বাংলা নিউজ > ময়দান > Ranji Trophy: রঞ্জির প্রথম দু'ম্যাচের বাংলা দলে চমক, ঈশ্বরনের সংসারে নতুন মুখ দুর্গেশ

Ranji Trophy: রঞ্জির প্রথম দু'ম্যাচের বাংলা দলে চমক, ঈশ্বরনের সংসারে নতুন মুখ দুর্গেশ

অভিমন্যু ঈশ্বরন। ফাইল চিত্র

উত্তরপ্রদেশ ও হিমাচলের বিরুদ্ধে রঞ্জি ট্রফির প্রথম দু'টি ম্যাচের জন্য ১৮ জনের স্কোয়াড ঘোষণা করল বাংলা।

মুস্তাক আলি টি-টোয়েন্টি ট্রফি এবং বিজয় হাজারে ট্রফি থেকে খালি হাতে ফিরতে হয়েছে বাংলাকে। সেই ব্যর্থতা ভুলে আগামী ১৩ ডিসেম্বর থেকে রঞ্জি ট্রফি অভিযান শুরু করছে বাংলা। শুরুতেই ঘরের মাঠে লক্ষ্মীরতন শুক্লার ছেলেদের সামনে উত্তরপ্রদেশ। বাংলার দ্বিতীয় ম্যাচ হিমাচল প্রদেশের বিরুদ্ধে ২০ ডিসেম্বর থেকে। আপাতত এই দুটি ম্যাচের জন্য ১৮ জনের দল ঘোষণা করেছে সিএবি।

অধিনায়ক হিসেবেই থাকছেন অভিমন্যু ঈশ্বরন। এছাড়া ১৮ জনের দলে রয়েছেন রাজ্যের ক্রীড়া প্রতিমন্ত্রী মনোজ তিওয়ারি। তবে এই দলে চমকও রয়েছে। প্রথমবার বাংলা দলের সুযোগ পেয়েছেন বাঁ-হাতি পেসার দুর্গেশ দুবে। বাংলা দলের দায়িত্ব নেওয়ার পরে কোচ হিসেবে লক্ষীরতনের এটিই প্রথম রঞ্জি ট্রফি। গত মরশুমে রঞ্জির সেমিফাইনাল থেকে বিদায় নিতে হয়েছিল বাংলাকে। ঠিক তার আগে ২০১৯-২০ মরশুমে রঞ্জির ফাইনালে উঠলেও সৌরাষ্ট্রের কাছে হারতে হয় তৎকালীন কোচ অরুণ লালের ছেলেদের।

আরও পড়ুন:- বিশ্বকাপের কথা মাথায় রেখে নতুন বছরের শুরু থেকেই ঘুরে দাঁড়ানোর ইঙ্গিত দিলেন দ্রাবিড়

সেদিক থেকে দেখতে গেলে গত তিন মরশুম ধরে রঞ্জিতে নিজেদের ধারাবাহিকতা বজায় রেখেছে বাংলা দল। এবার ঘরোয়া মরশুমের শুরুটা ভালো না হলেও, রঞ্জিতে ভালো ফল করার ব্যাপারে আশাবাদী কোচ লক্ষ্মীরতন। তবে এই মুহূর্তে বঙ্গ অধিনায়ক অভিমন্যু ভারতীয়-এ দলের অধিনায়কের ভূমিকা পালন করছেন। বাংলাদেশ-এ দলের বিরুদ্ধে ৯ ডিসেম্বর দ্বিতীয় বেসরকারি টেস্ট শেষ হওয়ার পরেউ বাংলা দলের সঙ্গে যোগ দেওার কথা তাঁর।

আরও পড়ুন:- বাংলাদেশে জোড়া শতরানের পুরস্কার পেতে পারেন অভিমন্যু, রোহিতের ব্যাকআপ হিসেবে টেস্ট দলে ঢুকতে পারেন বাংলার ওপেনার

ঘোষিত বাংলা দল: অভিমন্যু ঈশ্বরন (অধিনায়ক), মনোজ তিওয়ারি, অনুষ্টুপ মজুমদার, অভিষেক দাস, শুভঙ্কর বল, সুদীপ কুমার ঘরামি, শাহবাজ আহমেদ, ঋত্বিক চট্টোপাধ্যায়, অভিষেক পোড়েল, সায়ন শেখর মণ্ডল, প্রদীপ্ত প্রামানিক, ইশান পোড়েল, মুকেশ কুমার, আকাশ দীপ, গীত পুরি, দুর্গেশ দুবে, সুমন্ত গুপ্ত এবং অঙ্কিত মিশ্র।

রোহিতদের প্রস্তুতির রোজনামচা, পাল্লা ভারি কোন দলের, ক্রিকেট বিশ্বকাপের বিস্তারিত কভারেজ, সঙ্গে প্রতিটি ম্যাচের লাইভ স্কোরকার্ড । দুই প্রধানের টাটকা খবর, ছেত্রীরা কী করল, মেসি থেকে মোরিনহো, ফুটবলের সব আপডেট পড়ুন এখানে।

ময়দান খবর

Latest News

'সেদিন দেবের সঙ্গে প্রেমের কথা জেনে মা আমায় চড় মেরেছিল', অকপট রুক্মিণী মৈত্র তীব্র তাপপ্রবাহের সতর্কতা জারি বহু রাজ্যে, বাংলায় বৃষ্টির পূর্বাভাস কী বলছে? মনসা পুজো ২০২৪এর তারিখ কবে? দেবীর আরাধনার বিধি, কাহিনি একনজরে রবিবার রাজভবনে যাচ্ছেন শুভেন্দু অধিকারী, আক্রান্তদের নিয়ে রাজ্যপাল সাক্ষাৎ মহাদেশ সেরা হওয়ার দৌড়ে ২ মহাতারকা- কবে,কখন নামছেন মেসি-রোনাল্ডো, জানুন এক নজরে ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? Namibia বনাম England ম্যাচ শুরু হতে চলেছে, পাল্লা ভারি কোন দিকে? বাংলাদেশে ‘তাঁকে’ নিয়ে ত্রাহি ত্রাহি রব, 'তুফান' বলছেন, ‘গোটা দেশ চাই’… কে তিনি? US-র এয়রো ইঞ্জিন প্রস্তুতকারক সংস্থা থেকে ক্ষতিপূরণ পাচ্ছে ইন্ডিগো! কী ঘটেছে? কালিম্পংয়ে বন্যা পরিস্থিতি খতিয়ে দেখলেন রাজু, রাজ্য সরকারকে দায়ী করতেই এল কটাক্ষ

T20 WC 2024

ভারতের বেলায় ৩টি ড্রায়ার, USA ম্যাচে ১টি, পাকিস্তানকে ছিটকে দিতে ICC-র কারসাজি? বিশ্বের যে কোনও দলকে হারাতে পারে আমেরিকা- সুপার আটে ওঠার পর হুঙ্কার সহ-অধিনায়কের দলে ৩টি গ্রুপ,কেউ কারও সঙ্গে কথা বলে না- T20 WC-এ পাক বিপর্যয়ের কারণ দলীয় কোন্দল ভয়ঙ্কর দুর্ঘটনার রেশ কাটিয়ে ভারতীয় দলের হিরো! পন্তের প্রশংসায় দলের ফিল্ডিং কোচ ভারতের ব্যাটারদের পরিকল্পনায় জল ঢালতে পারে ফ্লোরিডার আবহাওয়া! আফগানিস্তান ক্রিকেটের উন্নতি চান, তাই এক পয়সাও পারিশ্রমিক নেননি অজয় জাদেজা! ওপেন করবেন বিরাটই, দলে কুলদীপ! শনিবার গ্রুপ স্টেজের শেষ ম্যাচে সম্ভাব্য দল কেমন? সুপার ৮-এ নামার আগে বড় ধাক্কা আফগানিস্তানের!সুবিধা হল ভারতের… ছিটকে গেলেন মুজিব টি২০ বিশ্বকাপে নজির দঃ আফ্রিকার! ছুঁয়ে ফেলল মেন ইন ব্লুজদের, কোন রেকর্ডে? টি২০ বিশ্বকাপ-এ এমন রেকর্ড এই প্রথমবার! লজ্জার রেকর্ডে সামিল উগান্ডা - ওমান

Copyright © 2024 HT Digital Streams Limited. All RightsReserved.