বাংলা নিউজ > ময়দান > Bengal T20 challenge: ব্যারাকপুরের হয়ে অব্যাহত সুদীপ-মুকেশ ম্যাজিক,ঋত্বিক-সায়ন জেতালেন দুর্গাপুরকে
সর্বোচ্চ রানের মালিক সুদীপ চট্টোপাধ্যায়। ছবি- ফেসবুক।
সর্বোচ্চ রানের মালিক সুদীপ চট্টোপাধ্যায়। ছবি- ফেসবুক।

Bengal T20 challenge: ব্যারাকপুরের হয়ে অব্যাহত সুদীপ-মুকেশ ম্যাজিক,ঋত্বিক-সায়ন জেতালেন দুর্গাপুরকে

  • খড়গপুর ব্লাস্টার্সের বিরুদ্ধে অর্ধশতরানের সুবাদে টুর্নামেন্টের সর্বোচ্চ রান করার কৃতিত্ব এখন সুদীপ চট্টোপাধ্যায়ের ঝুলিতে।

শুরুটা কিছুটা নড়বড়েভাবে করেছিল ব্যারাকপুর ব্যাশার্সরা। তবে টুর্নামেন্টের এগোনোর সঙ্গে অভিজ্ঞ ক্রিকেটাররা নিজেদের ফর্মে ফেরাতেই ভাগ্যবদল ব্যারাকপুরের। গতকাল কাঞ্চনজঙ্ঘা ওয়ারিয়র্সকে হারানোর পর আবারও খড়গপুর ব্লাস্টার্সের বিরুদ্ধে জ্বলে উঠলেন সুদীপ চট্টোপাধ্যায় ও মুকেশ কুমার।

গতবছরের টি-টোয়েন্টি চ্যালেঞ্জের ফর্মে এ বছরও দুরন্ত ছন্দে ব্যারাকপুরের অধিনায়ক সুদীপ। এদিন ফের একবার অর্ধশতরান (৪২ বলে ৫৪) করে দলকে ১৫০-র গন্ডি পেরোতে সাহায্য করেন সুদীপ। শুভম দেও শেষের দিকে দ্রুত গতিতে (১৯ বলে ৩২) রান করেন। জবাবে ব্যাট করতে নেমে মুকেশ কুমারের আগুনে বোলিংয়ে শুরু থেকেই চাপে পড়ে যায় খড়গপুর। অভিমন্যু ঈশ্বরন মাত্র ১ রান করে সাজঘরে ফেরেন। দীপ চট্টোপাধ্যায়ের (৩৯ বলে ৪১) সুবাদে ১০০-র গন্ডি পেরোলেও মাত্র ১১৮ রানেই গুটিয়ে যায় গোটা দল। 

গতকালের পর ফের এই ম্যাচেও চার উইকেট নেন মুকেশ কুমার। প্রসঙ্গত, এই ম্যাচে অর্ধশতরানের সুবাদে টুর্নামেন্টের সর্বোচ্চ রান করার কৃতিত্ব এখন সুদীপ চট্টোপাধ্যায়ের ঝুলিতে। এখনও পর্যন্ত ৫০.৮০ গড় ও ১৫১.১৯ স্ট্রাইক রেটসহ মোট ২৫৪ রান করেছেন তিনি। অপরদিকে, বৃষ্টিবিঘ্নিত ম্যাচে দুর্গাপুর ড্যাজলার্স হারিয়ে দেয় কৃষ্ণনগর চ্যালেঞ্জার্সকে।

সাত ওভারের ম্যাচে অভিষেক দাস (১২ বলে ২০ রান) ও দানিশ আলমের (৭ বলে ১৫) ছোট্ট ক্যামিওয় ভর করে সাত ওভারে ৬৭ রান তোলে দুর্গাপুর। অর্নব নন্দী দুই ওভার হাত ঘুরিয়ে ১২ রান দিয়ে এক উইকেট নেন। জবাবে একাই দলকে কার্যত ম্যাচ জিতিয়ে দিচ্ছিলেন অর্নব। তিনি ২৪ বলে ৪৪ রানের এক অসামান্য ইনিংস খেললেও  বাকি ব্যাটসম্যানদের মধ্যে আসিফ হুসেন সর্বোচ্চ সাত রান করেন। ঋত্বিক চট্টোপাধ্যায় ও সায়ন ঘোয দুইজনেই দুই ওভার বল করে ১৫ রানের বদলে যথাক্রমে দুটি ও তিনটি উইকেট নিয়ে দুর্গাপুরের চার রানে জয় সুনিশ্চিত করেন।

বন্ধ করুন