাহবাজ।

বন্ধ করুন