বাংলা নিউজ > ময়দান > করোনার উপসর্গ নেই অনুষ্টুপদের, নেই ভয়ের কারণ, কিছুটা স্বস্তি পেল বাংলা শিবির
করোনায় আক্রান্ত বাংলা দলের ৭ ক্রিকেটার।
করোনায় আক্রান্ত বাংলা দলের ৭ ক্রিকেটার।

করোনার উপসর্গ নেই অনুষ্টুপদের, নেই ভয়ের কারণ, কিছুটা স্বস্তি পেল বাংলা শিবির

  • বাংলার সুদীপ চট্টোপাধ্যায়, অনুষ্টুপ মজুমদার, কাজি জুনেইদ সইফি, প্রদীপ্ত প্রামাণিক, সুজিত যাদব, গীত পুরি ও স্পিন বোলিং কোচ সৌরাশিস লাহিড়ি করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে।

গোটা দেশের মতোই বাংলাতে হুহু করে বাড়ছে করোনা সংক্রমণ। তার ঢেউ আছড়ে পড়ল বাংলা শিবিরেও। রবিবার রাতে বাংলার রঞ্জি দলের ক্রিকেটার এবং সাপোর্ট স্টাফ মিলিয়ে এখনও পর্যন্ত সাত জনের করোনার পরীক্ষার ফল পজিটিভ এসেছে। যার জেরে জরুরি পরিস্থিতিতে স্থানীয় ক্রিকেট স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছে সিএবি। তবে একটাই স্বস্তি বাংলার প্লেয়ার সাপোর্ট স্টাফেদের কারও শরীরেই কোনও রকম উপসর্গ নেই। বা কারও শারীরিক পরিস্থিতি জটিল নয়।

বাংলার সুদীপ চট্টোপাধ্যায়, অনুষ্টুপ মজুমদার, কাজি জুনেইদ সইফি, প্রদীপ্ত প্রামাণিক, সুজিত যাদব, গীত পুরি ও স্পিন বোলিং কোচ সৌরাশিস লাহিড়ি করোনা আক্রান্ত হয়েছেন বলে জানা গিয়েছে।

সোমবার আনন্দবাজারকে অনুষ্টুপ জানিয়েছেন, ‘জ্বর, সর্দি, কাশি কিছুই নেই। আমরা শুধু করোনা পজিটিভ।’ একই দাবি সৌরাশিসেরও। তিনি বলেছেন, ‘সক আগের দিন অনুশীলন ম্যাচও খেলল। কেউ কিছুই বুঝতে পারিনি। করোনা পরীক্ষা করা হলে জানা যায় আমরা পজিটিভ।’

রঞ্জি ট্রফি শুরু হতে আর ১১ দিন বাকি। তার আগে জোরকদমে চলছিল বাংলার প্রস্তুতি। সল্ট লেকে যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মাঠে নিজেদের মধ্যে প্রস্তুতি ম্যাচ খেলেন মনোজ তিওয়ারি, সুদীপ চট্টোপাধ্যায়, অভিমন্যু ঈশ্বরণরা। সোমবার কলকাতায় পৌঁছে যাওয়ার কথা মুম্বইয়ের। মঙ্গলবার থেকে সিসিএফসি মাঠে পৃথ্বী শ'দের সঙ্গে প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে বাংলার। ৪-৫ জানুয়ারি প্রথম এবং ৫-৬ জানুয়ারি দ্বিতীয়, মোট দু'টি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে দুই দলের। কিন্তু পরিবর্তিত পরিস্থিতিতে সেই প্রস্তুতি ম্যাচের কী হবে, তা নিয়ে ঘোরতর অনিশ্চয়তা তৈরি হয়েছে। মুম্বই শিবির থেকে জানানো হয়েছে, প্রথম প্রস্তুতি ম্যাচটি খেলবে না তারা। আপাতত ঠিক হয়েছে, ৫-৬ জানুয়ারির প্রস্তুতি ম্যাচটি শুধু খেলবে মুম্বই।

বাংলার দলের কোচ অরুণ লাল বলেছেন, ‘পরিস্থিতির উপর নির্ভর করবে সব কিছু। প্রথম ম্যাচ তো খেলা হবে না। পরেরটা কী হয় দেখা যাক।’ সঙ্গে তিনি যোগ করেছেন, ‘৮ তারিখ তো যেতেই হবে। আশা করি তার মধ্যে সকলে সুস্থ হয়ে যাবে। যদি না হয় তা হলে বিকল্পের কথা ভাবতে হবে।’ রঞ্জির জন্য এখনও ২০ জনের চূড়ান্ত দল বেছে নেয়নি বাংলা।

বন্ধ করুন